Gadgets

বড়দের দোলনার দাম ২০২৪ – নতুন দোলনার ডিজাইন ও ছবি

প্রতিটি মানুষের শৈশবের একটি পছন্দের জিনিস হল দোলনা। শৈশবে আমরা অনেকেই বিভিন্ন রকমের দোলনায় চড়েছি। যা এখনো আমাদের মনে পড়ে। তবে আপনি চাইলেই সেই শৈশবের পুরনো ভালো লাগাটাকে ধরে রাখতে পারেন।

এখন হয়তো আপনি ভাবছেন কিভাবে ধরে রাখবেন সেই পুরনো শৈশবের ভালোলাগা। শুধুমাত্র শৈশবে নয় এখনো অনেকে আছে যারা দোলনায় চড়তে পছন্দ করে থাকে। আমরা অনেক সময় দেখে থাকি বিভিন্ন গান কিংবা সিনেমাতে অনেকেই দোলনায় বসে থাকতে। তবে আপনিও তাদের মতন একটি দোলনা ব্যবহার করতে পারেন।

তাই আপনারা যারা বর্তমান একটি দোলনা সন্ধান করছেন। ভাই একটি সুন্দর দোলনা বাড়িতে রাখতে চান তাদের জন্য এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি বিভিন্ন রকমের দোলনার সম্পর্কে এবং দোলনার দাম সম্পর্কেও বিস্তারিতভাবে জানতে পারবেন।

বর্তমান সময়ে আপনি বাজারে প্রতিটি পণ্যই কিনতে পারবেন। তার সাথে খুব সহজেই আপনি বিভিন্ন ডিজাইনে তৈরি এবং বিভিন্ন উপাদান দিয়ে তৈরি দোলনাও কিনতে পারবেন নিজেদের পছন্দ অনুযায়ী।

দোলনা সাধারণত বিভিন্ন রকমের উপাদান দিয়ে তৈরি হয়। যেমন বাঁশের তৈরি দোলনা, কাঠের তৈরি দোলনা, বেতের তৈরি দোলনা, এবং পাট সহ আরো অনেক উপাদান দিয়ে সাধারণত দোলনা তৈরি হয়ে থাকে আপনারা নিজেদের প্রয়োজন মোতাবেক কিংবা পছন্দ মোতাবেক যে কোন দল না কিনে নিতে পারেন খুব সহজে। নিচে আমরা দোলনার দাম সহ বিস্তারিত আলোচনা করছি। মনোযোগ সহকারে পড়ে জেনে নিন এ সমস্ত উপাদান গুলো দিয়ে তৈরি বিভিন্ন দোলনার দাম।

কাঠের তৈরি দোলনা:

বেশির ভাগ ক্ষেত্রেই আমরা কাঠের দোলনা গুলো দেখে থাকি। যেগুলো সাধারণত চার কোনাচে হয়ে থাকে। এবং এই কাঠের চারটি কোনায় রশি বেঁধে গাছে কিংবা অন্যান্য জায়গায় ঝুলিয়ে দেয়া হয়। যেটাকে সাধারণত আমরা কাঠের দোলনায় বলে থাকি।

কাঠের তৈরি দোলনা গুলোতে বিশেষভাবে কিছু নকশা লক্ষ্য করা যায়। যেগুলো সাধারণত কারুকার্য দিয়ে তৈরি। এমন ডিজাইন গুলো প্রতিটি মানুষের পছন্দ করে থাকে। এবং ডিজাইনগুলো প্রতিটি কাঠের জন্য সাথে পারফেক্ট ভাবে মিশে যায়। যার কারণে প্রতিটি মানুষই মুগ্ধ হয়ে যায় এই দোলনা গুলোর ডিজাইন দেখে। তবে এই কাঠের দোলনা গুলো আপনি কিনতে না পারলেও বিভিন্ন কাঠের দোকান থেকে তৈরি করে নিতে পারবেন।

বাস ও বেতের দোলনা:

আপনি যদি পছন্দ করে থাকেন বাঁশ এবং বেতের তৈরির তুলনাগুলো সেই ক্ষেত্রে আপনার জন্য অনেকটাই ভালো হবে। কেননা বাঁশ এবং বেদ দিয়ে তৈরি করা দোলনা গুলো প্রায় অসাধারণ দেখতে হয়। এবং বাসবে দিয়ে তৈরি দোলনাগুলো বাসায় রাখলে তাতে বাঙালিয়ান একটা ব্যাপার চলে আসে। যা অন্যান্য মানুষ দেখে মুগ্ধ হতে পারে।

আপনি বিভিন্ন দোলনার দোকানেই এই বাঁশ এবং বেত দিয়ে তৈরি বিভিন্ন ডিজাইনের দোলনা পেয়ে যাবেন।যেগুলো আপনার ঘরকে সাজিয়ে তুলবে এক অন্য সাজে এবং আপনিও শৈশবের সেই পুরনো স্মৃতিচারণ করতে পারবেন। তাই সাধারণত আপনি যদি এই বাঁশ এবং বেত দিয়ে তৈরি দোলনা গুলো কিনতে চান।সেই ক্ষেত্রে তার দাম পড়বে ৫ হাজার থেকে ১২ হাজার টাকার মধ্যে।

লোহার তৈরি দোলনা:

অনেকেই মনে করেন ছাদে একটি সাধারণ দোলনা রাখার। যে দোলনায় গিয়ে সকলেই কমবেশি বসতে পারবে। এছাড়াও ছাদে রাখার ক্ষেত্রে লোহার দূর নয় বেশি মানায়। লোহা দিয়ে তৈরি অনেক দোলনা আছে যেগুলোতে বিভিন্ন ডিজাইন ও লক্ষ্য করা যায়। যে ডিজাইনগুলো চিকন জাতের লোহার রড দিয়ে করা হয়ে থাকে। এবং দোলনাটিতে বসার জায়গায় ফোম ব্যবহার করা হয়। যাতে করে বসে থাকতে কোন রকম কষ্ট না হয়।

এই দোলনা গুলো আপনার ছাদকে আরো মাংসই করবে। তাই আপনি যদি লোহার তৈরি দোলনা গুলো নিতে চান। তবে তার দাম ৬০০০ থেকে ৮ হাজার টাকার মধ্যেই আপনারা কিনতে পারবেন। এছাড়াও পাটের তৈরি ও বিভিন্ন ডিজাইনের দোলনা রয়েছে যেগুলো সাধারণত ব্যবহারে এবং দামে অনেকটাই সুবিধা রয়েছে। আপনারা এই সমস্ত দোলনা গুলো ৫ থেকে ১০ হাজার টাকার মধ্যেই কিনতে পারবেন বলে মনে করা যায়।

Related Articles

Back to top button
Close