Transfer

দুবাই ভিসা চেক অনলাইন ২০২৩ smartservice.ica.gov.ae

বাংলাদেশ থেকে প্রতিবছর লক্ষ লক্ষ শ্রমিক মধ্যপ্রাচ্যের উন্নত দেশ গমনের জন্য প্রতিবছর ভিসার জন্য আবেদন করে। বিদেশ গমনের পূর্বে ভিসাসংক্রান্ত জালিয়াতি ও প্রতারণার হাত থেকে রক্ষা পেতে ভিসা চেক করা খুবই গুরুত্বপূর্ণ। ভিসা চেক করার মাধ্যমে আপনি আপনার বর্তমান অবস্থা ও ধরন খুব সহজেই জেনে নিতে পারবেন।

আমরা সকলেই জানি যে মানব পাচারের জন্য বাংলাদেশে অনেক বিখ্যাত যার কারণে বিদেশে পাড়ি দেওয়ার জন্য অনেক লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র। হাত থেকে বাঁচার জন্যই বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রনালয় কর্তৃক অনলাইনের মাধ্যমে সকল দেশের ভিসা চেক করার ব্যবস্থা করা হয়েছে। এখন বিদেশগামীরা অনলাইনে পাসপোর্ট নম্বর ব্যবহার করে ভিসা চেক করতে পারবে।

আপনারা যারা এই পদ্ধতিতে নিজেদের ভিসা চেক করতে চান অনলাইনের মাধ্যমে তারা আজকের এই আর্টিকেলের পড়বেন। আমরা আশা করবো যে আমাদের পুরো গাইডলাইন পড়ার মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে থেকে দুবাইয়ের ভিসা চেক করতে পারবেন। অতএব সময় নষ্ট না করে নিচের অংশটুকু পড়ুনএবংআপনার ভিসার বৈধতা যাচাই করুন।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম

আপনি জানেন কি পাসপোর্ট নাম্বার দিয়ে বর্তমানে ঘরে বসে থেকেই ভিসার আবেদন সম্পূর্ণ হয়েছে কিনা এবং আপনার ভিসার বর্তমান অবস্থা যাচাই করা যায়। যদি এই বিষয়টি সম্পর্কে আপনি অবগত না হন তাহলে এক্ষুনি আপনাকে এই বিষয়টি সম্পর্কে জানতে হবে কারণ আপনি যদি বিদেশে যেতে চান তাহলে আপনার এই তথ্যটি জানা গুরুত্বপূর্ণ।

সৌদি আরবের ভিসা চেক করুন

Screenshot-2022-08-02-at-6-47-14-AM


Screenshot-2022-08-02-at-6-47-24-AM
তথ্য প্রযুক্তির উন্নতির ছোঁয়া বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনকে অনেক সহজ করেছে যার কারণে এখন আর আপনাকে লম্বা লাইনে দাঁড়িয়ে এম্বেসিতে দীর্ঘ অপেক্ষার পর আপনার ভিসা চেক করার যে নিয়ম ছিল তা এখন আর নেই। এখন আপনি ঘরে বসে থেকে একটি মোবাইল ফোন অথবা কম্পিউটার ব্যবহার করে আপনার পাসপোর্ট নাম্বার ব্যবহার করে এর মাধ্যমে আপনার ভিসা চেক করতে পারবেন।

কাতার ভিসা চেক অনলাইন

Screenshot-2022-08-02-at-6-47-33-AM

  • অনলাইনে চেক করার জন্য প্রথমে আপনাকে গুগোল এ প্রবেশ করে ICA Smart Services এটি লিখে সার্চ করুন এবং আপনার সামনে একটি ওয়েবসাইটের লিংক প্রদর্শিত হবে সেই লিঙ্কে প্রবেশ করুন।
  • অফিশিয়াল হোমপেজ আসার পর আপনাকে সেখানে বিভিন্ন ধরনের ক্যাটাগরি দেখা হবে সেখান থেকে Public Service পাবলিক সার্ভিস মেনু তে ক্লিক করুন।
  • মেয়েদের নিচের দিকে ফাইল ভ্যালিডিটি অপশনে ক্লিক করুন।
  • পরবর্তীতে আপনি কি দিয়ে আপনার পাসপোর্ট যাচাই করতে চান তা উল্লেখ করতে হবে যেহেতু আপনার কাছে পাসপোর্ট আছে পাসপোর্ট ইনফর্মেশন নির্বাচন করুন এবং টাইপ অপশন Visa সিলেক্ট করুন।
  • পরবর্তীতে আপনাকে পাসপোর্ট নাম্বার এবং আপনার পাসপোর্ট মেয়াদোত্তীর্ণ হওয়ার সময় আপনার জাতীয়তা ইত্যাদি লিখুন।
  • আপনি যে একজন রোবট নয় তাই ক্যাপচা কোড এর উত্তর দিন এবং সাবমিট অপশনে ক্লিক করুন।
  • সার্চ অপশনে ক্লিক করা মাত্রই আপনি পরবর্তী ধাপে আপনার ভিসা স্ট্যাটাস দেখতে পাবেন।

বিদেশ যাওয়ার পুর্বে আপনার ভিসা আসল কিনা তার বৈধতা যাচাই অবশ্যই করবেন এবং ভিসার মেয়াদ সবকিছু ঠিক আছে কিনা তা সম্পর্কে জানতে হবে। সাধারণত পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যায় এজন্য আপনাকে পাসপোর্ট তথ্য সংগ্রহ করে অনলাইনের মাধ্যমে বর্তমান অবস্থা যাচাই করতে হবে। আমরা বিভিন্ন দেশের ভিসা চেক করার সকল তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। আফরিন চেয়ে দেশে গমন করতে চান না আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে বর্তমানে অবস্থা যাচাই করতে পারবেন।

Related Articles

Back to top button
Close