Travel

সাইপ্রাস থেকে ইতালি যাবার উপায় এবং খরচ সহ বিস্তারিত

আজকে আমরা যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সে বিষয়টা হলো সাইপ্রাস থেকে ইতালি যাবার উপায় সম্পর্কিত। যেমন কিভাবে সাইপ্রাস থেকে ইতালি যাওয়া যায়। ছয়প্রাস থেকে ইতালি যেতে কাদের সাথে যোগাযোগ করতে হবে এবং কত টাকা খরচ হবে সাইপ্রাস থেকে ইতালি যেতে তা নিয়ে বিস্তারিত আলোচনা করব এই আর্টিকেলে। আপনারা হয়তো অনেকেই ইতালি যাবার কথা ভাবছেন।

তবে সঠিক কোন নিয়ম আপনি জানেন না যে কারণে হয়তো আপনাকে অনেক রকম দুশ্চিন্তায় পড়তে হচ্ছে ইতালি যাওয়া নিয়ে। তাই আপনি আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ার পরে বুঝতে পারবেন কত সহজ মাধ্যমে যেতে পারবেন। সাইপ্রাস থেকে ইতালি যেতে আপনাকে কি কি করতে হবে তা জেনে নিন আমাদের এই আর্টিকেল থেকে।

আপনারা হয়তো অনেকেই সাইপ্রাস থেকে বিভিন্ন দেশে যাবার কথা ভাবছেন। তবে আপনি যদি সাইপ্রাস থেকে ইউরোপের বিভিন্ন দেশগুলোতে যেতে চান। সেক্ষেত্রে আপনাকে সতর্কতা এবং সঠিক পদ্ধতিতে হতে হবে। বা বৈধ পদ্ধতিতে যেতে হবে। সে ক্ষেত্রে আপনার জন্য সবকিছুই ভালো হবে।

তবে আপনি যদি অবৈধ পদ্ধতিতে ইউরোপের বিভিন্ন কান্ট্রি গুলোতে যেতে চান। সেক্ষেত্রে আপনার অনেক রকম ঝামেলা হতে পারে। কেননা ইউরোপের প্রায় দেশগুলোতে উন্নত বর্ডার গার্ড সিস্টেম দ্বারা বর্ডার রক্ষা করছে। যার কারণে ইউরোপের দেশগুলোতে খুব একটা সহজ নয় অবৈধ পথে প্রবেশ করা। অবশ্যই আপনি যদি এই সমস্ত বিপদে না পড়তে চান। তবে আপনাকে বৈধপথেই সাইপ্রাস থেকে ইতালিতে যেতে হবে। যা আপনার জন্য অনেক ভালো একটি মাধ্যম।

তাই বৈধভাবে সাইপ্রাস থেকে ইতালিতে যেতে আপনাকে কি কি করতে হবে। বা আপনার করণীয় গুলো এই সমস্ত জেনে নিন নিচের দেয়া তথ্য অনুযায়ী।

সাইপ্রাস থেকে ইতালি যাবার উপায়:

আপনি যদি বাংলাদেশ থেকে ইতালিতে যেতে চান। সেক্ষেত্রে আপনি খুব সহজে যেতে পারবেন না। কেননা বাংলাদেশ থেকে ইতালিতে যাবার তেমন কোন সঠিক পদ্ধতি নেই। বা তেমন কোন সুযোগ নেই।

তবে আপনাকে যদি ইতালিতে যেতে হয় সে ক্ষেত্রে আপনাকে অন্য পদ্ধতি অবলম্বন করতে হবে। যেমন প্রথমে আপনাকে যে কোন ভিসার মাধ্যমে সাইপ্রাস যেতে হবে। সেটা হোক কাজের ভিসা বা বিজনেস ভিসা। তবে যে ভিসা নিয়ে যান না কেন। সেখানে যাওয়ার ফলে আপনাকে এক বছর অবস্থান করতে হবে।  

এক বছর সাইপ্রাসে আপনাকে যে কোন একটি কাজে নিয়োজিত থাকতে হবে। যে কাজের মাধ্যমে আপনি একটি বছর পার করতে পারবেন। এবং এক বছর থাকার পরে আপনি সাইপ্রাস থেকে ইতালিতে যাবার জন্য প্রসেস তৈরি করে নিতে পারবেন। এক বছর সাইপাস থাকার পর কন্টাক্ট ম্যারেজ এর মাধ্যমে একটি রেসিডেন্সি কার্ড সংগ্রহ করতে হবে। এবং সেই কার্ডটি সংগ্রহ করার পর আপনি সেই সিস্টেম দ্বারা খুবই সহজ পদ্ধতিতে সাইপ্রাস থেকে ইতালিতে যেতে পারবেন। 

তবে আপনি যে দেশে যাবেন সে দেশের মেয়েকে বিয়ে করতে হবে। তবে আপনি ইউরোপের যে কোন দেশে কোন রকম দ্বিধা ছাড়াই যাতায়াত করতে পারবেন।

সাইপ্রাস থেকে ইতালি ভিসা আবেদন

সাইপ্রাস থেকে ইতালি আপনি যেকোনো ভিসা নিয়ে যেতে পারবেন যদি আপনি সাইপ্রাসে বৈধভাবে থেকে থাকেন। তবে আপনি যদি সাইপ্রাসে অবৈধভাবে গিয়ে থাকেন। সেক্ষেত্রে সেখান থেকে আপনি কোন দেশেই বৈধভাবে যাবার সুযোগ পাবেন না।

আপনি যদি ইতালিতে বিভিন্ন কাজের সন্ধানে যেতে চান। সেক্ষেত্রে আপনি কাজের ভিসা নিয়ে যেতে পারবেন। ইন্ডিয়ান অনেক কোম্পানি আছে যারা আপনাকে ইতালিতে কাজের ভিসার মাধ্যমে পাঠাতে পারবে। তো আপনাদের ইন্ডিয়ান সে সমস্ত কোম্পানির সাথে যোগাযোগ করতে হবে। যারা আপনাকে ইতালিতে বৈধভাবে কোন কাজে পাঠাতে পারে।

সাইপ্রাস থেকে ইতালি যাওয়ার খরচ

বিভিন্ন এজেন্সির মাধ্যমে সাইপ্রাস থেকে ইতালি যেতে হলে আপনার ৩ থেকে ৫ লক্ষ টাকার মতন খরচ হবে। আপনি যদি কাজের ভিসা নিয়ে সাইপ্রাস থেকে ইতালি যেতে চান। সেক্ষেত্রে আপনার তিন থেকে চার লক্ষ টাকা খরচ হবে। তাছাড়া অন্যান্য ভিসা নিয়ে যেতে আপনার তার থেকেও কম খরচ হবে যেমন আপনি যদি টুরিস্ট ভিসা নিয়ে সাইপ্রাস থেকে ইতালি যান। সে ক্ষেত্রে আপনার ২ থেকে ৩ লক্ষ টাকার ভেতরেই হয়ে যাবে।

Related Articles

Back to top button
Close