Earn Money

পোস্ট করে টাকা আয় ২০২৪ | ফেসবুক ও ব্লগে পোস্ট করে ইনকাম

টাকা ইনকাম করার যেসকল মাধ্যমগুলোর রয়েছে তাদের মধ্যে বর্তমানে সবচেয়ে বেশি জনপ্রিয় যে উপায় তাহলে পোস্ট করে টাকা ইনকাম। পোস্ট করা বলতে কোন একটি মাধ্যমে আপনি যখন নিজের মনের ভাব প্রকাশ করে তা শেয়ার করবেন তাকে বলা হয়। বর্তমানে এই মাধ্যম ব্যবহার করে অনেক তরুণ-তরুণীরা প্রচুর টাকা প্রতিদিন আয় করছে।

আপনার মধ্যে যদি টাকা ইনকাম করার প্রবণতা থেকে থাকে তাহলে আপনার সামান্যতম এ দক্ষতাকে কাজে লাগিয়ে প্রতিদিন বেশ কিছু ওয়েবসাইটে পোস্ট করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। সুতরাং আপনারা যারা পোস্ট করে টাকা আয় করতে আগ্রহী তাদের জন্য এই আর্টিকেলটি বিশেষ গুরুত্বপূর্ণ।

কেননা আজকেরে আর্টিকেল পড়ার মাধ্যমে আপনি জানতে পারছেন যে কিভাবে পোস্ট করতে হয় এবং এর পোস্ট করে কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। অতএব আপনি আমাদের নিচের নির্দেশনা অনুসরন করুন এবং তা ধারাবাহিকভাবে পালন করার চেষ্টা করুন। আমরা আশা করবো যে আপনি স্বল্প সময়ের মধ্যে পোস্ট করে প্রতিমাসে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন।

ব্লগে পোষ্ট করে টাকা ইনকাম

পোস্ট করে টাকা ইনকাম করা বলতে আপনি যেকোন স্থানে নিজের ইচ্ছেমতো লিখে টাকা ইনকাম করবেন ব্যাপারটা আসলে এতটা সহজ নয়। আপনাকে একটি নির্দিষ্ট স্থান তৈরি করতে হবে যে স্থানে পোস্ট করলে আপনার নিজের জন্য লাভ হবে। আপনার যদি একটি ব্লগ সাইট থেকে থাকে তাহলে সে সাইটে আপনি নিয়মিত পোস্ট করতে পারেন। অন্যদিকে আপনার যদি নিজস্ব ব্লগ সাইট না থেকেও থাকে তাহলে অন্যের ওয়েবসাইটে আপনি কাজ করে সেখান থেকে প্রতিমাসে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন।

ব্লগে পোষ্ট করার জন্য প্রথমে আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে আপনি চাইলে ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে টাকা দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন অন্যদিকে গুগলের ফ্রী ব্লগ সাইট blogspot।com এর মাধ্যমে আপনি চাইলে একটি ফ্রি ব্লগ সাইট তৈরি করতে পারেন।

টাকা ইনকাম করার অ্যাপ

একটি ওয়েবসাইট তৈরি করার পর আপনাকে সেখানে নিয়মিত বিভিন্ন বিষয়ে পোস্ট করতে হবে। এখন আপনার মনে প্রশ্ন থাকতে পারে যে কি ধরনের পোস্ট করলে আপনার জন্য তা লাভজনক হবে। আমরা সচরাচর যে বিষয়গুলো ইন্টারনেটে সার্চ করে থাকি সে সকল বিষয়গুলো নিয়ে যদি আপনি আপনার ব্লগে পোস্ট করে থাকেন তাহলে আপনি সেখান থেকে ভালো ফিডব্যাক পাবেন। সুতরাং আপনাকে প্রথমে একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে হবে এবং সেখানে বিভিন্ন বিষয়ে পোস্ট করার পরে সেখান থেকে টাকা ইনকাম করা সম্ভব।

অন্যের ব্লগে পোষ্ট করা বলতে আপনাকে তাদের একজন আর্টিকেল রাইটার হিসেবে নিয়োগ প্রদান করা হবে এবং আপনাকে তারা একটি নির্দিষ্ট বিষয়ে লেখার জন্য বলবে। আপনাকেও একই ওয়ার্ডের ওপর ভিত্তি করে ওয়েবসাইটে পোস্ট করতে হবে। আপনার লেখার ধরন ও দক্ষতার ওপর ভিত্তি করে আপনাকে প্রতি ব্লগ পোস্ট করার প্রতি টাকা দেয়া হবে।

ফেসবুকে পোস্ট করে টাকা ইনকাম

ব্লগে পোস্ট করে টাকা ইনকাম করা যায় ঠিক তেমনি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বর্তমান পোস্ট করে টাকা ইনকাম করা যাচ্ছে। কিন্তু ফেসবুকে পোস্ট করে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে বলতে চাই যে আপনি ফেসবুকের মাধ্যমে দেশি-বিদেশি কমার্স ওয়েবসাইট গুলোর সাথে যুক্ত হয়ে তাদের অ্যাফিলিয়েট মার্কেটার হিসেবে কাজ করে ঐ সকল পণ্যের লিংকটি পোস্ট করতে পারেন তাহলে আপনার জন্য তা লাভজনক হবে।

ফেসবুকে পোস্ট করে টাকা ইনকাম করা বলতে আমরা বুঝি যেকোনো পণ্য বিক্রি করার স্বার্থে যখন আপনি তার লিংক শেয়ার করবেন এবং কোন ব্যক্তি ওই লিংকে ক্লিক করে পণ্যটি ক্রয় করবে তখন আপনার সেখান থেকে ইনকাম শুরু হবে। এফিলিয়েট মার্কেটিং ছাড়াও আপনি ফেসবুক থেকে পোস্ট করে টাকা ইনকাম করার জন্য দেশি-বিদেশি বেশ কিছু বড় গ্রুপ রয়েছে এ সকল গ্রুপে একজন মডারেটর হিসেবে কাজ করতে পারেন।

একাউন্ট খুলে টাকা ইনকাম

একজন মডারেটর হিসেবে কাজ করার জন্য সাম্প্রতিক বিষয় যে সকল খবর গুলো রয়েছে সেগুলো আপনাকে নিয়মিত ফেসবুকে পোস্ট করতে হবে। আপনি যদি ফেসবুকে পোস্ট করে টাকা ইনকাম করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে ফেসবুকের বিভিন্ন গ্রুপ রয়েছে এই গ্রুপে নিয়মিত গল্প লিখতে পারেন। আপনার যদি গল্প লেখার দক্ষতা থেকে থাকে তাহলে আপনি এই কাজটি বেছে নিতে পারেন এবং ফেসবুকের এসকল গ্রুপে কাজ করে একটি ভালো অডিয়েন্স তৈরি করতে পারবেন।

ওপরের অংশে আমরা আপনাদের জন্য যেসকল নির্দেশনা প্রদান করেছে তার প্রতিটি ব্লগে পোস্ট করে অথবা ফেসবুকে পোস্ট করে টাকা ইনকাম করার উপায়। আমরা আশা করবো যে আমাদের দেওয়া তথ্যগুলো আপনার বাস্তব জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সুতরাং আমাদের দেওয়া নির্দেশনাগুলো যথাযথভাবে অনুসরণ করার চেষ্টা করুন এবং পোস্ট করে টাকা ইনকাম করুন।

Tags

Related Articles

Back to top button
Close