Gadgets

সিমেন্টের দাম ২০২৪ – আজকের প্রতি বস্তা সিমেন্টের দাম

বাড়িঘর অথবা কোনো স্থাপনা নির্মাণের ক্ষেত্রে প্রধান কাঁচামাল হিসেবে সিমেন্ট ব্যবহার করা হয়। আপনি যদি উন্নত মানের টেকসই ও দীর্ঘমেয়াদী কোন ভবন তৈরি করতে চান তাহলে অবশ্যই বাজার থেকে সেরা সিমেন্ট ক্রয় করবেন। এক কথায় বলতে গেলে কোন স্থাপনা তৈরি করার ক্ষেত্রে আমরা প্রধান কাঁচামাল হিসেবে ছিলেন কে ব্যবহার করে থাকি। মূল্যের দামের সাথে প্রতিনিয়ত সিমেন্টের দাম বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে দেশের অনেক নামিদামি সিমেন্ট কোম্পানি রয়েছে তারা কম দামে আমাদের সিমেন্ট প্রদান করছে।

সিমেন্ট তৈরির প্রধান কাঁচামাল চুনাপাথর বর্তমান দেশের অন্যতম প্রাকৃতিক সম্পদ হওয়ার কারণে আমরা এখন দেশে থেকেই উন্নত মানের সিমেন্ট পাচ্ছি। আপনি যদি অতি শীঘ্রই কোন কিছু নির্মাণ করতে চান তাহলে আপনাকে অবশ্যই বাজারের সিমেন্টের দাম কত তার সম্পর্কে জানতে হবে। আজকের এই আর্টিকেলটি ঐ সকল ব্যক্তিদের জন্য গুরুত্বপূর্ণ যারা অতি শীঘ্রই বাড়িঘর অথবা কোন ভবন তৈরি করছেন।

বাংলাদেশে যে সকল সিমেন্ট কোম্পানি রয়েছে তার প্রতিটির নাম এবং প্রতি বস্তা সিমেন্টের দাম কত তা সংক্রান্ত একটি তালিকা এখানে প্রকাশ করা হয়েছে। নিজের তালিকা থেকে আপনার পছন্দমত যেকোনো একটি সিমেন্ট বাছাই করুন এবং তা ক্রয় করে নির্মাণ কাজ শুরু করুন। আমরা আশা করছি যে আপনি দীর্ঘমেয়াদী একটি নিরাপদ ভবন তৈরি করতে পারবেন এবং সেখানে বসবাস করতে পারবেন।

সিমেন্টের দাম কত?

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে সকল তথ্য ঘরে বসে থেকে সংগ্রহ করা সম্ভব। সিমেন্ট কোম্পানিগুলো বর্তমানে তাদের উৎপাদিত সিমেন্ট সারা বাংলাদেশব্যাপী ছড়িয়ে দিয়েছে। অন্যদিকে আগের দিনের সিমেন্ট আমরা বিদেশ থেকে আমদানি করতাম কিন্তু বর্তমানে দেশে সিমেন্ট তৈরির কারখানা তৈরি হয়েছে এবং সেখানে প্রচুর পরিমাণে সিমেন্ট তৈরি করা হচ্ছে যার কারণে আমরা এখন কম দামে দেশের বাজারে সিমেন্ট পাচ্ছি।

কোন নির্মাণ কাজ শুরু করার পূর্বে অবশ্যই বর্তমান বাজার অনুসারে সিমেন্টের দাম কত চলছে তার সম্পর্কে জেনে রাখা জরুরি। আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা এখানে পাইকারি সিমেন্টের দাম সহ দেশের বাজারে খুচরা বাজারে সিমেন্টের দাম কত তার সম্পর্কে সকল তথ্য শেয়ার করেছেন। সুতরাং আপনি নির্মাণ কাজ শুরু করার পূর্বে আমাদের এখানে যে তালিকা প্রকাশ করা হয়েছে সে তালিকা অনুসরণ করুন এবং তালিকা অনুসরণ করেই বাজার থেকে পাইকারি ও খুচরা দামে ক্রয় করুন।

Screenshot-2022-09-20-at-8-29-26-AM

সেভেন রিংস সিমেন্ট দাম

সেভেন রিংস বাংলাদেশের জনপ্রিয় একটি সিমেন্ট কোম্পানি। বাংলাদেশের সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোর নির্মাণ কাজের জন্য সেভেন রিংস কোম্পানির সিমেন্ট গুলো ব্যাপক জনপ্রিয়। যার কারণে আপনি অবশ্যই চাইবেন কোন কিছু নির্মাণ করার ক্ষেত্রে সেভেন রিং সিমেন্ট ব্যবহার করতে। বর্তমান বাজারে অনুসারে আমরা দেখতে পাই যে পাইকারি সেভেন রিংস প্রতি বস্তা সিমেন্টের দাম 560 টাকা রাখা হয়েছে। তবে দেশের খুচরা বাজার গুলোতে তুলনামূলকভাবে একটু দাম বেশি রাখা হবে তাই কেনার পূর্বে অবশ্যই যাচাই করে নিন।

রুবি সিমেন্ট দাম

আলোচনার এই অংশে আমরা আপনাদের আরো একটি জনপ্রিয় সিমেন্ট কোম্পানি রুবি বর্তমান বাজারে অনুসারে প্রতি বস্তা সিমেন্টের দাম নির্ধারণ করা হয়েছে তা প্রকাশ করতে চলেছি। দেশের বাজারে রুবি সিমেন্ট এর চাহিদা একটু কম থাকলেও বাংলাদেশের গ্রাম অঞ্চল গুলোতে নির্মাণকাজে এই সিমেন্ট ব্যাপক ব্যবহার করা হচ্ছে। এ সিমেন্টের দাম অনেকটাই কম যার কারণে গ্রামাঞ্চলের মানুষ সিমেন্ট ব্যবহার করে নির্মাণ কাজ শুরু করেন। পাইকারি দাম অনুসারে রবি প্রতি বস্তা সিমেন্টের দাম 540 টাকা নির্ধারণ করা হয়েছে।

সুপারক্রিট সিমেন্ট দাম

সুপারক্রিট সিমেন্ট এর নাম আপনারা সকলেই শুনেছেন কেননা একটি জনপ্রিয় সিমেন্ট কোম্পানি। এই কোম্পানিটি দীর্ঘ সময় ধরে বাংলাদেশের মানুষের নির্মাণকাজের সহায় থাকে যার কারণে বিশ্বস্ততার সাথে দীর্ঘ সময় ধরে কাজ করছে। উন্নত মানের চুনাপাথর ও দীর্ঘমেয়াদি ভবন তৈরি করার ক্ষেত্রে আপনিও চাইলে সুপার কিং সিমেন্ট ব্যবহার করতে পারেন। অন্যান্য সিমেন্টের চেয়ে সুপারক্রিট সিমেন্ট এর দাম তুলনামূলকভাবে একটু বেশি। পাইকারি বাজার অনুসারে সুপারক্রিট সিমেন্ট এর দাম প্রতি বস্তা 580 টাকা।

হোলসিম সিমেন্ট দাম

আলোচনার অংশ আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলছেই হোলসিম সিমেন্ট এর বর্তমান বাজার অনুসারে যে দাম নির্ধারণ করা হয়েছে তার সম্পর্কে। দেশের বাজারে যে সকল সিমের গুলো রয়েছে তাদের মধ্যে তুলনামূলকভাবে সর্বাধিক ব্যবহৃত হয় এই সিমেন্টের। দেশের নামীদামী ভবনগুলো এবং ব্রিজ গুলো সাধারণত এ সিমেন্ট ব্যবহার করে তৈরি করা হচ্ছে যার কারণে বাংলাদেশের বাজারে সিমেন্টের ব্যাপক চাহিদা। আপনি যদি হোলসিম সিমেন্ট ক্রয় করতে চান তাহলে প্রতি বস্তা সিমেন্ট এর জন্য আপনাকে 600 টাকা করে প্রদান করতে হবে।

  • স্ক্যান সিমেন্টের দাম
  • আকিজ সিমেন্ট দাম
  • রয়েল সিমেন্ট দাম
বাংলাদেশের সকল ব্র্যান্ডের সিমেন্টের দাম আমরা এই আর্টিকেলের মাধ্যমিক পাস করেছি। দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির পাশাপাশি প্রতিটি পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে যার কারণে যে কোন সময় সিমেন্টের দাম বৃদ্ধি পেতে পারে। এ অবস্থায় দোকান থেকে সিমেন্ট কেনার পূর্বে আপনি আজকের বাজারে অনুসারে সিমেন্টের দাম রয়েছে তা যাচাই করে পাইকারি দামে সিমেন্ট ক্রয় করার চেষ্টা করেন।

Related Articles

Back to top button
Close