Gadgets

সিসি ক্যামেরার দাম ২০২৪ – কম দামে সেরা সিসি ক্যামেরা

সিসি ক্যামেরা সাধারণত খুব কম মানুষই ব্যবহার করে থাকে। কারণ সিসি ক্যামেরা অপ্রয়োজনে কেউ ব্যবহার করবে না। যে মানুষটির সিসি ক্যামেরার প্রয়োজন অবশ্যই সেই ব্যক্তি সিসি ক্যামেরা কিনবে। তবে অনেকেই আছেন যাদের সিসি ক্যামেরা কেনা বা সিসি ক্যামেরা লাগানোর খুবই প্রয়োজন। যার কারণে ভালো মানের সিসি ক্যামেরা সম্পর্কে জানার জন্য বিভিন্ন রকম তথ্য খুঁজছেন।

তাই আপনি যদি সত্যি সিসি ক্যামেরা সম্পর্কে জানতে চান। বা সিসি ক্যামেরার দাম সম্পর্কে জানতে চান। তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি। বিভিন্ন কোম্পানির সিসি ক্যামেরা সম্পর্কে বিস্তারিত। আপনারা খুব সহজেই জানতে পারবেন কোন কোম্পানির সিসি ক্যামেরার দাম কেমন তার সম্পর্কে।

তাই আর বেশি দেরি না করে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন আপনার অজানা সিসি ক্যামেরা দাম সম্পর্কিত নানান কথা।

সিসি ক্যামেরার ব্যবহার বা সিসি ক্যামেরা কেনা এটি একটি ব্যয়বহুল ব্যাপার। তাই সিসি ক্যামেরা কেনার পূর্বে ভালোভাবে জেনে শুনে কেনাটা খুবই গুরুত্বপূর্ণ। বাজারে কিনবা দোকানে যে সমস্ত সিসি ক্যামেরা গুলো বিক্রি হয়ে থাকে। সেই সব ক্যামেরাগুলোর মধ্যে ভালো খারাপ রয়েছে। যা নির্বাচন করা সম্পূর্ণটাই আপনার দায়িত্ব।

তবে আপনার মনে হতে পারে সিসি ক্যামেরা কেনাটা সবথেকে বেশি ভালো হবে। তবে আমি বলি আপনার সিসি ক্যামেরা কেনার পূর্বে আপনার প্রয়োজনটা নিয়ে ভাবতে হবে। আপনি যেই প্রয়োজনের জন্য সিসি ক্যামেরা কিনবেন সেই প্রয়োজনের উপর ভিত্তি করে আপনাকে ক্যামেরা ক্রয় করুন।

বিভিন্ন রকম সিসি ক্যামেরা রয়েছে। যেগুলো এক একটি কাজে নিয়োজিত। যেমন আপনি যদি আপনার বাড়ির আশেপাশে ব্যবহার করতে চান। সে ক্ষেত্রে আপনাকে এক রকম সিসি ক্যামেরা কিনতে হবে। ঠিক সেভাবে আপনি যদি কোন রাস্তায় কিংবা অন্যান্য জায়গায় লাগাতে চান সেক্ষেত্রে ভিন্ন সিসি ক্যামেরা প্রয়োজন।

ঠিক এভাবেই এক একটি কাজের জন্য এক এক রকম সিসি ক্যামেরা রয়েছে। তাই প্রথমত আপনাদের বিচার করতে হবে আপনার প্রয়োজনটা কেমন। সে প্রয়োজনের উপর ভিত্তি করে সিসি ক্যামেরা কিনলে আপনি সঠিক ব্যবহার করতে পারবেন। আসুন বিভিন্ন প্রয়োজনের কিংবা বিভিন্ন রকম সিসি ক্যামেরার দাম সম্পর্কে জানে।

ক্যামেরার দাম:

ক্যামেরার দাম সর্বনিম্ন ৯৯০ টাকা থেকে শুরু করে আপনি যত ভালো মানের নেবেন ঠিক তেমন দামেরই রয়েছে। তবে একটি মানসম্মত সিসি ক্যামেরার দাম ৯৯৯৯ টাকা। এই ৯৯৯৯ টাকার ক্যামেরাটি ব্যবহার করে আপনি  ভালো সুবিধা ভোগ করতে পারবেন।

মিনি সিসি ক্যামেরা:

PTZ IP CC Camera V380 Dual এই মিনি সিসি ক্যামেরাটি আপনি যেকোনো জায়গায় ব্যবহার করতে পারবেন। যে কোন রুমে কিংবা বাইরে খুব সহজেই এটি লাগানো সম্ভব। এটা পার্মানেন্ট ভাবে কোথাও সেটআপ না করলেও আপনি খোলামেলা যে কোন জায়গাতেই ব্যবহার করতে পারবেন এই মিনি সিসি ক্যামেরাটি।

ফুল এইচডি পৃন্ট রয়েছে যার কারনে ভিডিও দেখতে কোন রকম অসুবিধা হবার কথা নয়। তাই এই সিসি ক্যামেরাটি যদি আপনি কিনতে চান। সেই ক্ষেত্রে ২৪৫০ টাকা দাম দিতে হবে। এছাড়াও বেশ কিছু সিসি ক্যামেরার মডেল এবং দাম সম্পর্কে বিস্তারিত দেখে নিন।

AI Tracking 2MP Outdoor Night Vision Wi-Fi Camera এই ক্যামেরাটি খুবই ভালো একটি সার্ভিস দিতে পারে আপনাদের। এই ক্যামেরাটির বর্তমান বাজার মূল্য ২৪৯৯ টাকা।

Hikvision DS-2CE10DF0T-F ColorVu Camera এই মডেলের ক্যামেরা টিতে রয়েছে অসাধারণ কালার কম্বিনেশন লেন্স। যার কারণে ভিডিওতে কোনরকম কালার চেঞ্জ হওয়ার সম্ভাবনা নেই। এই ক্যামেরাটি নিতে হলে বর্তমান বাজার মূল্য অনুযায়ী ৩৪০০ টাকা দিতে হবে এছাড়া বিভিন্ন প্যাকেজ হিসেবে ক্যামেরা বিক্রি হয়ে থাকে। ৪ চ্যানেলের একটি সিসি ক্যামেরার প্যাকেজ রয়েছে। এই সিসি ক্যামেরার প্যাকেজ এর দাম ৬৫০০ টাকা এবং ৪ চ্যানেলে দুটি ক্যামেরা সহ প্যাকেজের দাম। বর্তমান বাজার মূল্য অনুযায়ী ৮ হাজার টাকা।

উপরে আমরা বেশ কিছু ক্যামেরার মডেল এবং তার দাম সম্পর্কে বিস্তারিতভাবে আপনাদেরকে জানিয়ে দিয়েছি। তাই ক্যামেরা কিনতে গিয়ে কোনটি ভালো এবং খারাপ তা বিবেচনা করে আপনারা নিজেরাই ক্যামেরা কিনতে পারবে বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close