Banking

কার্ড থেকে নগদে টাকা আনার নিয়ম – কার্ড থেকে নগদে মানি ট্রান্সফার

জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা নগদে তাদের গ্রাহকদের কথা চিন্তা করে সর্বাত্মক চেষ্টা করা হয় গ্রাহকদের মাঝে বিশেষ অফার প্রদান করার। ইমারজেন্সি কারণে আপনার নগদ এর ব্যালেন্স যদি শেষ হয়ে যায় এ অবস্থায় আপনি আপনার প্রয়োজনীয় কাজটি সম্পন্ন করার জন্য বিপদের সম্মুখীন হওয়া।

সম্প্রতি নগদ মোবাইল ব্যাংকিং সেবা কর্তৃপক্ষ তাদের গ্রাহকদের সুবিধার্থে নতুন একটি ফিচার চালু করেছে যা ব্যবহার করার ফলে আপনি card থেকে নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। অর্থাৎ নগদ অ্যাড মানি নতুন ফিচার চালু করা হয়েছে যার মাধ্যমে আপনি নগদ একাউন্ট অথবা অন্য কারো নগদ একাউন্টে ক্রেডিট কার্ড ডেবিট কার্ড থেকে অ্যাড মানি করতে পারছেন।

বাংলাদেশের যেকোনো ব্যাংকের ভিসা মাস্টার কার্ড থেকে নগদে টাকা আনা যাবে কোন ধরনের চার্জ ছাড়াই অর্থাৎ সাধারণকে চীনের মতো কার্ড থেকে আপনি যদি নগদে টাকা টান্সফার করেন তাহলে আপনাকে বাড়তি কোন চার্জ প্রদান করতে হবে না। আলোচনার এই অংশে আমরা আপনাদের দেখাবো কার্ড থেকে কিভাবে নগদে টাকা আনা যায় তার বিস্তারিত সকল তথ্য। আমরা আশা করব আমাদের দেওয়া তথ্যগুলো আপনি যত ভাবে অনুসরণ করবেন।

কার্ড থেকে নগদে টাকা আনার নিয়ম

প্রথমেই বলে রাখি ক্রেডিট কার্ড অথবা ভিসা কার্ড থেকে টাকা নগদ একাউন্টে ট্রান্সফার করার ক্ষেত্রে যে অফিশিয়াল অ্যাপ্লিকেশন রয়েছে তা ব্যবহার করলে সবচেয়ে ভালো হয়। আপনার মোবাইলে যদি নগদ এর অফিশিয়াল এপ্লিকেশনটি ইন্সটল না থাকে তাহলে অবশ্যই গুগল প্লে স্টোরে প্রবেশ করে এই অ্যাপটি ইন্সটল করে নিন।

বিকাশ কার্ড টু অ্যাড মানি অফার Screenshot-2022-05-14-at-8-27-17-AM


Screenshot-2022-05-14-at-8-27-25-AM
Screenshot-2022-05-14-at-8-27-33-AM
Screenshot-2022-05-14-at-8-27-41-AM
Screenshot-2022-05-14-at-8-27-53-AM

  • পিন নম্বর প্রদান করে নগদ অফিশিয়াল অ্যাপ্লিকেশন এ প্রবেশ করুন।
  • Add Money অপশনে ট্যাপ করুন।
  • এরপর Card to Nagad নির্বাচন করে তার উপর ক্লিক করুন।
  • উক্ত স্থানে আপনি ভিসা ও মাস্টার কার্ডের অপশন দেখতে পাবেন। আপনার কার্ডের নির্বাচন করুন।
  • আপনি যে নাম্বারে টাকা টান্সফার করতে চান সেই নগদ নাম্বার অথবা অন্য কারো নাম্বারে টাকা প্রেরণ করতে চাই তার নাম্বার যথাযথভাবে লিখুন।
  • মোবাইল নাম্বার ও ইমেইল আইডি তিনটি পাকিস্তান আপনার সামনে প্রদর্শিত হবে নির্ধারিত স্থানের যথাযথভাবে আপনার মোবাইল নাম্বার আপনি যে পরিমাণ টাকা প্রেরণ করতে চান তা এবং ইমেইল আইডি লিখে পরবর্তী ধাপে যান।
  • কার্ড এর পেছনে থাকা সিভিভি নাম্বারটি লিখুন।
  • আপনার টাকা টান্সফার করার নিশ্চিত করতে ওয়ানটাইম পাসওয়ার্ড প্রদান করুন।
  • আপনার প্রক্রিয়া সম্পন্ন করতে কিছুক্ষণ অপেক্ষা করুন।
  • সফলভাবে কার থেকে নগদে টাকা চলে গেলে আপনাকে একটি কনফার্মেশন নোটিফিকেশন দেয়া হবে।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার নিয়ম

উপরের নির্দেশনা অনুসরণ করে আপনি খুব সহজেই নগদে টাকা ট্রান্সফার করতে পারবেন দেশের যেকোন ক্রেডিট কার্ড অথবা ভিসা কার্ড থেকে। আপনারা অনেকে মনে করেন যে নগদে যদি আমরা অ্যাড মানি করি তাহলে কি পরিমান চার্জ কাটা হয় তাদের উদ্দেশ্যে বলতে চাই যে নগদ অ্যাড মানি কার্ড থেকে সম্পূর্ণ বিনামূল্যে করা হয়।

Tags

Related Articles

Back to top button
Close