Travel

সৌদি আরব ভিসা চেক ২০২৩ অনলাইন enjait.com.sa

বাংলাদেশ থেকে প্রতিবছর জীবিকার তাগিদে লক্ষ লক্ষ বেকার শ্রমিক হিসেবে মধ্যপ্রাচ্যের উন্নত দেশ সৌদি আরবে পাড়ি জমায়। জীবিকার তাগিদে বিদেশে পাড়ি দেওয়া এই সকল মানুষগুলো সৌদি আরবে যাওয়ার পূর্বে তাদের ভিসা চেক করা অত্যন্ত জরুরি। কেননা ভিসা ছাড়া আপনি কোনোভাবেই সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না। বৈধভাবে সৌদি আরবে প্রবেশের জন্য আপনাকে অবশ্যই ভিসা চেক করে তার সঙ্গে নিয়েই ওই দেশে প্রবেশ করতে হবে।

আগের দিনে ভিসা চেক করা অনেক জটিল একটি বিষয় ছিল কেন এই সকল এম্বাসিতে গিয়ে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে আমাদের ভিসা চেক করার কার্যক্রম চলত কিন্তু বর্তমানে সবকিছু ডিজিটাল করার জন্য এখন আপনি ঘরে বসে থেকে পাসপোর্ট ব্যবহার করে সেই নম্বর দিয়েই সহজেই সৌদি আরবের ভিসা চেক করতে পারছেন। কিন্তু দুঃখের বিষয় এই যে আমাদের মাঝে অনেকেই রয়েছেন যারা এই বিষয়টি সম্পর্কে অবগত নন।

সুতরাং আপনারা যারা সৌদি আরবের ভিসা অনলাইন এর মাধ্যমে কিভাবে চেক করতে হয় এ বিষয়টি সম্পর্কে জানেন না তাদেরকে জানানোর উদ্দেশ্যে আমাদের আজকের এই আর্টিকেলের মাধ্যমে ফুল গাইড লাইন দেওয়া হয়েছে। আপনি যদি আমাদের গাইডলাইন অনুসরণ করতে পারেন তাহলে স্বল্প সময়ের মধ্যেই সহজে সৌদি আরবের ভিসা চেক করে আপনি সৌদি আরবে পাড়ি জমাতে পারবেন।

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ

একজন বাংলাদেশী হিসেবে আপনি অবশ্যই চাইবেন সৌদি আরবে গমনের পূর্বে সেখানকার ভিসার অবস্থা চেক করে নিতে। বাংলাদেশ সরকার কর্তৃক এখন দেশের বেশিরভাগ অনলাইনের মাধ্যমে চেক করা সম্ভব। প্রতারণা থেকে বাঁচার জন্য এই ভিসা পাওয়ার সাথে সাথেই আপনাকে তা অনলাইনে চেক করতে হবে আপনার ভিসাটি বৈধ কিনা তা সম্পর্কে জানার জন্যই। আপনার ভিসাটি যদি হয়ে থাকে তাহলে অনলাইনে আপনি সহজে সকল তথ্য জানতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে সৌদি আরবের ভিসা অনলাইনের মাধ্যমে চেক করতে হয় তার সম্পর্কে জানি।

1-3

অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়মUntitled-13

  • সৌদি আরবের ভিসা চেক করার জন্য প্রথমে একটি ব্রাউজার ওপেন করে enjait।com।sa এই লিঙ্কে প্রবেশ করুন।
  • যেহেতু আপনি নিজের ভিসা চেক করবেন তাই ইন্ডিভিজুয়াল Individual এই অপশনে ক্লিক করুন।
  • Find Applicant Data এই অপশনে ক্লিক করে আপনার যে পাসপোর্ট রয়েছে সে পাসপোর্ট নম্বরটি যথাযথভাবে লিখুন।
  • আপনি যে ধরনের ভিসার জন্য আবেদন করেছেন সেটি নির্বাচন করুন।
  • Visa Type, Work, Current Nationality Bangladesh, Visa Issuing Authority Dhaka এসকল তথ্য দিয়ে ফাঁকা স্থান পূরণ করুন।
  • পরিশেষে সিকিউরিটি প্রশ্ন অর্থাৎ ক্যাপচা কোড যথাযথভাবে লিখুন এবং সার্চ এ ক্লিক করলে ছবি সহ আপনার সকল তথ্যগুলো প্রদর্শিত হবে।

উপরের তথ্যগুলো যদি আপনি যথাযথভাবে দিয়ে থাকেন তাহলে আপনি সহজেই আপনার ভিসা চেক করতে পারছেন। অনেকেই রয়েছেন যারা কিভাবে ভিসাটি বৈধ কিনা তা যাচাই করতে চান তাদের জন্য বলতে চাই যে প্রথমত আপনাকে স্পন্সার নেই কোন কোম্পানির নাম তা আপনার ভিসার ওপর দেখতে পাবেন।

Visa-Services-Platform-Enjaz-Page-1

অন্যদিকে আপনার ভিসা যদি অবৈধ হয়ে থাকে তাহলে আপনি যখন পাসপোর্ট নম্বর দিয়ে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে সার্চ করবেন তখন কোনো ধরনের তথ্য আপনার সামনে প্রদর্শিত হবে না। এক্ষেত্রে আপনাকে বুঝে নিতে হবে যে আপনার ভিসাটি অবৈধ এবং আপনি প্রতারণার ফাঁদে পড়েছেন।

Related Articles

Back to top button
Close