Travel

জিয়ারা ভিসা প্রসেসিং ২০২৩ – জিয়ারা ভিসা খরচ

আজকে আপনারা জানতে পারবেন জিয়ারা ভিসা সম্পর্কিত নানান তথ্য। যেমন হয়তো আপনার অনেকেই জানেন না জিয়ারা ভিসা খরচ কত। বা জিয়ারা ভিসা করতে কি কি প্রয়োজন পড়বে। এ সমস্ত তথ্যগুলো বা নিয়মগুলো হয়তো অনেকেই জানেন না। তাই আপনাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা আপনারা এই আর্টিকেল থেকে খুব সহজভাবে জানতে পারবেন জিয়ারা ভিসা খরচ কত এবং যারা ভিসা প্রসেসিং করতে আপনাকে কি কি করতে হবে তার সম্পর্কে বিস্তারিত।

আমাদের দেশ থেকে বা অন্যান্য দেশ থেকে সৌদি আরবে নানান মানুষ নানান কাজের জন্য কি থাকে। প্রায় অনেক প্রকার ভিসা নিয়ে সৌদি আরবে যাওয়া যায়। যেমন টুরিস্ট ভিসা ওয়ার্ক পারমিট ভিসা স্টুডেন্ট ভিসা। এছাড়াও আরেকটি ভিসা মাধ্যম আছে সেটা হল জিয়ারা ভিসা। এই জিয়ারা অফিসের মাধ্যমে আপনি সহ আপনার ফ্যামিলির সবাইকে নিয়ে সৌদি আরবে যেতে পারবেন হজের উদ্দেশ্যে। এই জিয়ার অফিসের মাধ্যমে আপনার পরিবারসহ আপনারা খুব সহজেই ওমরা পালন বা হজ পালন করতে পারবেন। 

তবে হয়তো আপনার অনেকেই জানেন না কিভাবে এই জিয়ারা ভিসা প্রসেসিং করতে হয় বা কত টাকা খরচ হয় তার সম্পর্কে কিছুই জানেন না। তাই আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন যারা ভিসা সম্পর্কিত আপনার অজানা তথ্যগুলো।

বর্তমানে জি আরে ভিসা বা অন্যান্য ভিসা নিয়ে সৌদি আরবে যেতে একটু অসুবিধায় পড়তে হচ্ছে সাধারণ মানুষ। কেননা গণনা মহামারীর জন্য দীর্ঘদিন ধরে বিদেশ যাতায়াত বন্ধ ছিল যার কারণে নতুন করে নতুন নিয়মে লোক যাতায়াত করছে এক দেশ থেকে আরেক দেশে।

তাই সৌদি আরবে যেতে হলে অবশ্যই আপনাকে করোনা ভ্যাকসিন নিতে হবে। এবং তার প্রমান সহ আপনাকে এ ভিসার জন্য আবেদন করতে হবে। তবে শুধুমাত্র বাংলাদেশের ভ্যাকসিন নয় আপনাকে সৌদি আরবে যাবার পরেও সেখান থেকে কয়েকটি ভ্যাকসিন নিতে হবে। বা সেখানে ভ্যাকসিন নেয়ার প্রসেসিং তৈরি করে নিতে হবে। সৌদি আরবে গিয়ে ভ্যাকসিন নিয়ে আপনি সৌদি আরবে প্রবেশ করতে পারবেন আপনার গন্তব্য।

সৌদি জিয়ারা ভিসা প্রসেসিং:

আপনি বাংলাদেশ থেকে সৌদি জিয়ারা ভিসার জন্য যদি আবেদন করতে চান সেক্ষেত্রে বাংলাদেশে অবস্থিত সৌদি আরবের দূতাবাস থেকে এই ভিসার জন্য আবেদন করতে পারবেন এক্ষেত্রে ভিসা হওয়ার আশঙ্কা কিছুটা কম।

তবে এছাড়াও বাংলাদেশে অনেক সরকারি বেসরকারি এজেন্সি রয়েছে যেগুলোতে জিয়ারা বিচার জন্য আবেদন করতে পারবেন। দূতাবাস ব্যতীত যে সমস্ত এজেন্সি গুলো সেগুলোর মাধ্যমে অনেক দ্রুতই যারা ভিসা প্রসেসিং হয়ে যাবে। তবে আপনি যদি সৌদি আরবের দূতাবাসের মাধ্যমে করতে চান সে ক্ষেত্রে আপনার ভিসা প্রসেসিং টি অনেক দেরি করে হবে এমনকি এটা বাতিল হওয়ার সম্ভাবনা থেকেই যায়।

জিয়ারা ভিসা খরচ:

বর্তমানে আপনি যদি সৌদি জিয়ারা ভিসার জন্য আবেদন করতে চান। সেই ক্ষেত্রে আপনার খরচ হবে 800 রিয়াল এর মত। তবে একেক সময় খরচ একেক রকম হয়ে থাকে। তাই আপনাদের উচিত আপডেট তথ্য জেনে নেওয়া।

এছাড়া আপনারা যে সকল এজেন্সির মাধ্যমে এই ভিসার জন্য আবেদন করবেন। সে ভিসা করতে এজেন্সি অনুযায়ী ও খরচ আলাদা হয়ে থাকে। যেমন কোন কোন এজেন্সি আছে যেগুলোতে এর থেকেও কম টাকায় আপনি প্রসেসিং করতে পারবে। আবার অনেকে আছে যেগুলোতে আপনাকে ৮০০ রিয়ালের চেয়েও বেশি দিতে হবে।

তাই অবশ্যই প্রতিটি এজেন্সি ভালোভাবে ঘুরে দেখবেন। এবং কতটুকু খরচ হবে তার সম্পর্কে ভালোভাবে জেনে নেবেন। এবং আপনার স্বাধ অনুযায়ী যেখান থেকে সুবিধা হবে সেখান থেকে আপনি ভিসার জন্য আবেদন করে নিতে পারবেন। তবে এই গুলো ছাড়াও আপনি কন্টাক্ট সিস্টেমে যেতে পারবেন। এর ফলে আপনার কিছু টাকা বেশি দিতে হবে। তবে আপনি কন্টাক্ট সিস্টেমে যাবার ফলে সেখানে খুব সহজ ভাবে পৌঁছাতে পারবেন এতে আপনার কোন রকম সমস্যায় পড়তে হবে না।

এতক্ষণ হয়তো আপনার জানতে পেরেছেন সৌদি জিয়ারা বিষয় কিভাবে যাবেন এবং কত টাকা খরচ হবে তার সম্পর্কে। তাই আপনাদের সৌদি আরবে জিয়ারা বিষয়ে যেতে আর কোনো রকম অসুবিধা হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close