Transfer

মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করতে কত টাকা লাগে, এবং কি কি লাগে

আপনারা হয়তো অনেকেই জানেন না মালয়েশিয়া যাবার জন্য মেডিকেল করতে কত টাকা লাগে। এবং কি কি কাগজপত্রের প্রয়োজন হয়।এছাড়াও কি পদ্ধতিতে মেডিকেল করতে হয় তাও হয়তো জানেন না। তাই আপনাদের জন্য এই আর্টিকেলে আমরা মালয়েশিয়া যাবার জন্য মেডিকেল করতে কত টাকা লাগে এবং কি কি প্রয়োজন তার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যা দেখে আপনারা খুব সহজেই জানতে পারবেন এই সমস্ত তথ্যগুলো।

প্রতিনিয়ত বাংলাদেশ থেকে বিশ্বের অন্যান্য দেশে নানান মানুষ গিয়ে থাকছে নানান রকম কাজে। তবে যে ব্যক্তি যে দেশে যাক না কেন। তাকে যাবার ফলে অনেক রকম পরীক্ষা করতে হয়। তার ভেতরে খুবই গুরুত্বপূর্ণ যে পরীক্ষাটি সেটা হল মেডিকেল টেস্ট। মেডিকেল টেস্ট ছাড়া একজন ব্যক্তি কখনোই বাইরের দেশে যেতে পারবে না। 

তাই আপনারা যারা মালয়েশিয়ায় যাবার জন্য ভাবছেন তাদেরকেও মেডিকেল টেস্ট করাতে হবে। তবে কিভাবে করাবেন আপনার অনেকেই জানেন না। যার কারণে আপনাদের বুঝতে সমস্যা হচ্ছে। তা আপনাদের আর কোনো রকম চিন্তার কারণ নেই। আমরা এই আর্টিকেলে আপনাদের অজানা তথ্যগুলো প্রকাশ করছি যা দেখে জেনে নিন আপনারা যেন তথ্যগুলো।

মালয়েশিয়া যাওয়ার জন্য কেন মেডিকেল টেস্ট করাবেন:

মালয়েশিয়া যেতে হলে আপনার চেয়ে প্রধান কাজ সেটা হল ভিসা প্রসেসিং করা। তবে ভিসা প্রসেসিং করতে হলে আপনাকে অবশ্যই মেডিকেল টেস্ট করাতে হবে। বাধ্যতামূলক ভাবে মেডিকেল টেস্ট করিয়ে তার রিপোর্ট দরকার হবে ভিসা প্রসেসিং করতে এবং এই মেডিকেল টেস্ট করাতেও প্রয়োজনীয় কিছু কাগজপত্র লাগে।যেমন পাসপোর্ট সহ আরো অন্যান্য কাগজপত্র এ সমস্ত কাগজপত্রগুলো আপনাকে সংগ্রহ করতে হবে।

মেডিকেল টেস্ট করা হয় পুরো শরীরের প্রতিটি অঙ্গেই। মেডিকেল করে দেখা হবে কোনরকম জালিয়াতি বা অসুবিধা আছে কিনা। এছাড়াও যে ব্যক্তি মালয়েশিয়ায় যাবে সেই ব্যক্তি ধূমপান কিংবা মদ পান করে কিনা এই সমস্ত তথ্য গুলো যাচাই করতে মেডিকেল টেস্ট করা হয়। এমনকি যেই ব্যক্তি মালয়েশিয়া যাবে তার শরীরে এমন কোন রোগ আছে কিনা যেটা অন্যান্য মানুষদের জন্য ভয়ানক। 

সেই সমস্ত বিষয়গুলো যাচাই বাছাই করতেও মেডিকেল টেস্ট করা হয়। তবে আপনি যদি কোন রকম রোগে আক্রান্ত থাকেন বা অসুস্থ থাকেন। সেক্ষেত্রে আপনার মেডিকেল টেস্টটি আনফিট হয়ে যাবে। বা এই মেডিকেল টেস্ট টি তে আপনি পাস করতে পারবেন না যার কারণে ভিসা প্রসেসিং করা অসম্ভব হয়ে যাবে।

মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করতে কত টাকা লাগে:

সম্ভবত মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করতে ৮৫০০ টাকা খরচ হয়ে থাকে। তবে এই মেডিকেল কি আপনি করতে পারেন যেকোনো মেডিকেল কিংবা আপনার পরিচিত যে কোন জায়গা থেকে।এছাড়াও আপনার জন্য সহজ হবে যে এজেন্সির মাধ্যমে ভিসা প্রসেসিং করছেন। 

সে ভিসার আওতায় যে সকল মেডিকেলগুলো আছে বা তাদের সাজেস্ট অনুযায়ী যদি আপনি মেডিকেল টেস্ট করে থাকেন। তবে সে ক্ষেত্রে আপনার খরচটা একটু কম হতে পারে এবং ভালো মানের পরীক্ষা করে আপনার মেডিকেল টেস্ট করা হবে। অনেক এজেন্সি আছে যেগুলোর মাধ্যমে মেডিকেল করার সময় তারা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা না করেই একটি রিপোর্ট তৈরি করে দেয়।

এই রিপোর্টটি নিয়ে আপনি ঠিকই মালয়েশিয়া যেতে পারবেন। তবে সেখানে গিয়ে যদি আপনার শরীরে কোন রকম অসুবিধা হয় সেক্ষেত্রে আপনার জন্য অনেকটাই ঝুঁকিপূর্ণ বিষয়টা। তাই অবশ্যই বিদেশ যাওয়ার আগে বা মালয়েশিয়া যাওয়ার আগে একটি ভালো জায়গায় মেডিকেল করবে যেখান থেকে আপনার শরীরে প্রতিটি সঠিক চেকআপ করা হয়। এবং সঠিক রিপোর্ট দেয়া হয়।

মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করতে কি কি লাগে:

আপনারা সকলেই জানেন মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করতে প্রয়োজনীয় কিছু কাগজপত্র দরকার অসম্ভব। তবে অনেকেই জানেন না প্রয়োজনে কাগজপত্র গুলো কি কি। তাই আমরা এখানে প্রকাশ করছি মালয়েশিয়া যাওয়ার জন্য যে সমস্ত কাগজগুলো প্রয়োজন সেগুলো নাম। দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, আসল পাসপোর্টটি সঙ্গে থাকতে হবে, পাসপোর্ট এর ফটোকপি, মোবাইল নম্বর ও দক্ষতার সনদ।

Related Articles

Back to top button
Close