Technology

আরব আমিরাতে সোনার দাম কত – আজকের সোনার দাম

সংযুক্ত আরব আমিরাত পৃথিবীর মানচিত্রের অন্যতম একটি দেশ। জনসংখ্যায় কম হওয়ার কারণে দেশে প্রতিবছর লক্ষ লক্ষ শ্রমিকের প্রয়োজন হয় যার কারণে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকরা এ দেশে পাড়ি জমায়। বাংলাদেশসহ বিভিন্ন প্রান্তের বাঙালিরা বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার জন্য ভিসা ও পাসপোর্ট রেডি করেছে। অনেকেই ইতিমধ্যে সৌদি আরবের পাশাপাশি আরব আমিরাতে পৌঁছে গেছে যার কারণে তারা সেখানে অবস্থানরত রয়েছে শ্রমিক হিসেবে।

আরব আমিরাতে অবস্থানরত অবস্থায় আমরা আমাদের আত্মীয় স্বজন পরিবার বন্ধু-বান্ধবদের জন্য প্রতিনিয়ত ভেবে থাকে। আমাদের মাথায় সর্বদা ভাবতে থাকে যে আমরা কখন দেশে ফিরে তাদের উপহার প্রদান করব। প্রবাসে অবস্থানরত মানুষেরা সাধারণত তাদের পরিবার আত্মীয় স্বজনদের স্বর্ণের তৈরি জিনিস দিতে পছন্দ করে। যার কারণে আরব আমিরাতে অবস্থানরত অনেক বাঙালি রয়েছেন যারা তাদের দেশে ফিরে গিয়ে তাদের পরিবারকে সোনা অলঙ্কার উপহার দিতে চাই।

সোনার উপহার দেওয়ার পূর্বে আপনাকে অবশ্যই মার্কেট থেকে ক্রয় করতে হবে যার কারণে আরব আমিরাতে বর্তমানে সোনার দাম কেমন চলছে তার সম্পর্কে জানা জরুরী। সংযুক্ত আরব আমিরাত স্বর্ণ উৎপাদনে বিখ্যাত না হলেও এবং এদেশে স্বর্ণের না পাওয়া গেলেও বিদেশ থেকে প্রচুর পরিমাণে স্বর্ণ আমদানি করা হয়। যার কারণে অন্যান্য দেশের চেয়ে আরব আমিরাতের স্বর্ণের দাম তুলনামূলকভাবে কম।

আজকে আমরা আপনাদের সাথে বর্তমানে আলোচনা করতে চলেছি আরব আমিরাতে স্বর্ণের দাম সম্পর্কে। সুতরাং আপনারা যারা মনে করছেন যে আরব আমিরাতে থেকে ক্রয় করবেন তারা অবশ্যই আমাদের আর্টিকেলটি পড়বেন এবং এখানে যে মূল্যবান তথ্য আপনাদের উদ্দেশ্যে উপস্থাপন করা হয়েছে তা অনুসরণ করে সহজেই আজকের বর্তমান দাম সম্পর্কে জানতে পারবেন।

আরব আমিরাতে গোল্ড প্রাইস

টাকা এবং স্বর্ণের দাম সব সময় উঠানামা করে যার কারণে যে একটি প্রভাব রয়েছে। আপনারা যারা আরব আমিরাতের গোল্ড প্রাইস সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্যই বলতে চাই যে আজকে এখানে আমরা আপনাদের উদ্দেশ্যেই আরব আমিরাতের দিরহাম অনুসারে প্রতি ক্যারেট সোনার দাম এখানে উল্লেখ করেছে।

দুবাই আজকের সোনার দাম

নিচের অংশে শুধুমাত্র আপনাদের জন্য এখানে আজকের বাজারে স্বর্ণের রেট উল্লেখ করা হলো। আপনি যে ধরনের স্বর্ণ পছন্দ করেন তার ক্রয় করার পূর্বে অবশ্যই আমাদের এখান থেকে যে স্বর্ণের দাম উল্লেখ করা হয়েছে তা যাচাই করার পরে মার্কেটপ্লেস থেকে ক্রয় করবেন। আমরা আশা করবো যে আপনি এখান থেকে সঠিক জানতে জানতে পারবেন এবং বাজারে গিয়ে তার সত্যতা যাচাই করতে পারবেন।

সংযুক্ত আরব আমিরাতের স্বর্ণ কমিটির সভাপতি দেওয়া তথ্য মতে বর্তমানে একাউন্ট স্বর্ণের দাম 6,966 দিরহাম। অন্যদিকে দশতলা স্বর্ণের দাম আপনার জন্য নির্ধারণ করা হয়েছে 25,984 দিরহাম। 24 ক্যারেট স্বর্ণের দাম এক গ্রাম 224।00 দিরহাম, 22 ক্যারেট 1 গ্রাম স্বর্ণের দাম 210।50 দিরহাম, 21 ক্যারেট স্বর্ণের দাম 200।75 দিরহাম, 18 ক্যারেট স্বর্ণের দাম 172।25 দিরহাম।

সিঙ্গাপুর আজকের সোনার দাম

উপরের তথ্যগুলো ভিত্তিতে আপনি হয়তো বুঝতে পেরেছেন যে বর্তমান বাজারে আরব আমিরাতের স্বর্ণের দাম স্বল্প সময়ের মধ্যেই বৃদ্ধি পাচ্ছে। আবার অনেকেই রয়েছেন যে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স কর্তৃক আজকের স্বর্ণের দাম সম্পর্কে জানতে আগ্রহী। আপনারা আমাদের এখান থেকে সঠিক তথ্যটি সংগ্রহ করতে পেরেছেন তাই অন্যান্য দেশের স্বর্ণের দাম সম্পর্কে জানার জন্য আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়তে পারেন যা এর সাথে সংযুক্ত করা রয়েছে।

Tags

Related Articles

Back to top button
Close