Travel

চুয়াডাঙ্গা টু চিলাহাটা ট্রেনের সময়সূচী ও টিকিট ভাড়া

আপনারা কি চুয়াডাঙ্গা থেকে চিলাহাটা রুটের ট্রেনের সময়সূচী এবং টিকিট ভাড়া তালিকা খুঁজছেন। তাহলে আমি বলব আপনার একদম সঠিক জায়গায় এসেছেন।  কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি। চুয়াডাঙ্গা থেকে চিলাহাটি যেই ট্রেনগুলো চলাচল করে তার সময়সূচী এবং টিকিট ভাড়া সম্পর্কে। এছাড়া এই রুটের ট্রেন সম্পর্কে এমন কিছু তথ্য আপনারা এখান থেকে জানতে পারবেন। যা সারা বাংলাদেশের ট্রেন জার্নিতে আপনাদের অনেক কাজে আসবে।

বর্তমানে বাংলাদেশের প্রতিটি রুটে কমবেশি ট্রেন চলাচল করে থাকে। সে ট্রেনগুলোর মাধ্যমে এ দেশের মানুষ খুব সহজভাবে কম টাকায় জার্নি করে থাকে। আপনারা হয়তো সকলেই জানেন ট্রেন বাংলাদেশের রাষ্ট্রীয় যানবাহন। যার কারণে এদেশের মানুষ খুব কম টাকায় ট্রেনে জার্নি করতে পারে। তাই আর দেরি না করে জেনে নিন। চুয়াডাঙ্গা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ও টিকিট ভাড়া সম্পর্কে।

চুয়াডাঙ্গা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী:

ট্রেনের নাম রুপসা এক্সপ্রেস (৭২৭) 

চুয়াডাঙ্গা থেকে ছাড়ে :০৯:৪৪ সময়

চিলাহাটি পৌঁছায় :১৬:৪০ সময়

ছুটির দিন: বৃহস্পতিবার 

 

ট্রেনের নাম সীমান্ত এক্সপ্রেস (৭৪৭) 

চুয়াডাঙ্গা থেকে ছাড়ে :২৩:৫৩ সময়

চিলাহাটি পৌঁছায় :০৬:২০ সময়

ছুটির দিন: সোমবার 

এই ট্রেন দুটি এই নির্দিষ্ট সময় অনুযায়ী চুয়াডাঙ্গা থেকে চিলাহাটি রুটে চলাচল করে। যার কারণে ট্রেন যাত্রীদের কোন রকম অসুবিধায় পড়তে হয় না সময় নিয়ে। নির্দিষ্ট সময় অনুযায়ী তারা এই ট্রেনগুলোর মাধ্যমে যাতায়াত করতে পারে। তাই আপনারা যারা এই ট্রেনগুলোর মাধ্যমে চিলাহাটি যেতে চান। তারা এই সময় গুলো ভালোভাবে জেনে রাখুন। কেননা এই সময় ব্যতীত আপনি ট্রেন ধরতে পারবেন না। তাই নির্দিষ্ট সময় অনুযায়ী স্টেশনে উপস্থিত হয়ে ট্রেনের জন্য অপেক্ষা করুন।

চুয়াডাঙ্গা টু চিলাহাটি ট্রেনের টিকিট ভাড়ার তালিকা:

ট্রেন সরকারি যানবাহন হয় এদেশের মানুষ খুবই কম টাকায় ট্রেন জন্য করতে পারে এই সুযোগটি দিয়েছে বাংলাদেশ রেলওয়ে কার্যালয়। বাংলাদেশের যেকোনো রুটি আপনি খুবই কম টাকা ভরায় ট্রেন জার্নি করতে পারবেন যা অন্যান্য যানবাহনে কখনোই সম্ভব নয়। তাই ট্রেন সাধারণ মানুষের জীবনে খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। ট্রেন জার্নির ফলে সাধারণ মানুষ অনেক সাশ্রয় হতে পারে।

তারা খুব কম টাকায় এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যেতে পারে শুধুমাত্র ট্রেনে। তাই আপনি যদি চুয়াডাঙ্গা থেকে চিলাহাটি যেতে চান।তাহলে আপনাকে খুব একটা বেশি ভাড়া দিতে হবে না। কেননা ট্রেন এমনিতেই কম ভাড়া নিয়ে থাকে। তবে আপনি চুয়াডাঙ্গা থেকে চিলাহাটি বিভিন্ন রকম ভাড়ায় যেতে পারবেন। কারণ একটি ট্রেনে অনেক রকম কেবিন থাকে যে কেবিন গুলোতে আপনি সুবিধাভোগ করতে পারবেন। এবং তার জন্য আপনাকে ভিন্ন ভিড়ায় দিতে হবে।

একটি ট্রেনে সাধারণত যে কেবিন গুলো থাকে সেগুলো হলো,, শোভন, শোভন চেয়ার, প্রথম সিট, স্নিগ্ধা ,এসি ,এসির বার্থ  এ সমস্ত নামে পরিচিত ট্রেনের কেবিনগুলো। যেগুলোতে ভিন্ন ভিন্ন সুবিধা ভোগ করতে পারবেন। এবং ভিন্ন ভিন্ন ভাড়ায় যেতে পারবেন। এই বিভাগের মধ্যে আপনি সব থেকে কম টাকা ভাই যেতে পারবেন শুধুমাত্র শোভন বিভাগ থেকে। শোভন বিভাগ থেকে যেতে আপনাকে বারে দিতে হবে ২৫০ টাকা যা এই রুটের ট্রেনের সর্বনিম্ন ভাড়া।

আপনি যদি এই ট্রেনগুলো সর্বোচ্চ সুবিধা ভোগ করতে চান। তাহলে আপনাকে যেতে হবে এসি বার্থ বিভাগ থেকে। এসি বার্থ থেকে বিভাগ থেকে আসন দিতে চাইলে আপনাকে ভাড়া দিতে হবে ৯০০ টাকা। যা এসি বার্থ বিভাগ হিসেবে অনেকটাই কম টাকা নির্ধারণ করা হয়েছে।এছাড়াও এর মাঝে আরো বিভাগ রয়েছে।যেগুলো তে আপনি আরো কম টাকা ভাড়ায় যেতে পারবেন। তবে আপনি যে বিভাগ থেকেই আসন নিতে চান না কেন। এর জন্য আপনাকে সেই বিভাগ অনুযায়ী টিকিট ক্রয় করতে হবে।

কেননা টিকিট ব্যাতিত  আপনি ট্রেন জার্নি করতে পারবেন না। তাই অবশ্যই ট্রেন জনের পূর্বে আপনার পছন্দের বিভাগ অনুযায়ী টিকিট ক্রয় করে নেবেন স্টেশনের টিকিট কাউন্টার থেকে। তবে আপনার জার্নিটি সুষ্ঠুভাবে পরিচালনা হবে।

Tags

Related Articles

Back to top button
Close