Earn Money

ডলার আয় করার উপায় ২০২৪ – ফ্রিতে ডলার আয় করার ওয়েবসাইট, Apps

ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা মুদ্রা ডলার নামে পরিচিত। সারা বিশ্বের যে সকল আন্তর্জাতিক লেনদেন রয়েছে তা সাধারণত ডলারের মাধ্যমে সম্পন্ন হয়। তবে আপনি জানেন কি আপনি দুনিয়ার যে প্রান্তে অবস্থান থাক করেন না কেন আপনি ঘরে বসে থেকে বর্তমানে ডলার আয় করতে পারবেন। ডলার এমন একটা মুদ্রার দাম অন্যান্য দেশের মুদ্রার চেয়ে অনেকটাই বেশি যার কারণে একজন বাংলাদেশী হওয়ার সুবাদে আপনি অবশ্যই চাইবেন তা ইনকাম করতে।

আজকে আমরা আলোচনা করতে চলেছি সময়ের সবচেয়ে জনপ্রিয় মুদ্রার কিভাবে আয় করতে হয় তা সম্পর্কে। দেশি-বিদেশি বেশ কিছু ওয়েবসাইট রয়েছে এবং মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলোতে আপনি যদি ধৈর্যের সাথে কাজ করেন তাহলে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করা সম্ভব।

আপনি এই ডলার ইনকাম করার পর দেশি কারেন্সিতে কনভার্ট করে নিতে পারবেন। এক ডলার সমান বাংলাদেশি টাকায় 87 টাকা নির্ধারণ করা হয়েছে এবং সময়ের সাথে সাথে তার দাম বেড়ে চলেছে। নিচের অংশে আমরা ডলার আয় করার বেশকিছু তথ্য উপস্থাপন করেছি যেগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি সহজেই ঘরে বসে থেকে ডলার আয় করতে পারবেন।

ডলার আয় করার উপায়

আলোচনার শুরুতে আমরা আপনাদের কিভাবে ডলার আয় করতে হয় তা সম্পর্কে বেশকিছু ধারণা দিব। আমরা আপনাদের শতভাগ নিশ্চয়তা প্রদান করছে সে যদি আপনি আমাদের দেওয়ার নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করেন তাহলে খুব সহজে প্রতিমাসে প্রতি ডলার ইনকাম করতে পারবেন। বর্তমানে ডলার ইনকাম করা অনেকটা সহজ হয়ে দাঁড়িয়েছে। তবে আপনার এক্ষেত্রে অবশ্যই সামান্য কিছু দক্ষতার প্রয়োজন।

গুগল এডসেন্স

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল তাদের জনপ্রিয় নেটওয়ার্ক গুগল এডসেন্সের মাধ্যমে আপনি ঘরে বসে থেকেই বর্তমানে ডলার ইনকাম করতে পারবেন। এমন একটি এড নেটওয়ার্ক যাতে প্রায় 7 লক্ষের বেশি ব্যবহার করছেন এবং প্রতি মাসে হাজার হাজার ডলার আয় করছেন।

গুগল এডসেন্স থেকে ডলার আয় করার ক্ষেত্রে আপনাকে প্রথমেই বেশকিছু দিক লক্ষ্য রাখতে হবে আপনার নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করা লাগবে। এই ওয়েবসাইট তৈরি করার পর আপনাকে ওয়েব সাইটে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে। ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করার পর যদি মানসম্মত আর্টিকেল আপনি প্রকাশ করে থাকেন তাহলে গুগল এডসেন্স এর জন্য আপনাকে অ্যাপ্রভাল আবেদন করতে হবে।

বাংলাদেশ থেকে সার্ভে করে টাকা আয়

আপনি যদি গুগলের সকল ট্রানসেন্ড কন্ডিশন মেনে চলে আর্টিকেল পাবলিশ করেন তাহলে গুগল কর্তৃপক্ষ আপনার ওয়েবসাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল যোগ্য বলে বিবেচনা করবে। অতঃপর আপনার ওয়েবসাইট এ বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে। আপনার ওয়েবসাইটে ভিউজ এর ওপর নির্ভর করে গুগল আপনাকে ডলার প্রদান করবে। বাংলাদেশী কোন ওয়েবসাইট নিয়ে কাজ করলে আপনি প্রতি 1000 View পেলে 1 ডলার ইনকাম করতে পারবেন। তবে বাইরে থেকে ভিজিটর আসলে এবং আপনার ওয়েবসাইটে ভিজিট করলে আপনার ইনকাম অনেক বেড়ে যাবে।

ফ্রিতে ডলার ইনকাম

ওপরের অংশে আমরা যে পদ্ধতি আপনাদের সাথে আলোচনা করেছে তা সম্পাদন করতে সাধারণত আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ ব্যয় করা লাগবে। তবে অনেকেই রয়েছেন যারা কোন ধরনের ইনভেস্ট ছাড়াই ডলার ইনকাম করতে চায় তাদের জন্য সুব্যবস্থা রয়েছে।

গুগলের ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব এর মাধ্যমে আপনি চাইলে সহজেই ফ্রিতে ডলার ইনকাম করতে পারবেন। কেন নয় এমন একটি প্লাটফর্ম যেখানে সারা বিশ্বের মানুষ বিভিন্ন ধরনের ভিডিও শেয়ার করে থাকে। একটি ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে টাকা প্রদান করতে হলেও ইউটিউব চ্যানেল তৈরি করার ক্ষেত্রে কোন ধরনের টাকা প্রদান করতে হয় না।

ফাইবার থেকে টাকা ইনকাম করার উপায়

শুধুমাত্র আপনার যদি ভিডিও এডিটিং এর সামান্যতম দক্ষতা থেকে থাকে তাহলে এই দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি ইউটিউব থেকে ফ্রিতে ডলার ইনকাম করতে পারবেন। ডলার ইনকাম করার পদ্ধতি নিচের অংশে আমরা বিস্তারিতভাবে আলোচনা করেছি।

প্রথমে আপনাকে একটি জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে ইউটিউবে লগইন করতে হবে। একটি ভালো ইউটিউব চ্যানেলের নাম নির্বাচন করুন এবং সেখানে কপিরাইট ফ্রি মানসম্মত কন্টেন্ট নিয়মিত প্রকাশ করুন। পরবর্তী ধাপে আপনি যখন নিয়মিত ভিডিওতে ভিউ পাবেন তখন গুগলের কাছে আপনাকে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল মনিটাইজেশন করতে হবে।

আপনার ইউটিউব চ্যানেলের যদি 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম হয় তাহলে আপনি মহিলাদের জন্য অ্যাপ্রভাল পাবেন। এভাবে ইউটিউব থেকে আপনি প্রতিমাসে আপনার ভিডিওতে ভিউজ এর উপর নির্ভর করে ফ্রিতে ডলার ইনকাম করতে পারবেন।

ডলার ইনকাম বিকাশ পেমেন্ট

মনে করুন আপনি ডলার ইনকাম করলেন কিন্তু এখন এই ডলার আপনি কিভাবে পেমেন্ট পাবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। গুগোল এমন একটি মাধ্যম যাতে আপনি নির্দ্বিধায় বিশ্বাস করতে পারেন কেননা এরা দীর্ঘদিন যাবত আমাদের সাথে রয়েছে এবং আপনি যদি ডলার ইনকাম করে থাকেন গুগল থেকে তাহলে আপনি তা বিভিন্নভাবে দেশীয় পদ্ধতিতে টাকা কনভার্ট করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং করে টাকা ইনকাম

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে ডলার কনভার্ট করা সম্ভব। আপনি যে পরিমাণ ডলার আয় করবেন তা বেশি রেটে বিকাশ এর মাধ্যমে পেমেন্ট পাওয়ার তে পারেন। এক্ষেত্রে আপনি পেমেন্ট অবশ্যই আপনার বিকাশ নাম্বার টি ব্যবহার করবেন।

উপরে দেওয়া তথ্যগুলো ভিত্তিতে আপনি সহজেই অনলাইন থেকে ডলার আয় করতে পারছেন। আপনার প্রতিটা সময় কাজে লাগান এবং প্রতি মাসে হাজার হাজার ডলার আয় করুন।

Tags

Related Articles

Back to top button
Close