Earn Money

গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম ২০২৪

আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছে জনপ্রিয় এড নেটওয়ার্ক গুগল এডসেন্স নিয়ে। আমরা সকলেই কমবেশি গুগলের সাথে পরিচিত কিন্তু আপনি কি জানেন গুগল থেকে টাকা ইনকাম করা সম্ভব। টাকা ইনকাম করার জন্য আপনাকে এখন গুগলের সাথে বাহুবলের অফিসে গিয়ে চাকরি করতে হবে না এখন আপনি ঘরে বসে থেকে গুগলের সাথে পার্টনারশিপ করে সেখান থেকে মাসে লাখ টাকা আয় করতে পারেন।

সারা বিশ্বে যে সকল অ্যাড নেটওয়ার্কের যে তার মধ্যে গুগল এডসেন্স সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বাসী কারণ আপনি খুব সহজেই এখানে অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং কয়েক মাস কাজ করে সেখান থেকে মোটা অংকের টাকা আয় করতে পারবেন। আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের দেখাবো কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা আয় করবেন গুগল অ্যাডসেন্স থেকে মাসে কত টাকা আয় করা যায় এবং কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলতে হয় তা বিস্তারিত তথ্য।

গুগল এডসেন্স কি?

গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে প্রথমে এর বিষয়ে বিস্তারিত জানতে হবে। বর্তমানে সবকিছু অনলাইন ভিত্তিক হওয়ার কারণে মানুষ তার বেশিরভাগ সময় অনলাইনে কাটান।

যার কারনে সচরাচর আমরা টিভি দেখিনা। এডসেন্স হল গুগলের একটি এড নেটওয়ার্ক যেখানে বিভিন্ন দেশি ও বিদেশি কোম্পানির পণ্যের প্রচারণা চালানো হয়।

এই প্রচারণা চালানোর জন্য আপনার একটি ব্লগ ওয়েবসাইট অথবা ইউটিউব অ্যাকাউন্ট প্রয়োজন। আপনি এই ব্লগ ওয়েবসাইট বা ইউটিউব থেকে এ সকল কোম্পানির পণ্যের প্রচারণা চালাবেন যদি আপনার ওয়েবসাইট থেকে কেউ এপর্নের বিজ্ঞাপনের ওপর ক্লিক করে থাকে তাহলে আপনি সেখান থেকে টাকা আয় করবেন।

গুগোল এডসেন্স থেকে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

আমি যদি গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার বেশ কিছু সামগ্রী প্রয়োজন হবে তা না হলে টাকা ইনকাম করা অসম্ভব

  • নিজস্ব ল্যাপটপ অথবা কম্পিউটার।
  • ব্রডব্যান্ড অথবা দ্রুত গতিসম্পন্ন ইন্টারনেট নেটওয়ার্ক।
  • বাংলা অথবা ইংরেজি লেখার দক্ষতা।
  • ভিডিও এডিটিং সম্পর্কে ধারণা।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলবেন?

আলোচনার এই অংশে আমরা আপনাদের প্রথমেই জানাবো যে গুগল এডসেন্স একাউন্ট কিভাবে খুলতে হয়। এবং গুগল এডসেন্স একাউন্ট কিভাবে গুগলের কাছে অ্যাপ্রভাল দেবেন তা নিয়ে বিস্তারিত কিছু তথ্য।

  • গুগোল অ্যাড নেটওয়ার্কের আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে গুগল এডসেন্স একাউন্ট খুলতে হবে এক্ষেত্রে আপনি আপনার ইমেইল আইডি ব্যবহার করতে পারেন।
  • আপনার যে কোন একটির ব্রাউজার ওপেন করুন এবং ওখানে গুগল এডসেন্স লিখে সার্চ করুন।
  • প্রথম পেজে যে ওয়েবসাইটে আসবে সেখানে ক্লিক করুন এবং প্রদত্ত স্থানে আপনার ইমেইল আইডিটি প্রদান করুন।
  • আপনি যেহেতু আপনার ব্লগ অথবা ভিডিওর জন্য অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে চাইছেন তাই আপনার ইউটিউব লিংক অথবা ওয়েবসাইট লিংক প্রদান করুন।
  • সাবমিট করলে আপনি আপনার গুগল এডসেন্স একাউন্টের প্রোফাইলে চলে যাবেন।
  • এরপর আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য গুগল এডসেন্স এড আবেদন করতে পারবেন।

গুগল এডসেন্স থেকে টাকা আয় করার উপায়

গুগল এডসেন্স হচ্ছে এক ধরনের মধ্যস্থতাকারী ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন অ্যাড দেখিয়ে ওয়েবসাইট বিজ্ঞাপন চালিয়ে টাকা ইনকাম করুন। নিচের অংশে আমরা বেশ কিছু টাকা ইনকাম করার পদ্ধতি দিয়েছে তা আপনি অনুসরণ করলে টাকা ইনকাম করতে পারবেন বলে আশা করছি।

Screenshot-2022-01-19-at-8-45-30-AM

দক্ষতা ও ধৈর্য

কোন বিষয়ে সফলতা অর্জনের ক্ষেত্রে আপনাকে ধৈর্যশীল হতে হবে পাশাপাশি আপনার অবশ্যই দক্ষতা থাকা প্রয়োজন। এস এস থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনার দক্ষতার প্রয়োজন না হলেও ধৈর্যশীল হতে হবে। আপনাকে বাংলা অথবা ইংরেজীতে আর্টিকেল লেখার দক্ষতা থাকতে হবে।

ব্লগ ওয়েবসাইট

গুগল থেকে টাকা বের করার ক্ষেত্রে আপনার একটি নিজস্ব ব্লগ বা ওয়েবসাইট প্রয়োজন এক্ষেত্রে আপনি দেশী বা বিদেশী কোন হোস্টিং প্রোভাইডার এর সাথে যোগাযোগ করে একটি নির্দিষ্ট মূল্য দিয়ে আপনি একটি যেকোনো বিষয় ব্লগ ওয়েবসাইট খুলতে পারেন। পরবর্তীতে সেই ব্লগ ওয়েবসাইটের গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দিয়ে সেখান থেকে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনার বেশকিছু বিষয় সম্পর্কে জড়িয়ে একটি ডোমেইন ও হোস্টিং জরুরী এসইও সম্পর্কে জ্ঞান। বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখালিখি সম্পর্কে অভিজ্ঞতা থাকা জরুরি।

YouTube থেকে টাকা আয়

গুগলের ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব যেখানে আপনি ভিডিও আপলোড করে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দেয়ার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। তবে এক্ষেত্রে গুগল বেশ কিছু নির্দেশনা দিয়েছে যা পূরণ করার পরেই আপনি গুগল এডসেন্স ফল পাবেন তাই আপনাকে নিয়মিত ইউটিউবে ভিডিও আপলোড করতে হবে এবং সেখান থেকে টাকা আয় করতে হবে।

AdMob থেকে টাকা আয়

আপনি যদি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে থাকেন তাহলে সেখানে এডসেন্স ব্যবহার করে টাকা আয় করতে পারেন। এজন্য আপনি যে কোন একটি মোবাইল অ্যাপ্লিকেশন অ্যাপ তৈরি করতে হবে এবং তা গুগল প্লে স্টোরে আপলোড করতে হবে। আপনার মোবাইলে অ্যাপ্লিকেশনকে যদি জনপ্রিয়তা লাভ করে এবং মানুষ ব্যবহার করে থাকে তাহলে সেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে এবং সেখানে ক্লিক করলে আপনার একাউন্টে টাকা জমা হবে।

গুগল এডসেন্স থেকে কত টাকা আয়?

আমাদের লোক মনে একটাই প্রশ্ন যে গুগল অ্যাডসেন্স থেকে মাসে কত টাকা আয় করা যায়। সাধারণত গুগল অ্যাডসেন্সের আয় নির্ভর করে আপনার ভিজিটর অথবা ভিউ এর ওপর।

আপনার ওয়েবসাইটটি অথবা ইউটিউব চ্যানেলটি যদি গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেয়ে থাকে তাহলে সেখানে নিয়মিত হবে এবং আপনার এড প্রদর্শিত হবে। গুগোল তার ওয়েবসাইটের মালিকদের 68% প্রদান করে এবং নিজেরা বাকি অংশ নেয় পাশাপাশি ইউটিউবারদের 51% প্রদান করে এবং নিজেরা বাকি অংশ গ্রহণ করেন।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি

আপনারা অনেকেই গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে জানতে চেয়েছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনি যদি আপনার একাউন্টে অর্থাৎ গুগল এডসেন্স একাউন্টে 100 ডলার না করতে পারেন তাহলে আপনি সেখান থেকে টাকা উত্তোলন করতে পারবেন না। এরপর আপনি আপনার পেমেন্ট অপশনে ক্লিক করলেই আপনার ব্যাংক অ্যাকাউন্ট প্রদান করলে প্রতি মাসের 21 তারিখে গুগোল একটি মেইল পাঠাবে পেমেন্টের। এরপর 7 দিনের মধ্যে আপনি আপনার মোবাইলে টাকা পেয়ে যাবেন।

উপসংহার

একদম শেষ অংশে আমরা আপনাদের বলতে চাই যে আমরা যে সকল বিষয় নিয়ে অর্থাৎ গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করেছি তা মানসম্মত বিশেষ করে 6 নম্বর পয়েন্টের যে কাজ গুলো উল্লেখ করা হয়েছে তা হলো অধিক বিশ্বস্ততায় আপনি আপনার পছন্দমত যেকোনো একটিকে বেছে নিতে পারেন।

Related Articles

Back to top button
Close