Earn Money

এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম ২০২৪ – টাকা ইনকাম করার মোবাইল অ্যাপ

তথ্য প্রযুক্তির উন্নতির কারণে সারা বিশ্বের মানুষের হাতে বর্তমানে এন্ড্রয়েড ফোন পৌঁছে গিয়েছে। স্মার্টফোন ব্র্যান্ডগুলোর প্রতিযোগিতা ও বিশ্ব বাজারে স্মার্টফোনের চাহিদার কারণে এখন কম বাজেটে অসাধারণ বাজেটের মধ্যেই ভালো ফিচারের এন্ড্রয়েড ফোন পাওয়া যাচ্ছে। এক জরিপে দেখা গেছে যে সারা বিশ্বে যে পরিমাণ মোবাইল ফোন ব্যবহারকারী রয়েছে তাদের মধ্যে 60% মানুষ অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন।

এন্ড্রয়েড ফোন সাধারণত গেমিং বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম ইত্যাদি ব্যবহারের জন্য আমরা কিনে থাকি। কেমন হয় যদি এন্ড্রয়েড ফোন আপনার ইনকাম এর উৎস হয়ে থাকে এবং এই এন্ড্রয়েড মোবাইল দিয়ে আপনি প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করছেন।

হ্যাঁ বন্ধুরা আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছে এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম করার বেশকিছু উৎস সম্পর্কে যেগুলো ব্যবহার করে আপনি শতভাগ নিশ্চিত অনলাইন থেকে অফলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনাদের জন্য আমরা টাকা ইনকাম করার বেশকিছু অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের পাশাপাশি ওয়েবসাইটের নাম উল্লেখ করেছি যেগুলো আপনি ভিজিট করে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করে সহজেই প্রতিদিন টাকা ইনকাম করা সম্ভব।

সুতরাং আপনাদের জন্য বিশেষ নির্দেশনা এসে আমাদের পুরো আর্টিকেলটি করবেন এবং আমরা যেভাবে আপনাদের কাজ করার কথা বলেছি তা যথাযথভাবে করার চেষ্টা করবেন। আমরা নিশ্চয়তা দিচ্ছি যে আমরা যে সকল বিষয়ে এখানে তথ্য উপস্থাপন করেছে তার প্রতিটি কার্যকর এবং শতবর্ষ বিশ্বস্ত সূত্র।

এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম

সারা বিশ্বের প্রতিটি স্মার্টফোনে প্রায় অ্যান্ড্রয়েড ডিভাইস গুলো ব্যবহার করা হয় যা দিয়ে আমরা ইস্মার্ট ফোন চালিয়ে থাকে। এমন একটি প্রোগ্রাম যা সারা বিশ্বের প্রায় 60% মানুষ ব্যবহার করছে। আপনার যদি অ্যান্ড্রয়েড ফোন থেকে থাকে তাহলে আপনার এই মোবাইল ফোন দিয়েই প্রতিদিন 500 টাকার বেশি ইনকাম করা সম্ভব।

ঘরে বসে মোবাইলে আয় করার সহজ উপায়

যদিও অনলাইন সেক্টরে আপনি বিভিন্ন ধরনের বিজ্ঞাপন ও প্রচারণা দেখবেন যে গুলো সাধারণত এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম করার কথা বলা হয় কিন্তু সেগুলোর কতটুক সত্যতা প্রমাণ নেই। তবে আপনাদের জন্য সুখবর হলো আমরা এখানে এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম করার বেশকিছু বিশ্বস্ত অ্যাপ্লিকেশন এর সাথে পরিচয় করিয়ে দিতে চলেছি যেগুলো থেকে আপনি প্রমান সহ পাবেন।

আর্টিকেল রাইটিং

আপনার যদি অ্যান্ড্রয়েড ফোন থেকে থাকে তাহলে আপনার জন্য সুখবর হলো বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ও সহজে মাধ্যমে টাকা ইনকাম করার তা হচ্ছে কনটেন্ট রাইটিং বা আর্টিকেল রাইটিং। বিভিন্ন প্রকার রয়েছে যারা তাদের ওয়েবসাইটের জন্য বিভিন্ন ধরনের কনটেন্ট ক্রয় করে থাকে আপনি বাংলা অথবা ইংরেজি যে কোন একটি বিষয় নির্বাচন করে সে সকল বিষয়ে কনটেন্ট লিখে প্রতিদিন 500 টাকার বেশি ইনকাম করতে পারবেন।

বাংলাদেশি বেশ কিছু ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন রয়েছে যেসকল ওয়েবসাইটের সাধারণত আর্টিকেল কেনাবেচা হয়ে থাকে। এসকল ওয়েবসাইটে প্রবেশ করে আপনার বিস্তারিত তথ্য প্রদান করে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। অতঃপর ওয়েবসাইট কর্তৃপক্ষ আপনাকে একটি নির্দিষ্ট কিওয়ার্ড দেবে সেই খাটের উপর ভিত্তি করে আপনাকে বিভিন্ন ধরনের কনটেন্ট সাপ্লাই দিতে হবে।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট

আপনি যদি বাংলা ভাষায় পারদর্শী হয়ে থাকেন তাহলে বাংলা ভাষায় কনটের লিখতে পারেন অন্যদিকে ইংরেজি ভাষায় পারদর্শী হলে ইংরেজিতেও লিখতে পারেন। বাংলা ভাষায় আর্টিকেল লেখার ক্ষেত্রে আপনার টাকা ইনকাম টা একটু কম হবে কেননা প্রতি 1000 শব্দের জন্য আপনাকে 100 টাকা করে প্রদান করা হবে। অন্যদিকে ইংরেজি ভাষায় যদি আপনি কনটেন্ট লিখে থাকেন তাহলে প্রতি 100 শব্দের জন্য আপনি 17 টাকা করে পাবেন অর্থাৎ 1000 শব্দের জন্য আপনি 170 টাকা পাচ্ছেন।

ফেসবুক শর্ট ভিডিও

আপনার যদি ফেসবুকের ফ্যান ফলোয়ার্স থেকে থাকে এবং আপনার মধ্যে ক্রিয়েটিভিটি থেকে থাকে তাহলে আপনারই দক্ষতা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে সহজেই ফেসবুক থেকে টাকা ইনকাম করা সম্ভব। সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের সুবিধার জন্য ইউটিউব এর মত নিজেদের ফেসবুক ভিডিও শেয়ারিং প্লাটফর্ম তৈরি করেছে যেখানে এখন হাজার হাজার যুবক নিজেদের কনটেন্ট তৈরি করে নিয়মিত টাকা ইনকাম করছে।

আপনার যদি ভিডিও এডিটিং সম্পর্কে সামান্যতম জ্ঞান থেকে থাকে এবং আপনার সৃজনশীলতাকে কাজে লাগে নিয়মিত আপনার ফেসবুক পেজ অথবা গ্রুপে ভিডিও আপলোড করার মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা লাভ করতে পারেন। অতঃপর আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশনের জন্য দেওয়া হবে যদি ফেসবুক কর্তৃপক্ষ মনিটাইজেশন করে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল করে তাহলে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

মেয়েদের ঘরে বসে অনলাইনে ইনকাম করার উপায়

ইউটিউব এর মত ফেসবুকে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হওয়ার সত্তেও ইউটিউবে ফেসবুকে টাকা ইনকাম করা অনেকটাই সহজ এবং একই কনটেন্ট দিয়ে আপনি 2 ভিডিও শেয়ারিং সাইট থেকে টাকা ইনকাম করতে পারেন। এন্ড্রয়েড ফোন দিয়ে খুব সহজে বর্তমানে বিভিন্ন ধরনের ভিডিও এডিটিং সফটওয়্যার পাওয়া যায় পাশাপাশি ফেসবুক ব্যবহার করে আপনি আপনার ফেসবুক পেজটি বড় করতে পারেন।

ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর

ইউটিউব হল সারা বিশ্বের সবচেয়ে বেশি জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম এমন একটি স্থান যেখানে আপনি যেকোন ধরনের ভিডিও পেয়ে যাবেন। আপনার যদি ভিডিও এডিটিং করার সক্ষমতা থাকে তাহলে আপনি এই জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর হওয়ার ক্ষেত্রে আপনাকে প্রথমে একটি নাম নির্বাচন করে ইউটিউব চ্যানেল চালু করতে হবে। উক্ত চ্যানেলে বিভিন্ন বিষয়ে ভিডিও আপলোড করতে থাকুন এতে করে আপনার ইউটিউবে সাবস্ক্রাইবার বাড়বে এবং ভিডিও ভিউজ অনেক বৃদ্ধি পাবে। মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করার জন্য আপনি বিভিন্ন ধরনের সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

রেফার করে টাকা ইনকাম

আপনার ইউটিউব এর ভিডিও যদি 4000 ঘন্টা মিনিট ভিউ হয়ে থাকে এবং আপনার যদি 1000 সাবস্ক্রাইবার সংগ্রহ করতে পারেন এক বছরের মধ্যে তাহলে আপনি ইউটিউব মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন। অতঃপর ইউটিউব কর্তৃপক্ষ আপনার চ্যানেলটিকে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল প্রদান করবে এরপর থেকে আপনার ভিডিওতে ভিউ করলে বিজ্ঞাপনে ক্লিক করা মাত্রই আপনার একাউন্টে টাকা জমতে থাকবে।

এন্ড্রয়েড মোবাইল অ্যাপ থেকে টাকা ইনকাম

আমাদের এন্ড্রয়েড ফোনে বিভিন্ন ধরনের মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করা হয় এই অ্যাপ্লিকেশনের সাহায্যে টাকা ইনকাম করা বর্তমানে অনেক সহজ একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। আপনি চাইলে গেম খেলে কুইজ খেলে বিজ্ঞাপন দেখে ইত্যাদি কাজ করে আপনার মোবাইল থেকে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। নিচের অংশে আমরা বেশ কিছু এন্ড্রয়েড অ্যাপ্লিকেশান ও গেম এর সাথে পরিচয় করিয়ে দেবে যে সকল অ্যাপ গুলো ব্যবহার করে আপনি সহজে টাকা ইনকাম করতে পারবেন।

Vmate Earning App

আপনারা টিকটক ভিডিও সম্পর্কে ইতিমধ্যে অনেকেই অবগত হয়েছেন বাংলাদেশসহ এশিয়ার কয়েকটি দেশে ভিমেট নামের এক ধরনের অ্যাপ্লিকেশন প্রকাশ করা হয়েছে যে এপ্লিকেশন গুগল প্লে স্টোরে বর্তমানে পাওয়া যাচ্ছে। আপনি যদি ভিমেট অ্যাপ সম্পর্কে না জেনে থাকেন তাহলে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই এমন একটি অ্যাপ্লিকেশন যেখানে আপনি শর্ট ভিডিও তৈরি করতে পারবেন এবং এসব ভিডিও আপনার প্রোফাইলে আপলোড করার মাধ্যমে এর উপর নির্ভর করে টাকা ইনকাম করা সম্ভব।

  • প্রথমে গুগল প্লে স্টোর থেকে আপনার ভিমেট অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন।
  • অ্যাপটি চালু করে যে সকল তথ্য আপনার থেকে চাওয়া হয়েছে সেই তথ্যগুলো যথাযথভাবে লিখুন।
  • আপনার প্রোফাইল তৈরি হওয়ার পর যথাযথভাবে মজাদার ভিডিও তৈরি করুন এবং তা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিন।
  • আপনার ভিডিও ভিউ এর উপর নির্ভর করে টাকা ইনকাম করা সফল হবে।

Nagad Income App

আলোচনায় অংশ আমরা আপনাদের জন্য দারুণ একটি অ্যাপ্লিকেশনের সাথে পরিচয় করিয়ে দিতে চলেছি যে এপ্লিকেশন ব্যবহার করে বর্তমানে অনেকেই প্রতিদিন 100 থেকে 300 টাকা ইনকাম করতে পারছেন। নগদ ইনকাম অ্যাপ নামে একটি অ্যাপ্লিকেশন বর্তমানে প্রকাশ পেয়েছে যে এপ্লিকেশন ব্যবহার করলে আপনি গেম খেলেন বিজ্ঞাপন দেখে ইত্যাদি কাজ করলে খুব সহজে টাকা ইনকাম করার সুযোগ পাচ্ছেন।

তাই সময় নষ্ট না করে যত তাড়াতাড়ি সম্ভব গুগোল প্লেস্টরে প্রবেশ করে এই এপ্লিকেশনটি ইন্সটল করুন। অ্যাপটি চালু করে যত তাড়াতাড়ি সম্ভব রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করা হলে সেখানে নিয়মিত গেম ভিডিও ও বিজ্ঞাপন প্রদর্শিত হবে উক্ত সকল কাজ করার মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের কয়েন ইনকাম করতে পারবেন। পরবর্তীতে এই কয়েন কে কাজে লাগিয়ে আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট পেয়ে যাবেন।

এই ছিল আমাদের আজকের আর্টিকেল যেখানে আমরা আপনাদের জন্য টাকা ইনকাম করা অ্যান্ড্রয়েড ফোন থেকে সহজ ভাবে উল্লেখ করলাম। টাকা ইনকাম করার ক্ষেত্রে কোনো ধরনের প্রশ্ন থাকলে আপনারা নিচের কমেন্ট বক্সে তা জানাতে পারেন আমরা আপনাদের যথাসাধ্য চেষ্টা করব আপনার প্রশ্নের সমাধান করার।

Tags

Related Articles

Back to top button
Close