Travel

লটারি ছাড়া দক্ষিণ কোরিয়ায় যাওয়ার উপায়

শুধুমাত্র লটারিতেই দক্ষিণ কোরিয়া যাওয়া যায় না আরো অনেক মাধ্যমে আপনি দক্ষিণ করে যেতে পারবেন। তাই লটারি ছাড়া আরও যে সকল মাধ্যমে দক্ষিণ কোরিয়া যাওয়া যায়। তা যদি আপনি না জেনে থাকেন তবে আপনার জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

আমরা এখানে বেশ কিছু মাধ্যম উল্লেখ করেছি। গুলজার মধ্যে আপনার খুব সহজেই দক্ষিণ কোরিয়া যেতে পারবেন। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি এই সমস্ত উপায় গুলোর সম্পর্কে বিস্তারিত।

লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়:

আপনারা হয়তো অনেকে মনে করেন শুধুমাত্র লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় যাওয়া যায় তবে আপনারা যারা এই সমস্ত ভুল ধারনা নিয়ে আছেন তারা এখন জেনে নিন লটারি ছাড়াও দক্ষিণ কোরিয়ায় আরো বেশ কিছু মাধ্যমে আপনি যেতে পারবেন। যেমন, টুরিস্ট ভিসা ,বিজনেস ভিসা, স্টুডেন্ট ভিসা এবং ওয়ার্ক পারমিট ভিসা। এই চার ধরনের ভিসা নিয়ে আপনি দক্ষিণ কোরিয়ায় খুব সহজে যেতে পারবেন। এই সমস্ত বিষয়গুলো নিয়ে যেতে অবশ্যই কিছু নিয়ম-কানুন আছে এবং তার সাথে কিছু কাগজপত্রের প্রয়োজন হবে যেগুলো ছাড়া আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন না।

এবং এখানে যে বিষয়গুলোর কথা উল্লেখ করা হয়েছে । এই ভিসা গুলোর মাধ্যমে আপনি যে ভিসা নিয়ে দক্ষিণ কোরিয়ায় যাবেন। সেই বিষয়টি শুধু সেই কাজের জন্যই প্রযোজ্য আপনি টুরিস্ট ভিসায় গিয়ে সেখানে কোন রকম কাজ করে সুযোগ পাবেন না শুধুমাত্র টুরিস্ট ভিসার মাধ্যমে আপনি দক্ষিণ কোরিয়া ভ্রমণ করতে পারবেন।

তাই দক্ষিণ কোরিয়ায় কোন ভিসা নিয়ে গিয়ে কি করতে পারবেন। তা নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছেন নিচে। মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেলটি পড়ে জেনে নিন। লটারি ছাড়া যে সকল বিষয়গুলো নিয়ে দক্ষিণ করে যাওয়া যায় সেগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য।

স্টুডেন্ট ভিসা:

বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থী দক্ষিণ কোরিয়ায় টুরিস্ট ভিসা নিয়ে গিয়ে কোরিয়ান শিক্ষা গ্রহণ করছে। তাই নতুন করে যদি কোন শিক্ষার্থী বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় টুরিস্ট ভিসার মাধ্যমে যেতে পারে তবে সেই শিক্ষার্থী দক্ষিণ কোরিয়ার পড়ালেখার সুযোগ পাবে।

সে ক্ষেত্রে কিছু রিকোয়ারমেন্ট আছে সেগুলো অবশ্যই পালন করতে হবে। তবে যে সমস্ত রিকোয়ারমেন্ট গুলো আছে দক্ষিণ কোরিয়ায় টুরিস্ট ভিসা নিয়ে যাওয়ার জন্য। সেগুলো আপনাকে জেনে নিতে হবে সে সকল এজেন্সি থেকে। যেগুলোর মাধ্যমে আপনি ভিসা কার্যক্রম করবেন। তাই দক্ষিণ কোরিয়া য় লটারি ছাড়া স্টুডেন্ট ভিসা নিয়েও যাওয়া যায়।

টুরিস্ট ভিসায় দক্ষিণ কোরিয়া

একটি টুরিস্ট ভিসার মাধ্যমে যদি আপনি দক্ষিণ কোরিয়া গিয়ে থাকেন। তবে  শুধুমাত্র দক্ষিণ কোরিয়ায় সকল স্থানগুলো ঘুরে দেখতে পারবেন। বা বলা যেতে পারে আপনি যদি টুরিস্ট ভিসা নিয়ে দক্ষিণ কোরিয়া যান। তবে আপনাকে পর্যটক হিসেবে দেখবে দক্ষিণ কোরিয়া সরকার। তাই লটারি ছাড়া আপনি টুরিস্ট ভিসা নিয়ে খুব সহজে দক্ষিণ কোরিয়া গিয়ে ভ্রমণ করে আসতে পারবে।

বিজনেস ভিসা নিয়ে দক্ষিণ কোরিয়া:

কোন ব্যক্তি যদি দক্ষিণ কোরিয়ায় গিয়ে বিজনেস করার চিন্তা ভাবনা করে থাকেন। সেই ক্ষেত্রে সেই ব্যক্তিকে বিজনেস ভিসা নিয়ে দক্ষিণ কোরিয়ায় যেতে হবে। আপনি যদি টুরিস্ট ভিসা নিয়ে গিয়ে দক্ষিণ কোরিয়ায় বিজনেস করতে চান। সে ক্ষেত্রে আপনাকে অনেক রকম অসুবিধায় পড়তে হবে। এবং আপনি কোনভাবেই এটি সম্ভব করতে পারবেন না। তাই অবশ্যই আপনি যদি দক্ষিণ করিয়ায় বিজনেস করার চিন্তা-ভাবনা করে থাকেন। তবে আপনাকে অবশ্যই বিজনেস ভিসা নিয়ে যেতে হবে।

ওয়ার্ক পারমিট ভিসা:

প্রায় সময় দক্ষিণ কোরিয়া বিভিন্ন রকম কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে তাই এ সমস্ত কাজের জন্য বাইরের দেশ থেকে যে সকল শ্রমিকরা দক্ষিণ কোরিয়ায় আসে সে সকল শ্রমিকরা ওয়ার পার্মানেন্ট ভিসা নিয়ে নতুন করে আসতে পারি।

তাই বিভিন্ন রকম কাজের জন্য যদি আপনি দক্ষিণ কোরিয়ায় গিয়ে থাকেন সেই ক্ষেত্রে আপনাকে অবশ্যই ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে এবং সেই বিষয় নিয়েই দক্ষিণ কোরিয়া যেতে হবে। তো আপনার হয়তো বুঝতে পেরেছেন লটারি ছাড়াও আরো বেশ কিছু মাধ্যমে আপনি দক্ষিণ কোরিয়া যেতে পারবেন খুব সহজেই।

Related Articles

Back to top button
Close