Banking

ডাচ বাংলা সেভিং অ্যাকাউন্ট এর সুবিধা

বর্তমানে ডাচবাংলা ব্যাংক অনেক জনপ্রিয়তা লাভ করেছে। আপনারা যারা ডাচ বাংলা ব্যাংকের গ্রাহক রয়েছেন অথবা যারা নতুন রয়েছেন তারা অনেকেই জানেন না যে ডাচ বাংলা সেভিং একাউন্ট নামে যে একাউন্টে রয়েছে সেই অ্যাকাউন্টের সুবিধা সম্পর্কে। আমরা প্রতিনিয়ত শুধুমাত্র আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নিয়ে আসি নতুন নতুন একটি আর্টিকেল। ঠিক সেরকমই আজকেও আমরা নিয়ে এসেছি নতুন একটি আর্টিকেল আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব ডাচবাংলা সেভিং একাউন্ট এর সুবিধা সম্পর্কে যাবতীয় সকল তথ্যগুলো।

জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। শিক্ষাবৃত্তি দেওয়ার মাধ্যমে এই ব্যাংক সকলের মনে পরিচিতি গড়ে নিয়েছে। এবং এই ব্যাংকে আপনারা যদি একাউন্ট খোলেন তাহলে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা গ্রহন করতে পারবেন। এর মধ্যে একটি হলো ডাচবাংলা সেভিং একাউন্ট। ডাচবাংলা সেভিং একাউন্টের মাধ্যমে আপনারা অনেক রকমের সুযোগ সুবিধা গ্রহন করতে পারবেন। সেই সম্পর্কে আমরা আজকে আলোচনা করব। আপনারা যারা এ বিষয়ে জানতে আগ্রহী রয়েছেন তারা আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

ডাচ বাংলা ব্যাংক একাউন্টের সুবিধা

এই অংশে আমরা আমাদের আর্টিকেল এর মূল আলোচনা সম্পর্কে আপনাদের সাথে অবগত থাকবো। একজন ডাচবাংলা ব্যাংক একাউন্ট ব্যবহারকারী হিসেবে আপনি চাইলে দুই রকমের একাউন্ট তৈরি করতে পারেন। এ দুই রকমের একাউন্ট এর মধ্য থেকে একটি হল স্টুডেন্ট একাউন্ট এবং অপরটি হল সেভিং একাউন্ট।

এই দুই রকমের অ্যাকাউন্ট তৈরি করার পরিবর্তে আপনি দুই রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন এবং দুই রকমের লিমিটেশন উপভোগ করতে পারবেন। আপনার অ্যাকাউন্ট তৈরি করার মাধ্যমে আপনি যদি ব্যবসায়িক কোনো কার্যক্রম পরিচালনা করতে চান তাহলে আপনার জন্য বেশি সুবিধা হবে সেভিং একাউন্ট তৈরি করা।

আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন। আপনার যদি মনে হয় যে আপনার একটি অ্যাকাউন্ট খোলার বিশেষ প্রয়োজন। তাহলে আপনি খুব সহজেই একজন স্টুডেন্ট হয়ে ডাচ বাংলা স্টুডেন্ট একাউন্ট খুলে নিতে পারবেন। ডাচ বাংলা স্টুডেন্ট একাউন্টে রয়েছে বিশেষ বিশেষ কিছু সুযোগ সুবিধা যা একজন স্টুডেন্ট এর জন্য অনেক লাভজনক।

ডাচ বাংলা ব্যাংক সেভিং একাউন্ট এর সুবিধা

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন। এবং আপনি যদি মনে করেন ডাচবাংলা ব্যাংক এর সেভিং একাউন্ট অথবা স্টুডেন্ট একাউন্ট খুলবেন। তাহলে আপনি একজন গ্রাহক হিসেবে এই অ্যাকাউন্টগুলো খুব সহজেই খুলে নিতে পারবেন। তবে আপনারা যারা ডাচ বাংলা ব্যাংক সেভিং একাউন্ট এর গ্রাহক রয়েছে তাদের জন্য আমাদের আর্টিকেলের এই অংশটুকু খুবই গুরুত্বপূর্ণ। আপনারা এখান থেকে জেনে নিতে পারবেন ডাচ বাংলা ব্যাংক সেভিং একাউন্ট খোলার মাধ্যমে যে সকল সুবিধা গুলো ভোগ করা যায় সে সকল সুবিধা সম্পর্কে।

ডাচ বাংলা সেভিং অ্যাকাউন্ট তৈরি করার বিপরীতে আপনি চাইলে চেক ইস্যু তৈরি করতে পারবেন। আপনি যদি সেভিং একাউন্ট তৈরি করে থাকেন তাহলে আপনি চাইলে ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড সংগ্রহ করতে পারবেন। ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড সংগ্রহ করার পর আপনি নির্বিধায় এগুলো ব্যবহার করতে পারবেন।

একাউন্ট খোলার মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং সুযোগ সুবিধা আপনি উপভোগ করতে পারবেন। এর কারণে আপনি চাইলে ঘরে বসেই আপনার ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবেন খুব সহজেই। এছাড়াও এ একাউন্ট খোলার মাধ্যমে আপনি অনলাইন ব্যাংকিং সুযোগসুবিধা পাবেন এবং এসএমএসের যে ব্যাংকিং সুবিধা রয়েছে সেই ব্যাংকিং সুবিধা আপনি উপভোগ করতে পারবেন।

একাউন্টের মাধ্যমে আপনি অন্য কোন ব্রাঞ্চে অথবা শাখায় আপনার টাকা ট্রান্সফার করে নিতে পারবেন। সঞ্চয়ী হিসাব খুলতে পারবেন এবং ডিপিএস সংক্রান্ত বিভিন্ন সুযোগ সুবিধা আপনি এ একাউন্টের মাধ্যমে উপভোগ করতে পারবেন।

এরকম আরো অনেক সুযোগ সুবিধা রয়েছে যা ডাচ বাংলা সেভিং একাউন্ট থেকে আপনারা উপভোগ করতে পারবেন।

Tags

Related Articles

Back to top button
Close