Travel

এয়ার এরাবিয়া এয়ার লাইন্স টিকিট চেক করার পদ্ধতি

এয়ার এরাবিয়া এয়ারলাইন্স একটি বিমান সংস্থা।  এটি দুবাইয়ে অবস্থিত একটি বিমান সংস্থা। যার হেটড কোয়াটার দুবাইয়ে শারজাহতে অবস্থিত। এয়ার এরাবিয়ান বিমান সংস্থাটির বহরে মোট বিমান সংখ্যা ৪৩ টি। এবং এই সংস্থাটি সারা বিশ্বে ১৭০ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। যা বাকি সংস্থার চেয়ে অনেক বেশি।

এই সংস্থার মাধ্যমে অনেক মানুষ দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাতায়াত করে আসছে। সংস্থাটি অনেক পুরনো একটি সংস্থা। সেই কারণে এই সংস্থার সকল কার্যকলাপ সুইচ স্পষ্ট,,কোনরকম ভুলভ্রান্তি আশাই করা যায় না। আপনারা হয়তো অনেকেই দেশের বাইরে যাবার কথা ভাবছেন। তবে আপনার ক্ষেত্রেও বিমানের টিকিট সংগ্রহ করতে হবে। তাছাড়া আপনি দেশের বাইরে কখনো যেতে পারবেন না।

এরকম সংস্থা বাংলাদেশেও অনেক আছে। তবে এই সংস্থার অফিস বাংলাদেশে হয়তো বা আপনি পাবেন। যার মাধ্যমে এয়ার এরাবিয়ার এয়ারলাইন্সের এর টিকিট নিতে পারবেন। অনেকে হয়তোবা টিকিট নিয়েছেন বা যারা নেবেন তাদের জন্য কিছু টিপস এখান থেকে পাবেন। যেগুলো আপনার অনেক কাজে আসবে।

আপনারা যারা এয়ার এরাবিয়া এয়ারলাইন্স টিকিট নিয়েছেন বা যারা নিতে চাচ্ছেন। তারা একদম সঠিক জায়গায় এসেছেন। কারণ আমরা এই আর্টিকেলে যে সকল তথ্য আপনাদের দেবো। সেগুলো হলো। এয়ার এরাবিয়া এয়ারলাইন্স এর টিকিট চেক করার পদ্ধতি। যেটা জানা আপনাদের সকলের খুবই গুরুত্বপূর্ণ।

এয়ার এরাবিয়া এয়ার লাইন্স টিকিট চেক

হয়তো আপনি এখন ভাবছেন বিমানের টিকিট কিভাবে চেক করবেন।বা টিকিট চেক করতে হবে এমন কোন ভাবনা আপনি আগে ভাবেননি। তাই আপনি আপনার ফ্লাইটের টিকিট চেক করার সকল পদ্ধতি এই আর্টিকেলে পাবেন। বিমানের টিকিট চেক করার সকল তথ্য জানতে আমাদের সম্পূর্ণ লেখাগুলো পড়তে হবে। যা দেখে খুব সহজেই বুঝতে পারবেন। এয়ার এরাবিয়ার এয়ারলাইন্সের টিকিট চেক করার পদ্ধতি।

  • বিমানের টিকিট চেক করতে আপনাকে প্রথমত একটি মোবাইল ফোন দ্বারা ইন্টারনেটে ব্রাউজারে প্রবেশ করতে হবে। ব্রাউজার প্রবেশ করার পর আপনাকে এয়ার এরাবিয়ান এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট প্রবেশ করতে হবে। 
  • তাদের ওয়েব সাইটে প্রবেশ করার পর সেখানকার মেন্যু বার থেকে manage বাটনটিতে ক্লিক করতে হবে। তারপর ম্যানেজ বাটনটিতে ক্লিক করার পর।
  • অনেকগুলো অপশন আপনি লক্ষ্য করবেন। সেই অপশন গুলোর মধ্যে,, modify flight বাটনটিতে ক্লিক করে আপনার ফ্লাইটের টিকিটে থাকা reservation number ,,,,contact person last name, “Departure Date“তা নির্দিষ্ট স্থানে বসাতে হবে।
  • এগুলো ঠিকঠাক ভাবে বসানোর পরে Continue বাটনে ক্লিক করলে,, আপনি আপনার টিকিটের সব তথ্য পেয়ে যাবেন।
  • তবে তথ্য গুলো পেতে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। কেননা সার্ভারে অনেক রকম জটিলতার কারনে তথ্যগুলো আসতে অনেক সময় দেরি হয়।
  • অনেকক্ষণ অপেক্ষা করার পরেও যদি আপনার টিকিটের ততগুলো আপনি না পান। তাহলে কোন রকম দুশ্চিন্তায় না পড়ে যেখান থেকে টিকিটটি করেছেন। তাদের সহায়তা নিন। 
  • এবং তাদের অফিসিয়াল ভাবেই টিকিটটি সংশোধন করে নিতে পারেন। যার কারণে আপনাকে আর কোনরকম ঝামেলা করতে হবে না।

এবং যে কারণে আপনার টিকিটের তথ্যগুলো আসেনি। এই সকল কারণগুলো তাদের মাধ্যমে ভালোভাবে জেনে নিন। এটা জানার ফলে আপনার পরবর্তীতে টিকিট করার সময় এমন ঝামেলা থেকে আপনি বাঁচতে পারবেন।

এই সমস্যা গুলো আপনার জানা থাকলে। আপনি পরবর্তীতে দেখে শুনে টিকিট করে নিতে পারবেন। টিকিট করার পরে আপনাকে আর কোন রকম ঝামেলায় পড়তে হবে না। আপনারা হয়তো আমাদের এই তথ্য গুলো পেয়ে বিমানের টিকিট চেক করার পদ্ধতি গুলো জেনে গেছেন।

তাই আপনাদের টিকিট চেক করতে আর কোনরকম ঝামেলায় পড়তে হবে না বলে মনে করছি। শুধুমাত্র একটি ফোন দাঁড়ায় বাড়িতে বসে আপনি আপনার বিমানের টিকিটটি চেক করে নিতে পারবেন। আপনারা এখানে যেতে তথ্যগুলো পেয়েছেন। সেই তথ্যগুলো এয়ার এরাবিয়া এয়ারলাইন্স এর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে সংগ্রহ করা।

যেগুলো শুধুমাত্র আপনাদের সুবিধার জন্য আমরা এই সকল তথ্যগুলো প্রকাশ করে থাকি। শুধুমাত্র আপনাদের সুবিধার্থে। তাই আপনাদের বিমানের টিকিট চেক করতে আর কোনরকম অসুবিধা হবে না বলে মনে করছি। এরকম আরো অনেক ফ্লাইট সম্পর্কিত তথ্য আপনারা পাবেন। আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে। যে তথ্যগুলো সকলের জানা জরুরী।

Related Articles

Back to top button
Close