Currency Rate

এক বিটকয়েন সমান কত টাকা ২০২৪

আজকে আমরা এই পোস্টে যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি এ বিষয়টা অনেকেরই জানা আবার প্রায় মানুষেরই অজানা একটি বিষয়। আপনারা আমাদের পোস্টটিকে জানতে পারবেন বিটকয়েনের মান সম্পর্কে। এক বিটকয়েন বাংলাদেশের কত টাকা হতে পারে তা জানতে পারবেন। এছাড়া বিটকয়েন সম্পর্কে সকল তথ্যই আপনারা জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

আমার জানামতে বাংলাদেশের প্রায় কম লোকির এই বিটকয়েন সম্পর্কে ধারণা আছে। বেশিরভাগ মানুষেরই এ সম্পর্কে কোন রকম ধারণা নেই। তাই যে সমস্ত মানুষের বিটকয়েন সম্পর্কে কোন রকম ধারণা নেই। তারা আমাদের এই আর্টিকেল থেকে বুঝতে পারবেন। বিটকয়েন কতটুকু দামি বা কতটুকু লাভজন।

বিটকয়েন হলো বিয়ার টু বিয়ার ব্যবস্থা। অর্থাৎ পেরক এবং প্রাপকের সরাসরি ইন্টারনেটের মাধ্যমে কম্পিউটারে লেনদেন হয়ে থাকে। তাই এই বিটকয়েনের ব্যাপারে ক্ষেত্রে কোন রকম ব্যাংকের প্রয়োজন হয় না। প্রেরক আর প্রাপক ছাড়া এই বিটকয়েন কখনো কেউ পরিচালনা করতে পারবে না। শুধুমাত্র পেরক এবং প্রাপক ছাড়া। নতুন বিটকয়েন তৈরি করার জন্য কম্পিউটারিং প্রক্রিয়ার দিয়ে যেতে হয়। যাকে বলা হয় মাইন।

কয়েক বছর আগেও যে কোন কম্পিউটার থেকে বিটকয়েন মাইনিং করা যেত। তবে বর্তমানে এটি অনেক জটিল হয়ে পড়েছে। এখন বিটকয়েন মাইনিং করতে গেলে। কয়েক কোটি টাকা খরচ করে ছোটখাটো ডেটা সেটা তৈরি করতে হয়। তারপরেও এই পরিশ্রমের পরে সফল হওয়ার কোনো রকম নিশ্চয়তা পাওয়া যায় না। আপনি ইচ্ছে মতন বিটকয়েন তৈরি করতে পারবেন না। এর একটা লিমিট আছে বিটকয়েনের সংখ্যা কখনোই ২ কোটি ১০ লাখের উপরে হবে না প্রতিটি বিটকয়েন ১০ কোটি ভাগে বিভক্ত।

২০১৩ সালের পর থেকে বিটকয়েনের দাম বেড়ে চলেছে। যে কারণে বর্তমানেও এর মূল্য অনেকটাই। গত কয়েক বছরে বিটকয়েন ধারণার থেকেও বেশি বিক্রি হয়ে থাকে। অনেক পরিমাণ সন্দেহের কারণে এবং প্রতারণার কারণে ২০১৮ সাল থেকে বিটকয়েনের মূল্য প্রায় অর্ধেকে নেমে আসে।

এরপর থেকে এ বিটকয়েনের আসল মূল্য নিয়ে অনেকেই কাজ করে আসছে। তবে বর্তমানে বিটকয়েনের বাজার অনেকটা স্থিতিশীশীল। যাদের এই সম্পর্কে কোনো রকম ধারণা ছিলনা। তারা হয়তো এখান থেকে অনেকটা ধারণা পেয়েছেন। তবে আপনার এখনো জানতে পারেননি। এক বিটকয়েন সমান বাংলাদেশি কত টাকা হতে পারে। এভাবেই ১০০০ বিটকয়েন বাংলাদেশের কত টাকা তা আপনারা এখনই জানতে পারবেন।এটি জানতে আমাদের সম্পন্ন আর্টিকেলটি পড়ুন এবং সহজভাবে বুঝে নিন ,,,বিটকয়েন সমান বাংলাদেশি কত টাকা।

বিটকয়েন সমান কত টাকা:

বর্তমান বাজার অনুযায়ী,,

১ বিটকয়েন সমান

= বাংলাদেশী ২০,২৫,৫৯৭.৫৫ টাকা 

১০ বিটকয়েন সমান

= বাংলাদেশী ২,০৫,২৫,৯৭৫.৫ টাকা 

১০০ বিটকয়েন সমান

= বাংলাদেশী ২০,৫২,৫৯,৭৫৫ টাকা 

১০০০ বিটকয়েন সমান

=বাংলাদেশী ২,০৫,২৫,৯৭,৫৫০ টাকা 

আমরা এখানে খুব সহজভাবে উল্লেখ করেছি এক বিটকয়েন সমান বাংলাদেশি ২০,২৫,৫৯৭.৫৫ টাকা। তারপরে আপনার লক্ষ্য করেছেন। ১০ বিটকয়েন সমান,, ২,০৫,২৫,৯৭৫.৫ টাকা। ১০০ বিটকয়েন সমান বাংলাদেশি ২০,৫২,৫৯,৭৫৫ টাকা। এবং সর্বশেষ এক হাজার বিটকয়েন সমান বাংলাদেশি ২,০৫,২৫,৯০,৫৫০ টাকা লক্ষ করেছেন।

এটা দেখার পর আপনারা হয়তো খুব সহজ ভাবে বুঝতে পেরেছেন বিটকয়েন বাংলাদেশী কত টাকা হয়ে থাকে। তবে আপনারা যেই মান লক্ষ্য করেছেন এটা একরকম থাকে না। প্রতিনিয়তই এর মান ওঠানামা করতে থাকে। তাই আপনারা সবাই প্রতিনিয়তই আমাদের এই ওয়েবসাইট থেকে আপডেট বিটকয়েন সম্পর্কিত তথ্য পেয়ে যাবেন। শুধুমাত্র বিটকয়েন নয় আমরা এখানে প্রতিদিন নতুন নতুন অনেক অজানা তথ্য প্রকাশ করে থাকি। প্রতিটি দেশের টাকার মান আমরা প্রকাশ করে থাকি।

আমাদের এই ওয়েবসাইট থেকে আপনারা প্রতিটি দেশের টাকার মান এবং সেই সকল টাকার সাথে বাংলাদেশ টাকার কতটুকু পার্থক্য এই সম্পর্কে বুঝতে পারবেন। চরম আপনাদের সামনে আজকে প্রকাশ করেছি বিটকয়েন সম্পর্কে। যা হয়তো আপনারা পুরোপুরিভাবে ই বুঝতে পেরেছেন। আপনাদের আর বিটকয়েন সম্পর্কে অজানা কিছু আছে বলে মনে করছি না।

Related Articles

Back to top button
Close