Earn Money

বাংলাদেশ থেকে সার্ভে করে আয় ২০২৪ – বেস্ট সার্ভে সাইট

জনসংখ্যা বৃদ্ধির কারণে দিন দিন যেসকল সমস্যা হচ্ছে তার মধ্যে বেকারত্ব অন্যতম। ছোট্ট এই বাংলাদেশের জনসংখ্যা অধিক যার কারণে আমরা অনেকেই গ্রাজুয়েশন শেষ করে সরকারি ও বেসরকারি চাকরির পিছনে ছোটাছুটি করি।

কিন্তু অনেক সময় আছে যে আমরা চাকরি না পেয়ে হতাশ হয়ে পড়ি সে সকল মানুষের জন্য আজকে আমরা একটি অনলাইন মাধ্যম সম্পর্কে আলোচনা করতে চলেছি। সার্ভে কাজ করে অনলাইন থেকে আয় করা যায় বর্তমানে সবচেয়ে বহুল আলোচিত একটি বিষয় অনলাইন থেকে সহজে ইনকাম আর এর একটি শাখা হিসেবে ধরা যায় সার্ভে সাইট।

বর্তমানে বাংলাদেশের বহু বেকার তরুণতরুণী সার্ভে করে মাসে পনের থেকে বিশ হাজার টাকা আয় করছেন কেউ বা এর বেশি টাকা আয় করছেন। আপনি যদি সার্ভিস ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আমাদের এই পুরো আর্টিকেলটি পড়ুন এবং আমাদের নির্দেশনা অনুসারে কাজ করুন তাহলে আপনি টাকা আয় করতে পারবেন।

সার্ভে কি?

কোন বিষয় নিয়ে কাজ করার পূর্বে আপনাকে সে বিষয়টি সম্পর্কে যথাযথ ধারণা থাকা প্রয়োজন তাই আলোচনার শুরুতে আমরা সার্ভে কি তার সম্পর্কে আলোচনা করতে চাই।

সার্ভে হলো এক ধরনের রিসার্চ মেথড যার মাধ্যমে কোন নির্দিষ্ট গোষ্ঠী বা গ্রুপের চাহিদা আগ্রহ কি পছন্দ কি পছন্দ না তার উপর ভিত্তি করে তথ্য সংগ্রহ করা হয়। অর্থাৎ কোন ব্যক্তি বা কোন গ্রুপ বা কোনো প্রতিষ্ঠানের সকল তথ্যের একটি তালিকা সম্বলিত কে বলা হয় সার্ভে। এই ডাটাগুলো পরবর্তীতে কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের পর্যবেক্ষণ চালানো হয় এগুলো সাধারণত বিভিন্ন উপায়ে বিভিন্ন পদ্ধতিতে করা হয়ে থাকে যাতে করে একদম সঠিক তথ্য বের করে আনা যায়।

সার্ভে জব কি?

আমরা পূর্বেই বলেছি যে দিন বেকারত্বের সমস্যা বেড়ে চলেছে এ অবস্থা থেকে আপনারা যারা অনলাইনে চাকরি করতে চান তাদের জন্য এই সার্ভিস জব ব্যবস্থা চালু রয়েছে এসব গুলো বিভিন্ন বিদেশি কোম্পানি দিয়ে থাকে কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট মার্কেট সম্পর্কে ধারণা নেওয়ার জন্য এই কাজগুলো আপনাকে দিয়ে করাবে।

এ তথ্য সংগ্রহের ফলে তারা তাদের মার্কেট সম্পর্কে এবং ক্রেতাদের রুচি বোধ সম্পর্কে ধারণা নিবেন যাতে পরবর্তীতে তারা তাদের কোম্পানি কে আরও সমৃদ্ধ করতে পারে। একটি কোম্পানি কতটা সফলতা যেমন কোম্পানির পাবলিসিটি উপর নির্ভর করে তেমনি একটি কম্পিউটার মার্কেট বাজার সম্পর্কে ভালো ধারণা রাখে তাহলে উন্নতি করা সম্ভব নয় তাই তাদের কথা ভেবে কোম্পানির সম্ভাবনা 100% থাকে।

সার্ভে জব হলো এক ধরনের অনলাইন জব আপনাকে ঘরে বসে থেকেই বিদেশি যে কোন কোম্পানির পণ্য অথবা যে কোন জিনিসের তথ্য ডাটা এন্ট্রি করা লাগবে।

সার্ভে জব করার জন্য কি কি প্রয়োজন?

আপনি যদি অনলাইন ভিত্তিক জব করতে চান তাহলে আপনার জন্য সার্ভে জব দিন সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ও দরকারি কেননা আপনি ঘরে বসে থেকে খুব সহজেই এই চাকরিতে করতে পারবেন তবে আপনার এই চাকরিটি করার জন্য বেশ কিছু জিনিসের প্রয়োজন হবে তা নিচে প্রদান করা হলো।

  • একটি ডেস্কটপ অথবা ল্যাপটপ।
  • একটি USA IP অথবা USA VPS জিপিএস যেটা আপনার ক্রয় করতে হবে।
  • ডাটা এন্ট্রি সম্পর্কে বেসিক ধারণা থাকা লাগবে।
  • গভীর রাতে কাজ করার সক্ষমতা রাখতে হবে।

IP Adress

আইপি অ্যাড্রেস এর ধরনের ইউনিক অ্যাড্রেস বাসার ভাগ যার মাধ্যমে আপনার কম্পিউটার অথবা ল্যাপটপ এর ডিভাইসটিকে ইন্টারনেট অথবা লোকাল নেটওয়ার্কের মাধ্যমে সনাক্ত করা হয়। বিভিন্ন ডিভাইসের জন্য বিভিন্ন ইউনিক আইপি অ্যাড্রেস হয়ে থাকে। যেহেতু আপনি বাইরের দেশের কাজ করবেন তাই আপনাকে বাইরের দেশের আইপি অ্যাড্রেস ক্রয় করতে হবে।

VPS 

Virtual Private Server হল একটি প্রাইভেট নেটওয়ার্ক সার্ভার যেটা আপনার ডিভাইসের সাথে যুক্ত হবে। ইহা এমন একটি সার্ভার যার মাধ্যমে আপনি চাইলে আপনার পার্সোনাল আইপি অ্যাড্রেস লুকুপ ব্রাউজ করতে পারবেন অর্থাৎ আপনার লোকেশন পরিবর্তন হয়ে যাবে।

বাংলাদেশ থেকে অনলাইনে সার্ভে করে টাকা আয় করার ১৫ টি সাইট

আজকে আমরা আপনাদের ১৫ টি বেস্ট সার্ভে সাইট এর সাথে পরিচয় করিয়ে দিব যেগুলোতে কাজ করে আপনি অনলাইন থেকে অনায়াসে টাকা আয় করতে পারবেন। সাধারণত আমাদের কয়েকটি বন্ধুর বিশ্বাসযোগ্য সূত্র থেকে নিচের ওয়েবসাইটগুলো প্রকাশ করেছে তাই আপনি অবশ্যই শতভাগ পেমেন্ট পাবেন এসব ওয়েবসাইটে কাজ করে থাকলে।

Cinchbucks 

এটি বর্তমান সময়ের সবচেয়ে বিশ্বাসী ওয়েবসাইট এর মত নির্ভরযোগ্য সাইট অন্য একটি নেই এই সাইট যার পুরো বিশ্বে প্রায় এক মিলিয়নের বেশি ব্যবহারকারী আছে।

ডাটা বা তথ্য সংগ্রহের জন্য এটি একটি বিশ্বাসযোগ্য সাইটে বিভিন্ন মানুষের কাছ থেকে তার মূল্যবান মতামত সংগ্রহ করে এবং এর বিনিময়ে তাদের কে পেমেন্ট করে থাকে এর বিভিন্ন প্রোগ্রাম আছে আপনি চাইলে সেগুলোতে অনুসরণ করে ভালো টাকা আয় করতে পারবেন বলে আশা করছে।

অন্যদিকে আপনি যদি প্রতিদিন ছাড়বে সম্পূর্ণ করতে পারেন তাহলে সিবি পয়েন্ট পাবেন এবং এগুলো রেফার করে এবং প্রমো কোড ব্যবহার করে আরও পয়েন্ট অর্জন করতে পারবেন।

তবে আপনার মূল লক্ষ্য হবে সার্ভে করা আপনি যদি বেশি সার্ভে করতে পারেন তাহলে বেশি পয়েন্ট পাবেন এবং আপনার রিভিউ বাড়বে এবং এর পয়েন্ট গুলো পরবর্তীতে করে ডলারে রূপান্তর করতে পারবেন এবং পেপাল ভিসা অথবা মাস্টার কার্ডের মাধ্যমে উইথড্র করতে পারবেন।

আপনি যদি এই সার্ভে মার্কেটপ্লেসে কাজ করতে চান তাহলে অবশ্যই এই ওয়েবসাইটে ভিজিট করে আপনার নিজস্ব প্রোফাইল তৈরি করবেন তবে মনে রাখবেন আপনার প্রোফাইল তৈরির ক্ষেত্রে অবশ্যই সকল তথ্য নির্ভুলভাবে প্রদান করবেন।

Prizerebel

এটি অন্যতম একটি সার্ভে ওয়েবসাইট যার মাধ্যমে আপনি ডাটা এন্ট্রি করে অনলাইন থেকে টাকা আয় করতে পারেন তবে শুধুমাত্র ছাড়বে কাজ করে নয় এর পাশাপাশি নানা উপায়ে এখান থেকে টাকা আয় করতে পারবেন আপনি পৃথিবীর যে প্রান্তেই সাইটে রেজিস্ট্রেশন করে টাকা আয় করতে পারবেন আপনাকে আইপিএস এর মাধ্যমে কাজ করতে পারবেন তাই আপনি এই ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করার পূর্বে অবশ্যই অবশ্যই করবেন। উক্ত সাইটে অনেক বড় পয়েন্টের সার্ভে পাওয়া যায় এবং স্বল্প সময়ের মধ্যে সম্পন্ন করা সম্ভব অনেক বেশি পয়েন্ট অর্জন করতে পারবেন এবং অন্য বেশি ডলার ইনকাম করতে পারবেন এই ওয়েবসাইট থেকে।

Tuluna 

এই ওয়েবসাইটটি ব্যবহার করার ক্ষেত্রে আপনার একটু সমস্যা হয়ে থাকতে পারে কেননা এখানে সাধারণত পেইড সার্ভে করানো হয়। এ টিভির সার্ভিস রাইটস যারা আপনাকে সিম সার্ভিস প্রদান করবে বিশ্বের সবচেয়ে বড় নেটওয়ার্ক যেখানে সারা বিশ্বের প্রায় একশো ৪৪ মিলন ভোক্তা রয়েছে তার মানে আপনি সবচেয়ে ভালো সার্ভে করতে পারবেন বলে আশা করছি।

এই ওয়েবসাইটের মাধ্যমে সার্ভে করলে আপনার কাজের কোন অভাব হবে না কারণ এখানে হাজার হাজার ভোক্তা রয়েছে। এই ওয়েবসাইটে সার্ভে করলে আপনি অনেক দ্রুত পেমেন্ট পাবেন পেপাল ব্যাংক উইথ ছাড়া বিভিন্ন ধরনের গিফট কার্ড অ্যামাজন ভিসা এর মাধ্যমে টাকা উত্তোলন করা সম্ভব।

Swagbucks

Swagbucks হল পৃথিবীর সবচেয়ে বড় জিপিতে ওয়েবসাইট সারাবিশ্বে সাইটের ব্যবহারকারীর সংখ্যা 20 মিলিয়ন। এমন একটি ওয়েবসাইট যেখানে সারা বিশ্বের বড় বড় কোম্পানিগুলো তাদের মার্কেট ও প্রডাক সম্পর্কে যাচাই করার জন্য কাজ দিয়ে থাকে।

তাই আপনি যদি এখানে রেজিস্ট্রেশন করেন এবং আইপি অ্যাড্রেস কিনে কোম্পানি গুলোর সাথে যোগাযোগ স্থাপন করতে পারেন তাহলে আপনি অনায়াসে প্রত্যেক চারপাঁচ ঘণ্টা কাজ করে মাসে 200 বা তারও বেশি ডলার ইনকাম করতে পারবেন।

সার্ভে করার পাশাপাশি এই ওয়েবসাইট থেকে ভিডিও দেখাও আয় করতে পারবেন তাছাড়া অনলাইন গেমস অনলাইন অফার শপিং করার জন্য ক্যাশব্যাক গুলোর মাধ্যমে আয় করা সম্ভব। বন্ধুদের রেফার করে প্রতি রেফারে 3 ডলার করে আপনার একাউন্টে জমা হবে যদি আপনি সঠিকভাবে রেফার করতে পারেন।

Branded Survey, Paid Viewpoint, YouGov, CinchDollars, Crowdology, Pinecone Research, Cash Create, Harris Poll Online ওয়ের সাইট গুলোর মাধ্যমে আপনি সার্ভে করে ট্রাই করতে পারেন। আমাদের দেওয়া তথ্যগুলো যদি ব্যবহার করেন তাহলে অনলাইন থেকে সার্ভে করে টাকা ইনকাম করা সম্ভব তবে অনেক ওয়েবসাইট আছে যে সকল সেটা আপনি দীর্ঘদিন যাবত কাজ করবেন কিন্তু পেমেন্ট পাবেন না এক্ষেত্রে আপনাকে অবশ্যই বিশ্বাসী ওয়েবসাইটগুলোয় কাজ করা জরুরি।

Related Articles

Back to top button
Close