Transfer

কেয়ারগিভার কর্মী নেবে জাপান আবেদনসহ বিস্তারিত দেখে নিন

বর্তমানে বাংলাদেশের সাথে একটি বিশেষ বৈঠকের মাধ্যমে জাপান সরকার জানিয়েছে বাংলাদেশ থেকে কিছু কেয়ারগিভার কর্মী নেবার কথা। সচরাচর কেয়ারগিভার নিয়োগ বাংলাদেশী মানুষদের জন্য অনেকটা কম সুযোগ হয়ে থাকে তবে এবার একটি বড় সুযোগ হতে পারে আপনাদের জন্য।

এই প্রথমবারের মতন জাপান সরকার শুধুমাত্র বাংলাদেশ থেকে কেয়ারগিভার নিয়োগ দিয়েছে। তাই আপনি আপনার যোগ্যতা অনুযায়ী জাপানের কেয়ারগিভার হিসেবেজাপানে খুব সহজ ভাবে যেতে পারবেন। তবে আপনি যদি কেয়ারগিভার হিসেবে জাপানে যেতে চান। তাহলে আপনার অবশ্যই কিছু যোগ্যতার দরকার আছে। এ সকল যোগ্যতা গুলো কি এবং কিভাবে আপনি এই কেয়ারগ্রিভার বিষয়টি করতে পারবেন। 

তাছাড়া কি কি প্রসেস রয়েছে। এই সমস্ত আপনার অজানা তথ্যগুলো জানতে আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন। যা থেকে খুব সহজ‌ ভাবে বুঝতে পারবেন কেয়ারগিভার হিসেবে জাপানি যেতে আপনাকে কি কি করতে হবে।

জাপানের কেয়ারগিভারের কাজ কি:

আপনার হয়তো অনেকেই জানেন না। জাপানে কেয়ার গিভার হিসেবে গেলে আপনাকে কি কি কাজ করতে হবে। তাই বাংলাদেশ থেকে যদি আপনি কেয়ারগিভার হিসেবে জাপানে যান। তাহলে আপনাকে সাধারণত কিছু কাজ করতে হবে। 

যেমন বয়স্ক মানুষদের দেখাশোনা করা এবং প্রতিবন্ধী শিশুদের বা প্রতিবন্ধী ব্যক্তিদের দেখাশোনা করতে হবে। এছাড়াও বিভিন্ন মেডিকেল ক্লিনিক এর রোগীদের দেখভাল করার জন্য কেয়ার রিভার নেবে বলে জানিয়েছে জাপান সরকার।

তাই আপনি যদি কেয়ারগিবার হিসেবে জাপানে যেতে চান। তাহলে আপনাকে বয়স্ক মানুষদের দেখাশোনা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের দেখাশোনা করতে হবে।এই কারণেই সাধারণত কেয়ার ভিসা চালু করা।

তরুণদের জন্য জাপান যাওয়ার সুযোগ

কেয়ার গিভার ভিসার মাধ্যমে তরুণ তরুণী এবং যেকোনো বয়সের মানুষ জাপানে যেতে পারে। বা এই কেয়ারগিভার ভিসার জন্য আবেদন করতে পারে। তবে যে বয়সের মানুষই এ বিচার জন্য আবেদন করুক না কেন অবশ্যই তার এই কাজের প্রতি একটি দক্ষতার সার্টিফিকেট প্রয়োজন হবে। কেননা এই সার্টিফিকেটটি ছাড়া এই আবেদনটি করা সম্ভব হবে না।

এই কেয়ারকিভার ভাষার মাধ্যমে যদি যেতে চান। তাহলে আপনি খুব সহজেই যেতে পারবেন আপনি যেকোন কোর্সের মাধ্যমে যেমন প্যারামেডিকেল নার্সিং কোর্স, এবং কারিগরি সহ এ সকল কোর্সের মাধ্যমে আপনি কেয়ার গিভারের জন্য আবেদন করতে পারবেন।

কেয়ারগিভার ভিসা নিয়ে জাপান

বর্তমানে কেয়ারগ্রিভার হিসেবে বিসয়ে নানান দেশ থেকে নানান মানুষ জাপানে কাজে নিয়োজিত আছে। তাদের মাধ্যমে জানা গেছে সেখানে এই কাজের পরিমাণ দিনের পর দিন বেড়ে চলেছে তাই সেখানে প্রচুর কেয়ার গিভার প্রয়োজন। তবে তাদের মাধ্যমে এটাও জানা গেছে এই কাজের বেতনটা কম হলেও। সেখানে অনেক রকম সুযোগ-সুবিধা রয়েছে।

তবে আপনারা যারা নতুন সেখানে যাবার সিদ্ধান্ত নিয়েছেন। তাদের উদ্দেশ্যে অনেক কিছু বলেছে।যেমন ,,তারা নতুন সেখানে যাবে তাদের অবশ্যই দক্ষ হয়ে যাওয়া উচিত। কেননা সেখানে গিয়ে আপনাকে কাজে নিয়োজিত হতে হবে।সে কারণে আপনি যদি সেই কাজের প্রতি দক্ষ না হয়ে মান। এখানে এই কাজটি করতে পারবেন না। তাই অবশ্যই কেয়ার গিভার হিসেবে জাপানি যেতে চায়লে আপনাকে দক্ষ হতে হবে।

জাপানি কেয়ারকিভারের বেতন কত:

কেয়ারকিভার কাজে নিয়োজিত থেকে জাপান থেকে একজন কর্মী ১৪৪৩ ডলার পর্যন্ত ইনকাম করতে পারে। তাই কেউ যদি সেখানে কেয়ার গিভার হিসেবে যেতে চাই। অথবা আপনি যদি জাপানে কেয়ার গিভার হিসেবে গিয়ে থাকেন। তাহলে আপনি মাসে ১৪৪৩ ডলার অনায়াসে ইনকাম করতে পারবেন। তবে আপনাকে কাজের প্রতি মনোযোগী হতে হবে আপনার মালিক কে সর্বোচ্চ দিয়ে হেল্প করতে হবে।

কেয়ার গিভার ভিসার জন্য কি কি প্রয়োজন হবে

আপনি যদি কেয়ার কিভাবে জাপানে যেতে চান। তবে আপনার প্রয়োজনে কিছু রিকোয়ারমেন্ট আছে যেগুলো খুবই প্রয়োজনীয়। এই সমস্ত কাগজপত্রগুলো ছাড়া আপনি কেয়ারগ্রিভারের ভিসার জন্য আবেদন করতে পারবেন না তাই জেনে নিন। যে সকল কাগজপত্র গুলো খুবই প্রয়োজন।

প্রথমত আপনার একটি ভ্যালিড পাসপোর্ট প্রয়োজন হবে, তার সাথে প্রয়োজন হবে, চার কপি পাসপোর্ট সাইজের ছবি, চেয়ারম্যান কর্তৃক সনদ, এডুকেশন কোয়ালিফিকেশন ডিটেলস, এনআইডি কার্ডের ফটোকপি, কেয়ারগিভারির কোর্স সম্পূর্ণ সার্টিফিকেট। আপনার এখানে যে কাগজগুলো লক্ষ্য করলেন এগুলো যদি আপনার তৈরি না থাকে। তবে আপনি এই ভিসাটির জন্য আবেদন করতে পারবেন না। তাই আপনি যদি কেয়ারগিভার হিসেবে জাপানে যেতে চান। তাহলে এই কাগজপত্রগুলো প্রস্তুত করে রাখা জরুরি।

Related Articles

Back to top button
Close