Gadgets

ডিসকভার মোটরসাইকেল পার্টস এর দাম ২০২৪

বাংলাদেশের বিভিন্ন কোম্পানির মোটরসাইকেল রয়েছে। তার ভেতরে সব থেকে বেশি চলাচল লক্ষ্য করা যায় ডিসকভার মোটরসাইকেল।আমরা যখন রাস্তায় বের হই তখন অন্যান্য মোটরসাইকেলের তুলনায় ডিসকভার মোটরসাইকেল গুলো বেশি চোখে পড়ে। যা থেকে বোঝা যায় discover মোটরসাইকেল প্রতিটি মানুষের কাছে কতটুকু প্রিয়।

তাই এই প্রিয় মোটরসাইকেলটিকে আগলে রাখা বা সাবধানতার সাথে ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। কেননা মোটরসাইকেল খুবই ভয়ানক একটি যানবাহন। প্রতিনিয়তই দুর্ঘটনা হয়ে থাকে তাই প্রতিটি মোটরসাইকেল প্রেমীদের খুবই সাবধানতার সাথে চলাফেরা করা প্রয়োজন।অনেক সময় বিভিন্ন মোটরসাইকেল নষ্ট হয়ে যায়। বা দুর্ঘটনার কারণে মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়ে থাকে। তবে মোটরসাইকেলে যে সমস্ত ক্ষতিগুলো লক্ষ্য করা যায়। সেগুলোকে আবার পুনরায় সারিয়ে নিতে হয়। কেননা নষ্ট মোটরসাইকেল বা ভাঙ্গা মোটরসাইকেল চলতে পারবে না। যার কারণে নতুন করে আবার রিপেয়ারিং করতে হবে।

তাই ডিসকভার মোটরসাইকেল গুলোতে যে সমস্ত পার্টসগুলো রয়েছে। তার অনেকটাই ক্ষতি হতে পারে যার। কারণে আপনি হয়তো পুনরায় আবার মোটরসাইকেলটি সারানোর পরিকল্পনা করবেন। তবে যে সমস্ত পার্টসগুলো নষ্ট হয়। সেগুলোর দাম সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত ভাবে জানতে হবে বা প্রতিটি পার্টস এর দাম সম্পর্কে জানাটা একটি মোটরসাইকেল চালকের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই আজকে আমরা এই আর্টিকেলে আপনাদের ডিসকভার মোটরসাইকেল প্রতিটি পার্টস এর দাম সম্পর্কে জানাবো। যাতে করে আপনাদেরকে ডিসকভার মোটরসাইকেলের পার্টস কিনতে গিয়ে বেশি দাম দিয়ে ঠকতে না হয়। এবং ভালো মন্দ পার্টস বিচার করার কৌশল সম্পর্কে জানিয়ে দেবো। যাতে করে আসল নকল পার্টস চিনতে পারেন।

ডিসকভার মোটরসাইকেলের পার্টস কোথায় পাওয়া যায়:

আপনাদের নিকটস্থ বাজার কিংবা বিভিন্ন দোকান আছে। যেগুলোতে মোটরসাইকেলের বিভিন্ন পার্টস বিক্রি করে থাকে। আপনি সেই সমস্ত দোকান গুলোতে যোগাযোগ করলে আপনার ডিসকভার মোটরসাইকেলের সমস্ত পার্টস কিনতে পারবেন। এছাড়াও আপনি ভাল সার্ভিস নিতে চাইলে ডিসকভার মোটরসাইকেলের শোরুমে গিয়েও সারিয়ে নিতে পারেন। এতে করে আপনার মোটরসাইকেলটি সঠিক পরিচর্যা পাবে।

ডিসকভার মোটরসাইকেল এর গুরুত্বপূর্ণ পার্টস গুলো কি কি:

Discover মোটর সাইকেলে যে সমস্ত পার্টসগুলো ব্যবহার হয়েছে। এই সমস্ত প্রতিটি পারসেরি ব্যাপক ভূমিকা রয়েছে। তবে বিশেষ করে সব থেকে বড় ভূমিকা পালন করে ইঞ্জিন। এবং তার সাথে ক্লাস , গিয়ার,এবং পিকআপ সহ ব্যাকলাইট এই সমস্ত পার্টসগুলো প্রতিটি বাইকের কমন পার্টস।

বাইক চালানোর ক্ষেত্রে ব্যাক লাইট কিংবা হেডলাইট প্রয়োজন না পড়লেও। গিয়ার ,পিক আপ এবং ক্লাসের প্রয়োজন রয়েছে। বলা যেতে পারে এই সমস্ত ছোট ছোট পার্টসগুলোই একটি বাইকের জন্য বড় প্রয়োজনীয়। তাই আর কথা না বাড়িয়ে আপনারা যারা ডিসকভার মোটরসাইকেলের বিভিন্ন পার্টস এর দাম সম্পর্কে জানেন না। তারা এক্ষুনি জেনে নিন পার্টসগুলোর দাম সম্পর্কে।

Discover বাইকের পার্টস এর দাম:

ডিস্কভার মোটরসাইকেল এর প্রতি টি পার্টস কুরসীরা ভাবে বিক্রি হয়ে থাকে বা আপনি প্রতিটি পার্সেন্ট আলাদা আলাদা ক্রয় করতে পারবেন যা প্রতিটি মোটরসাইকেল চালকদের জন্যই সুবিধা জনক। তবে পার্টসে দাম সম্পর্কে সঠিক ধারণা সবার জন্যই প্রয়োজন। কারণ নানান কারণে মানুষ দ্বীনের প্রতি ঠকে যাচ্ছে যার কারণে মোটরসাইকেলের প্রতিটি পার্টস এর দাম সম্পর্কেও আপনাদেরকে ব্যাপক ধারণা রাখা প্রয়োজন যাতে করে কোন ব্যবসায়ী আপনাদেরকে বেশি দাম দিয়ে মোটরসাইকেলের পার্টস বিক্রি করতে না পারে।

তাই আপনাদের সুবিধার জন্য আমরা নিচে বেশ কিছু ডিসকভার মোটরসাইকেল পার্টস এর দাম নিয়ে আলোচনা করছি। মনোযোগ সহকারে পড়ে এই সমস্ত পার্টস এর দাম গুলো জেনে নিন।

সাইলেন্সার পাইপ: ডিসকভার মোটরসাইকেল এর যে সাইলেন্সার পাইপগুলো রয়েছে।এগুলো বাড়াবাড়ি নষ্ট হয়ে থাকে। যার কারণে পরিবর্তন করা প্রয়োজন হয়। ডিসকভার মোটরসাইকেলের সাইলেন্সার পাইপ গুলো আপনি যে কোন দোকানে ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকার মধ্যে ক্রয় করতে পারবেন।

কার্বোটার: কার্বোটার একটি মোটর সাইকেলের গুরুত্বপূর্ণ পার্টস। কার্বোটার ব্যবহার হয় ইঞ্জিনের সাথে। এ কার্বোরেটর অতিরিক্ত চলাচলের কারণে নষ্ট হয়ে থাকে। এই কার্বোরেটর গুলো খুচরা মূল্য ২৫০০ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত।

তো ডিসকভার মোটরসাইকেলের যে কোন পার্টস কিনতে আপনাদেরকে আর কোন রকম হয়রানি করতে হবে না বলে মনে করছি। আপনারা এই নির্দিষ্ট মূল্যে যে কোন স্থান থেকে এই সমস্ত পার্টসগুলো ক্রয় করতে পারবেন।

Related Articles

Back to top button
Close