Gadgets

ক্যামেরার দাম ২০২৪ – সানি, নিকন, ক্যানন নতুন মডেলের ক্যামেরার দাম

প্রতিটি মানুষের কাছে সবথেকে পরিচিত একটি নাম হল ক্যামেরা। ক্যামেরা কি বা ক্যামেরা কি কাজে ব্যবহার হয় তা সম্পর্কে আমাদের নতুন করে বোঝার কিছু নেই। কারণ ক্যামেরা এবং মানুষের সম্পর্কটা বেশ পুরনো। যার কারণে নতুন করে ক্যামেরা সম্পর্কে ধারণা নেয়ার প্রয়োজন কারো আছে বলে মনে করি না। তবে যে সমস্ত ব্যক্তি একটি নতুন ক্যামেরা কেনার কথা চিন্তা করছেন। তাদেরকে বেশ কিছু সম্পর্কে জানতে হবে বা ক্যামেরার বিভিন্ন বিষয়গুলো নিয়ে বেশ কিছু ধারণা রাখতে হবে।

আপনি যখন ক্যামেরা জন্য যাবেন তখন আপনি বিভিন্ন ক্যামেরা দেখতে পাবেন বিভিন্ন কোম্পানি কিংবা বিভিন্ন নামে ক্যামেরা রয়েছে। তাহলে এত ক্যামেরার মধ্যে কোনটা ভালো বা আপনার জন্য কোনটা বেশি সুবিধাজনক হবে তার বিচার করে নিতে হবে আপনাকে। তাই আপনি যদি ক্যামেরার মান কিংবা বিচার করতে চান। সে ক্ষেত্রে আপনাকে আগে থেকেই বিভিন্ন ক্যামেরার সম্পর্কে জানতে হবে এবং তার সাথে জানতে হবে। কোন মডেলের ক্যামেরার দাম কত টাকা এর সম্পর্কে।

ঠিক সেই কারণেই আপনাদের সুবিধার জন্য আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি বিভিন্ন মডেলের বিভিন্ন কোম্পানির ক্যামেরার নাম এবং বিস্তারিত বিভিন্ন তথ্য। যা থেকে আপনি পর্যাপ্ত পরিমাণ ধারণা নিতে পারবেন বলে আশা করা যায়। আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি বিশ্বের সবথেকে ভালো কিছু ব্র্যান্ডের ক্যামেরার নাম। যা যার নাম শুনলে হয়তো আপনিও বুঝতে পারবেন সে সমস্ত ক্যামেরাগুলো কতটুকু মানসম্মত এবং সুবিধা জনক।

বর্তমান বিশ্বের সবথেকে বেশি ব্যবহার হচ্ছে DSLR camera. ডিএসএলআর ক্যামেরাটি কেমন তাও হয়তো আমরা সকলেই জানি তবে ডিএসএলআর ক্যামেরার বিভিন্ন ব্র্যান্ড রয়েছে। যেমন,,,

    • Sony
  • Nikon
  • Canon

এছাড়াও বেশ কিছু ক্যামেরা কোম্পানি রয়েছে যারা প্রতিনিয়ত বিভিন্ন মডেলের ডিএসএলআর ক্যামেরা তৈরি করে থাকে এবং বাজারজাত করে থাকে যা বিশ্বের প্রতিটি দেশেই ব্যাপকভাবে পরিচিত এই কোম্পানিগুলো।

ক্যামেরার দাম:

নিচে আমরা বেশ কিছু ক্যামেরার কোম্পানি সম্পর্কে এবং সেই সমস্ত কোম্পানির বিভিন্ন মডেলের ক্যামেরার দাম সম্পর্কে আলোচনা করছি। মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেলটি পড়ুন। তাহলে আপনি নিজে থেকেই বুঝতে পারবেন আপনার জন্য কোন ক্যামেরাটি বেশি ভালো হবে।

Sony camera: খুবই পরিচিত একটি কোম্পানি হল Sony যা শুধুমাত্র ক্যামেরায় নয় আরো অন্যান্য পণ্য তৈরি করে থাকে। তবে সনি কোম্পানির ক্যামেরা গুলো অনেকটাই মানসম্মত। 

তাই আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন sony কোম্পানির বিভিন্ন মডেলের ক্যামেরা সম্পর্কিত তথ্য এবং দাম সম্পর্কে বিস্তারিত।

সোনি কোম্পানির খুবই পরিচিত এবং মানসম্মত একটি ক্যামেরা হল Sony E PZ 18-105mm f/4G OSS. এই মডেলের ক্যামেরাটি আপনারা খুবই কম টাকায় ক্রয় করতে পারবেন এবং ব্যবহারের দিক থেকে অনেক সুবিধা ভোগ করতে পারবেন বলে মনে করা যায়। তাই আপনি যদি সনি কোম্পানির এই মডেলের ক্যামেরাটি ক্রয় করতে চান। সেই ক্ষেত্রে আপনাকে বাংলাদেশী ৪৬০০০ টাকা দিতে হবে।

Sony E 85mm f/1.8 OSS এই মডেলের ক্যামেরাটি sony কোম্পানির একটি অন্যতম প্রোডাক্ট। তাই আপনি যদি এই সনি ক্যামেরাটি নিতে চান। সেক্ষেত্রে আপনাকে দাম দিতে হবে ৫৭০০০ টাকা।

Sony E 55-210mm f/4.5-6.3 OSS অনেকের ই বাজেট কম হওয়ায়। চিন্তা-ভাবনা করে থাকে একটি কম দামে ক্যামেরা কেনার। তাই সে সমস্ত ব্যক্তিদের সুবিধার জন্য সনি কোম্পানি খুবই কম মূল্যে এই ক্যামেরাটি বাজারে নিয়ে এসেছে। তাই আপনি যদি সনি কোম্পানির এই মডেলের ক্যামেরাটি নিতে চান। সে ক্ষেত্রে আপনাকে ২০.০০০ টাকা দিতে হবে।

এবারে আপনাদের কিছু nikon ক্যামেরার সম্পর্কে জানাবো। বাংলাদেশি প্রচুর পরিমাণ নিকন ক্যামেরা লক্ষ্য করা যায়। যেগুলো সুলভ মূল্যে বিক্রি হয়ে থাকে। তাই জেনে নিন Nikon ক্যামেরার বেশ কিছু মডেলের নাম এবং তার দাম।

Nikon D3200 নিকন কোম্পানির খুবই কম দামে এই ক্যামেরাটি আপনারা নিতে পারবেন। আপনাদের সুবিধার জন্য নিকন কম্পানি এই ক্যামেরাটি বাংলাদেশি ২৬ হাজার টাকায় বিক্রি করে থাকে।

Nikon D3300 এই মডেলের ক্যামেরাটি যদি আপনি এক্ষেত্রে বাংলাদেশী ২৯ হাজার টাকা দিতে হবে। এই ২৯ হাজার টাকার বিনিময়ে আপনি nikon কোম্পানির একটি ভালো মানের ক্যামেরা ক্রয় করতে পারবেন বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close