Travel

দুবাই ভিসা চেক করার নিয়ম ২০২৩ – দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

আপনারা হয়তো অনেকেই জানেন না ভিসা কিভাবে চেক করতে হয়। তবে আমাদের এই আর্টিকেল থেকে আজ আপনারা জানতে পারবেন দুবাইয়ের যে কোন ভিসা চেক করার পদ্ধতি। সেটা হতে পারে স্টুডেন্ট ভিসা,বা টুরিস্ট ভিসা এছাড়াও ওয়ার্ক পারমিট ভিসা হতে পারে। আপনি যেকোন ভিসা চেক করতে পারবেন যদি সেটা দুবাইয়ের হয়ে থাকে।

প্রত্যেকেরই ভিসা চেক করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ভিসাটি চেক করার ফলে আপনি জানতে পারবেন আপনার ভিসাটিতে কোন রকম জালিয়াতি বা কোন রকম ভুল হয়েছে কিনা। এছাড়া ভিসা সংক্রান্ত অনেক রকম প্রতারণা হয়ে থাকে। যেগুলো ভিসা টি চেক করার মাধ্যমে জানতে পারবেন আপনার ভিসাটি কতটুকু কার্যকরী বা আসল কিনা।

শুধুমাত্র তাই নয় এছাড়াও আপনি আপনার ভিসাটি সম্পর্কে আরো অনেক তথ্য জানতে পারবেন। আপনি জানতে পারবেন এ ভিসার মাধ্যমে কতদিন দুবাইয়ে থাকতে পারবেন। বা কি কাজের জন্য যাচ্ছেন। এবং সেখানে যদি কোন কাজের কারণে গিয়ে থাকেন। সে কাজের জন্য যত টাকা বেতন পাবেন সে সমস্ত ডিটেইলস বিচেক করার পরে জানতে পারবেন। তাই প্রত্যেকেরই নিজেদের ভিসা চেক করে নেয়া প্রয়োজন। তাই আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং সহজভাবে বুঝে নিন। দুবাইয়ের ভিসা চেক করার পদ্ধতি।

দুবাইয়ের ভিসা চেক করার নিয়ম:

দুবাইয়ের যে কোন ভিসা চেক করতে প্রথমত আপনাকে একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। যে ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার দুবাইয়ের ভিসা টি চেক করতে পারবেন। তাই যেই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে সেটা হল,,,www.smartservices.icp.gov.ae এই ওয়েবসাইটে প্রবেশ করে খুব সহজভাবেই ভিসা চেক করা যায়।

এই ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানকার মেনুবার থেকে প্রথমত আপনার ক্লিক করতে হবে,, file validity অপশনে। তারপর এই অপশনটিতে ক্লিক করার পর সেখানে passport number, nationality এবং passport expire date তার নির্দিষ্ট স্থানে বসাতে হবে। এবং নির্দিষ্ট স্থানে এগুলো বসানোর পর সার্চ বাটনে ক্লিক করলে তথ্যগুলো জানতে পারবেন।

ভিজিট ভিসা চেক করার নিয়ম:

আপনার ভিজিট ভিসাটি হাতে পাওয়ার পর আপনার যদি মনে হয় ভিসা টি চেক করবেন। তবে আপনি আপনার হাতে থাকাই স্মার্টফোনের মাধ্যমেই এই ভিজিট ভিসাটি চেক করতে পারেন।

তবে ভিজিট ভিসাটি চেক করতে প্রথমত আপনাকে মোবাইল ফোন দ্বারা ক্রোম ব্রাউজারে প্রবেশ করতে হবে। এবং সেখান থেকে একটি ওয়েবসাইট প্রবেশ করতে হবে।সেই ওয়েবসাইটটি হল,,,www.smartservices.icp.gov.ae এই ওয়েবসাইটে প্রবেশ করার পর ওপরের নিয়ম অনুযায়ী এখানেও আপনার পাসপোর্ট নাম্বার এবং ন্যাশনালিটি সহ পাসপোর্ট এক্সপায়ার ডেট বসিয়ে সার্চ করলেই আপনার ভিজিট ভিসা সম্পর্কে আপনি জানতে পারবেন খুব সহজে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক:

শুধুমাত্র পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি ভিসা চেক করতে পারবেন। বরাবরের মতো সেই ওয়েবসাইটের মাধ্যমে যেখানে পাসপোর্ট নাম্বার দিয়ে একই পদ্ধতিতে ভিসাটি চেক করতে পারবেন।তাই যেই ওয়েবসাইটে ঢুকতে হবে সেটা আবার দেখে নিন।

www.smartservices.icp.gov.ae

এই ওয়েবসাইটটিতে প্রবেশ করে শুধুমাত্র পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসাটি চেক করতে পারবে।

দুবাই কাজের ভিসা চেক করার উপায়:

আপনার হয়তো দুবাইয়ের কাজের ভিসা চেক করার জন্য অনেকেই অনেক রকম ভাবে জানার চেষ্টা করছেন। তবে এখানে সহজ পদ্ধতিতে আপনারা দুবাইয়ের কাজের ভিসা চেক করতে পারবেন। এতে আপনাদের জটিল কোন উপায় অবলম্বন করতে হবে না। আপনাদের সহজভাবে জানিয়ে দিচ্ছি কিভাবে দুবাইয়ের কাজের ভিসা চেক করবেন।

উপরে আপনাদের চেয়ে ওয়েবসাইটের লিংকটি দিয়েছি। সেই ওয়েবসাইটের মাধ্যমে দুবাইয়ের কাজের ভিসা চেক করতে পারবেন। সে ক্ষেত্রে আপনার পাসপোর্টে থাকা নাম্বার এবং যে সমস্ত প্রয়োজনীয় তথ্যগুলো বসাতে হবে। সেগুলো ঠিক মতন বসিয়ে সার্চ বাটনে ক্লিক করলেই দুবাইয়ের কাজের বেশি সম্পর্কে জানতে পারবেন।

তো আপনাদের হয়তো দুবাইয়ের প্রতিটি ভিসায় চেক করার পদ্ধতি এখান থেকে সুষ্ঠুভাবে জেনে গেছে। তাই দুবাইয়ের যে কোন ভিসায় আপনারা খুব সহজভাবে চেক করতে পারবেন বলে মনে করছি।

Tags

Related Articles

Back to top button
Close