Mobile Phone

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৪ – 25 হাজার টাকার মধ্যে ভালো ফোন

স্মার্টফোন কেনার ক্ষেত্রে কোন স্মার্টফোন কিনবেন সে সিদ্ধান্ত নিতে গিয়ে অনেকেই দ্বিধার মধ্যে পড়ে যান। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে প্রথমে আমরা একটি বাজেট নির্ধারণ করি এবং পরবর্তীতে এই বাজেটের মধ্যে যে সকল ফোনগুলো বর্তমানে বাজারে লঞ্চ হয়েছে তা কেনার চেষ্টা করে।

অন্যদিকে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারণে মোবাইল কোম্পানিগুলো বর্তমানে তাদের মোবাইলের দাম গুলো বাড়িয়ে দিয়েছে। তবুও অনেক মোবাইল ব্র্যান্ড রয়েছে যারা নিজেদের স্মার্টফোনের বাজারে নিজেদের টিকিয়ে রাখার জন্য ভালো ফিসারের অসাধারণ গুলো কম দামে বাজারে লঞ্চ করছেন।

শাওমি রিয়েল মি ইত্যাদি চাইনিজ কোম্পানি ছাড়া নকিয়া স্যামসাং ওয়ান প্লাস নামি দামি মোবাইল ব্র্যান্ডগুলো সচরাচর দেশের বাজারে কম দামে ভালো মানের স্মার্টফোন বের করছেন। এখন বাজেটের মধ্যে প্রচুর ভালো মানের স্মার্টফোন পাওয়া সম্ভব তবে আপনার বাজেট যদি 25 হাজার টাকার নিচে হয়ে থাকে তাহলে আপনার জন্য চমৎকার কিছু স্মার্টফোন অপেক্ষা করছে। তবে মনে রাখবেন যে দোকান বেঁধে এসব মোবাইলের দাম ভিন্ন হতে পারে যা আপনার প্রয়োজন মেটানোর জন্য যথেষ্ট।

২৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন

25000 টাকার মধ্যে অনেক নামিদামি মোবাইল ব্র্যান্ড তাদের ফোন প্রকাশ করছে। তবে বাজারে সাধারণত যে সকল মোবাইলগুলো লঞ্চ হয়েছে তার ফিচার দেখা আপনার জন্য অধিক গুরুত্বপূর্ণ। আপনার বাজেট যদি 25000 টাকার মধ্যেই সীমাবদ্ধ হয়ে থাকে তাহলে আপনার নিরাশ হওয়ার কোনো কারণ নেই কেননা বর্তমানে এই বাজেটে ভালো ফিচারের গেমিং মোবাইল পাওয়া সম্ভব। আপনাদের সুবিধার্থে আমরা নিচের অংশে 25 হাজার টাকা বাজেটের বেশকিছু মোবাইলের তালিকা ফিচার ও দাম উল্লেখ করে বিস্তারিত আলোচনা করেছি।

Xiaomi Redmi Note 11

দেশের বাজারে সবচেয়ে পরিচিত একটি স্মার্টফোন ব্র্যান্ড হল শাওমি। রেডমি নোট সিরিজের নতুন একটি স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে যা Xiaomi Redmi Note 11 নামে পরিচিত। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে বাজেট যদি 25000 টাকা হয়ে থাকে তাহলে আপনার জন্য এই ফোনটি সেরা হবে বলে মনে করছি।

৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন

মোবাইলটির ফিসারের দিকে দৃষ্টিপাত করলে আমরা দেখতে পাই যে 6।4 ইঞ্চির রেডমি নোট 11 মডেলের ফোনটিতে অ্যাক্টিভ ম্যাট্রিক্স অর্গানিক লাইট মিটিং বা এমোলেড ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১১ এর ওপর এমআইইউআই ১৩ ইউজার ইন্টারফেস, যার সাথে রয়েছে 6 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজে তার পাশাপাশি আপনি এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে।

মোবাইলটির ক্যামেরা অংশে 50 মেগাপিক্সেল 8 মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড 2 মেগাপিক্সেলের ক্যামেরা পেছনের অংশে ব্যবহার করা হয়েছে যা দিয়ে 30 এপিএস 1080 পিক্সেলের চমৎকার সিনেমাটিক ভিডিও শুট করা যাবে। সামনের অংশে 13 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে যা দিয়ে 13 f।p।s। 1080 পিক্সেলের ভিডিও শুট করা সম্ভব। যেকোনো অফিশিয়াল শোরুম থেকে ক্রয় করতে পারবেন মাত্র 8500 টাকা দিয়ে।

1-2

Samsung Galaxy M32

25 হাজার টাকা বাজেটের ফোন কেনার ক্ষেত্রে স্যামসাংয়ের নতুন একটি চার আপনার নজর কেড়ে নিতে পারে। স্যামসাং তাদের সবচেয়ে দামি ফোন থেকে শুরু করে সাশ্রয় বাজেট এর মাধ্যমে কোন দেশের বাজারে নিয়মিত লাঞ্চ করছেন। দেশের বাজারে সম্প্রতি মুক্তি পেয়েছে স্যামসাং গ্যালাক্সি সিরিজের নতুন একটি ফোন যে ফোনটা রয়েছে 6।4 ইঞ্চির ফুল সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং ডুয়েল সিম কার্ড অপশন।

১০ হাজার টাকার মধ্যে সেরা ফোন

মোবাইলটিতে আপনি অ্যান্ড্রয়েড 11 এবং 12 কোড 3।1 ইন্টারফেস ব্যবহার করতে পারবেন। 4gb রম 64gb ইন্টার্নাল মেমরি এবং 4 জিবি রেম 128 জিবি ইন্টারনাল মেমোরি জিবি রেম 128 জিবি ইন্টারনাল মেমোরি বিভিন্ন মডেলের পাওয়া যাচ্ছে। মোবাইলের ক্যামেরা অংশে লক্ষ্য করলে দেখতে পায় যে 20 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সহ 64 মেগাপিক্সেল এর একটি 8 মেগাপিক্সেল এর আরো একটি 2 মেগাপিক্সেল এর মোট চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। আপনারা স্যামসাংয়ের যেকোন অফিশিয়াল কাস্টমার সার্ভিস সেন্টার থেকে ফোনটি ক্রয় করতে পারবেন 23999 টাকা দিয়ে।

2-1

Realme 8 5G

রিয়েল মি এইট নতুন মডেলের ফাইভ-জি নিয়ে উপস্থিত হয়েছে যেখানে 6।4 ইঞ্চেস ইন প্লান্টস হুইচ ইজ লিকুইড ক্রিস্টাল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড 11 এবং রিয়েল মি ওয়াই টু পয়েন্ট জিরো তে এক্টিভেট রয়েছে। এই মোবাইলে 48 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা 2 মেগাপিক্সেল এর আরো দুইটি ক্যামেরা পেছনের অংশে ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ফুল এইচডি ভিডিও শুটিং করতে পারবেন।

১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোন

অন্যদিকে ফোনটির সামনের অংশের 16 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে তার সাথে ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য ফাইভ-জি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনার ইন্টারনেট অনেক দ্রুতগামী হবে। দেশের বাজারে ফোনটি ক্রয় করার জন্য আপনাকে নগদ 22 হাজার টাকা প্রদান করতে হবে।

3-1

Infinix Note 11 Pro

ভিভো অপ শাওমির পর আরো একটি ব্র্যান্ড দেশের বাজারে খুব স্বল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা রয়েছে। আপনারা হয়তো ইনফিনিক্স মোবাইল কোম্পানির নাম ইতিমধ্যে আলোচনায় শুনেছেন। মোবাইল কোম্পানি সম্প্রতি দেশের বাজারে নিত্যনতুন মডেলের ভালো বিচারের ফল প্রকাশ করেছে যার মধ্যে অন্যতম ইনফিনিক্স নোট 11 প্র মডেল মোবাইল।

২০ হাজার টাকার মধ্যে সেরা ফোন

এই মোবাইলে রয়েছে বিশাল সিক্স পয়েন্ট 9 ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রীন যেখানে অ্যান্ড্রয়েড 11100 s10 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আপনি পাচ্ছেন 8 জিবি রেম 128 জিবি ইন্টারনাল মেমোরি। এছাড়াও আপনি আলাদাভাবে মেমোরি কার্ডে কার্ড ব্যবহার করে মেমোরির পরিমাণ বাড়াতে পারেন। মোবাইল 64 মেগাপিক্সেল এর 13 মেগাপিক্সেল 2 মেগাপিক্সেল ক্যামেরার পেছনের অংশে সেটআপ করা হয়েছে যা ফুল এইচডি পিকচার ভিডিও রেকর্ডিং করতে সক্ষম। অন্যদিকে সামনের অংশে মাত্র 16 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে অসাধারণ সেলফি তোলা সম্ভব। মোবাইলটি দেশের বাজার থেকে ক্রয় করার জন্য আপনাকে নগদ 22000 টাকা প্রদান করতে হবে।

4-1

Oppo A76

অপো এ৭৬ হলো একটি আপ-টু-দ্য-মার্ক বাজেট বান্ধব স্মার্টফোন। এই ফোনে একটি আইপিএস এলসিডি ডিসপ্লেসহ ৬।৫৬ ইঞ্চি স্ক্রিন রয়েছে।  ফোনটিতে আপনি অ্যান্ড্রয়েড 11 ব্যবহার করতে পারছেন এবং ফোনের ইন্টারনাল মেমোরি 128 জিবি এবং ram4gb ও 8gb দুইটি আকারে পাওয়া যাচ্ছে। মোবাইলটিতে ক্যামেরা সংখ্যা অনেকটাই বাড়িয়ে দেওয়া হয়েছে যেখানে আপনি ওপ্পো নতুন মডেলের এই ফোনটিতে পাচ্ছেন পেছনের অংশের ডুয়েল ক্যামেরা যার মধ্যে একটি 13 মেগাপিক্সেল 2 মেগাপিক্সেল।

৩০ হাজার টাকার মধ্যে সেরা ফোন

মোবাইলের সামনের অংশে সেলফি ক্যামেরা 8 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এছাড়াও ফোনটিতে একটি 3।5 মিলিমিটারের অডিও জ্যাক রয়েছে। 5000 এম্পিয়ার ব্যাটারী ব্যাটারি ব্যাকআপ দিয়ে ফোনটির পূর্ণতা প্রদান করা হয়েছে। আপনারা যারা 25 হাজার টাকার মধ্যে ফোন ক্রয় করতে চান তাদের জন্য এই ফোনটি সেরা অপশন হতে পারে এ ফোনটি কেনার জন্য আপনাকে নগদ 19990 টাকা প্রদান করতে হবে।

53

Vivo Y33S

কম দামে ভালো স্মার্টফোন দেওয়ার ক্ষেত্রে ভিভো মোবাইল কোম্পানি অন্যান্যদের চেয়ে অনেকটা বেশি এগিয়ে রয়েছে। সম্প্রতি এশিয়ার বাজারে মুক্তি পেয়েছে ভিভো ওয়াই সিরিজের নতুন একটি স্মার্টফোন যেটা আপনি পারছেন 6।5 ইঞ্চি এলসিডি স্ক্রীন। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড এবং পেছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ যার মধ্যে 50 মেগাপিক্সেল 2 মেগাপিক্সেল এর আরো দুইটি ক্যামেরা।

সামনের অংশে সেলফি ক্যামেরা একটু পরিবর্তন আনেন করা হয়েছে যেখানে 16 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা সম্ভব। মোবাইলটিতে 4 জিবি র্যাম এর সঙ্গে 64gb ইন্টার্নাল স্তরেজ অন্যদিকে 4gb রম 128gb 8gb রম 128gb স্তরেজ পাওয়া যাচ্ছে। আপনারা যারা প্রতিশোধের টাকা দিয়ে কোন ফোন ক্রয় করতে চান তাদের জন্য এই ফোনটি মাত্র 19 হাজার 200 টাকা দিয়ে দেশের যেকোন ভিভো শোরুম থেকে ক্রয় করা সম্ভব।

6

এই ছিল আমাদের আজকের আলোচনার বিষয় যেখানে 25000 টাকা বাজেটের যে সকল মোবাইল ফোন সম্প্রতি লঞ্চ করেছে তার প্রত্যেকটি আলোচনা করার চেষ্টা করেছে। এ সকল মডেলের ফোনগুলোর বাইরে অনেক ইস্মার্ট ফোন বাজারে নিত্যনতুন ভাবে মুক্তি পাচ্ছে আপনি এর মধ্য থেকে যে কোন একটি ফোন বাছাই করে বাজার থেকে ক্রয় করতে পারেন।

Related Articles

Back to top button
Close