Gadgets

BSRM রডের আজকের দাম ২০২৪ (সেপ্টেম্বর) বিএসআরএম প্রতি টন রডের বাজার মূল্য

নির্মাণ কাজের জন্য যেসকল কাঁচামাল দরকার হয় তাদের মধ্যে সবচেয়ে জরুরি হলো রড। ইহা এমন একটি ধাতব পদার্থ যা আমাদের বাসস্থান স্থাপত্য অনেক বেশী শক্তিশালী ও দীর্ঘদিন যাবত স্থায়ী করতে সহায়তা করে। যার কারণে আমরা রড ছাড়া বাড়ি তৈরি করার কথা কল্পনা করতে পারিনা। বাজারে নিত্যনতুন ব্র্যান্ডের রড পাওয়া গেলেও আমরা চাই দেশের সেরা রড দিয়ে নিজের বাসা বাড়ি অথবা নির্মাণ সামগ্রী তৈরি করতে।

আপনি যদি উন্নত মানের রড অথবা টেকসই নির্মাণ শিল্প তৈরি করতে চান তাহলে আপনার জন্য বি এস আর এম রড সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বাংলাদেশের শহর অঞ্চলে যে সকল বড় বড় স্থাপনা ও বাড়ি নির্মাণ করা হয় তার বেশিরভাগ ক্ষেত্রেই যে রডের ব্যবহার করে তা হল বিএসআরএম। ইহা এমন একটি স্টিল কম্পানি যা দীর্ঘদিন যাবৎ বিশ্বস্ততার সাথে আমাদের দেশ সহ বিশ্বের আরও কয়েকটি দেশে নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে সক্ষম হয়েছে।

নির্মাণ কাজে ব্যবহার করার জন্য আপনি যদি রড খুঁজে থাকেন তাহলে আমরা আপনাদের জন্য নির্দ্বিধায় বলতে পারি বিএসআরএম হলো বাজারের সেরা একটি রড কম্পানি। সুতরাং আপনারা যারা বাড়ি বা কোন স্থাপনা নির্মাণ করতে আগ্রহী তারা যদি বিএসআরএম রড ব্যবহার করতে চান তাদের অবশ্যই এর দাম সম্পর্কে জানতে হবে। আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা আজকের এই আলোচনার ভিত্তিতে বিএসআরএম রডের বাজার মূল্য রয়েছে তা এখানে উল্লেখ করেছি।

সেজন্যই আপনাদের উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলের মাধ্যমে বাংলাদেশের সবচাইতে ব্র্যান্ডিং কোম্পানি বিএসআরএম রডের দাম কত তার সম্পর্কে সকল তথ্য শেয়ার করেছি। অতএব আপনার যদি এই তথ্যটি গুরুত্বপূর্ণ হয়ে থাকে তাহলে অবশ্যই আপনি নিচের অংশে যে আলোচনা করা হয়েছে এবং রডের দাম উল্লেখ করা হয়েছে তা যাচাই করার পর বাজার থেকে ক্রয় করতে পারেন। আমরা ধারণা করবো যে আপনার থেকেও যদি দাম জানা থাকে তাহলে কোন বিক্রেতা আপনাকে প্রতারণার ফাঁদে ফেলতে পারবে না।

BSRM রডের আজকের বাজার মূল্য

আমাদের দৈনন্দিন জীবনে যে সকল মৌলিক চাহিদাগুলো রয়েছে তাদের মধ্যে বাসস্থান অন্যতম যার কারণে প্রত্যেকটি মানুষই গৃহ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। সারাদিন কর্মব্যস্ততার কারণে আমরা বাড়ির বাইরে কাটালেও দিন শেষে আমরা ঘরে ফিরতে চায় এবং একটি সুন্দর পরিবেশের নিজের রাত পরিবারের সাথে কাটাতে চাই। বর্তমানে আমাদের দেশ অনেক বেশি উন্নতি লাভ করেছে যার কারণে বাংলাদেশের গ্রাম অঞ্চল গুলোতেও বর্তমানে টিনের তৈরি অথবা মাটির তৈরি বৃহদাকার সম্ভব হয় না যার কারণে এখন বেশিরভাগ যেসকল বাড়িঘর তৈরি করা হচ্ছে তা উন্নত মানের ও দীর্ঘমেয়াদী।

আজকের রডের দাম 

বাড়ি তৈরি করার ক্ষেত্রে রডের সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তবে আপনি যখন ফ্ল্যাটবাড়ি তৈরি করবেন তখন সবচেয়ে বেশি রডের পরিমান দরকার হয়। বিশেষ করে আপনি যখন আপনার বাড়ির অথবা স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তার ভিত্তিতে তৈরি হয়ে থাকে অন্যদিকে আপনি যখন বাসার ছাদ তৈরি করবেন তখন ছাদের ঢালাই এর পূর্বে রড ব্যবহার করা হয়। রড কেনার ক্ষেত্রে আপনাকে সর্তকতা অবলম্বন করতে হবে কেননা আপনি একটি বাড়ির দীর্ঘমেয়াদি বিবেচনায় তৈরি করবেন যার কারণে রড যদি নিম্নমানের হয়ে থাকে তাহলে পরবর্তী সময়ে আপনি যে বাড়িটি তৈরি করলেন সে বাড়িতে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে।

Screenshot-2022-08-24-at-1-53-20-PM


আপনারা যারা বিএসআরএম রডের আজকের বাজার মূল্য সম্পর্কে জানতে চান তাদের জন্য এখানে আমরা প্রতি কেজি বিএসআরএম রডের দাম উল্লেখ করেছি এর পাশাপাশি এক টন রডের মূল্য উল্লেখ করা হয়েছে। আপনাদের অবগতির জন্য যাতে চাইলে বর্তমানে জ্বালানি তেলের যে সমস্যা রয়েছে এদের কারণেই বর্তমানে রডের বাজার মূল্য বৃদ্ধি পেয়েছে। রড দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পরিবহন করার জন্য যে পরিমাণ পরিবহন খরচ হচ্ছে এতে করে জ্বালানির দরকার হয় যার কারণে রডের দাম বর্তমানে বৃদ্ধি পেয়েছে।

আমরা আপনাদের জন্যই বলতে চাই যে বর্তমানে যে বাজার রয়েছে সে বাজার অনুসারে প্রতিকেজি বিএসআরএম রডের দাম হল 88 টাকা। এটা হল অফিশিয়াল দাম তবে যে সকল দোকানদার রয়েছে তারা আপনার থেকে কম বেশি গ্রহণ করতে পারে। আপনাদের সুবিধার্থে আমরা নিচের অংশে আজকের বাজার অনুসারে যে দাম নির্ধারণ করা হয়েছে তা এখানে উল্লেখ করেছি।

Related Articles

Back to top button
Close