Earn Money

গল্প লিখে টাকা আয় ২০২৪ – বাংলা গল্প লিখে টাকা ইনকাম

পৃথিবীর প্রতিটি মানুষ আলাদা প্রত্যেকটি মানুষের চাহিদা ও ঠিক আলাদা আমাদের প্রতিটি মানুষের আবার আলাদা আলাদা এবং স্বপ্ন রয়েছে। সাধারণত আমরা গল্প পড়তে ভালোবাসি কেননা সাহিত্যমনা হলে আপনি অবশ্যই গল্প পড়ার পাশে লিখতে পারবেন। আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছি অনলাইনে ইনকাম নিয়ে একটি নতুন অভিনব পদ্ধতি।

কখনো ভেবেছেন গল্প বলে এবং এটা লিখে টাকা ইনকাম করা সম্ভব হ্যাঁ বন্ধুরা বর্তমান সময়ে এখন অল্প টাকা আয় করা সম্ভব আপনি বাংলা এবং ইংরেজি ভাষায় গল্প লিখে টাকা আয় করতে পারবেন। সুতরাং আপনি যদি টাকা আয় করতে চান তাহলে আমাদের দেওয়া পদ্ধতি গোলাপ যথাযথভাবে করার চেষ্টা করুন এবং অনলাইন থেকে টাকা ইনকাম করুন।

গল্প লিখে টাকা আয়

লেখালেখির দক্ষতা সাধারণত এক ধরনের বিশেষ প্রতিভা। ঈশ্বর প্রদত্ত এই প্রতিভা সকলের মাঝে খুঁজে পাওয়া দুষ্কর। একটি বিশেষ গুণ যার মাধ্যমে আপনি মানুষকে সচেতন করতে পারবেন ঠিক তেমনি মানুষকে অনুপ্রেরণা দিতে পারবেন।

আপনার যদি গল্প লেখার মতো প্রতিভা থেকে থাকে এবং আপনি যদি এই প্রতিভা পুরোপুরি বিকশিত করতে চান তাহলে আপনি বেশ কিছু ব্যবস্থা নিতে পারেন।

আপনি যদি খুব ভালো গল্প লিখতে পছন্দ করেন অথবা সেসব গল্প গুলো আরো অসাধারণ ভাবে উপস্থাপন করতে পারেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য কেননা আমরা এখানে লেখার মাধ্যমে কিভাবে স্বল্প সময়ের মধ্যেই অনলাইন থেকে টাকা আয় করা যায় এবং আপনার লেখাগুলো বিক্রি করে কিভাবে টাকা আয় করা যায় তার বিস্তারিত কিছু তথ্য এখানে আলোচনা করেছি।

গল্প লিখে টাকা ইনকাম করার ওয়েবসাইট

মনে করো আপনার মাঝে লেখালেখির এক ধরনের বিশেষ প্রতিভা রয়েছে কিন্তু এটা বিকাশিত করার জন্য আপনার একটি ওয়েবসাইট প্রয়োজন কেননা আপনি যদি আপনার গল্পগুলো মানুষের মাঝে ছড়িয়ে না দিতে পারেন তাহলে আপনি কোন ভাবে বিকশিত হতে পারবেন না। গল্প লিখে টাকা ইনকাম করার বেশ কিছু ওয়েবসাইট রয়েছে আপনি বাংলা ও ইংরেজী দুই ভাষাতেই গল্প লিখতে পারবেন এবং সেখান থেকে ভালো টাকা আয় করতে পারবেন।

ইংরেজি গল্প লিখে টাকা আয়

এখন আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছে ইংরেজি বেশ কিছু ওয়েবসাইট যেগুলোতে আপনি ইংরেজি ভাষাতে গল্প লিখে টাকা আয় করতে পারবেন আমরা শুধু ইংলিশে সাইট এবং তার কাছে তথ্য তুলে ধরেছে বিস্তারিত নিয়ম আপনার ওয়েব সাইটে রেজিস্টার করে পেয়ে যাবেন।

The Peoples Friend

আপনি যদি ইংরেজি গল্প লিখে টাকা ইনকাম করতে চান সেই লেখার মাধ্যমে যে আপনার প্রতিভাকে পরিসরে ফুটিয়ে তুলতে চান তাহলে এই ওয়েবসাইটে আপনার জন্য। ইহা একটি বিদেশি ওয়েবসাইট যেখানে পেমেন্ট মেথড একটু ভিন্ন। এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনি সেখানে প্রথমে নিবন্ধিত হতে হবে এরপর আপনি যদি নতুন লেখকের অন তাহলে আপনাকে আসি ইউরো দেওয়া হবে তবে আপনি যদি 6 টি লেখা সফলতার মাধ্যমে দিতে পারেন তাহলে 110 ইউরো পর্যন্ত। সিরিজ গল্প বা উপন্যাস লেখার জন্য প্রতিকৃতিতে আপনাকে 120 ইউরো করে দেয়া হবে এবং কবিতা লেখার জন্য 15 ইউরো দেওয়া হয়।

Website : www.thepeoplesfriend.co.uk

One Story

আপনি যদি একজন ভাল মানের লেখক হয়ে থাকেন তাহলে আপনার নিজের গল্পগুলোকে সকলের মাঝে ছড়িয়ে দিতে চাইলে আপনার জন্য এই ওয়েবসাইটটি অত্যন্ত জরুরী। আপনি এই ওয়েবসাইটে আপনার গল্পটি গুগোল ডক ও বিভিন্ন ফরম্যাটে লিখে তাদের কাছে পাঠাতে পারবেন এখানে আপনাকে প্রতিটি ওয়ার্ডের জন্য 8 থেকে 12 Cent পর্যন্ত দেওয়া হয় আর কবিতার ক্ষেত্রে একশ ডলার পর্যন্ত পেমেন্ট দেওয়া হয়।

Website : www.one-story.com

FireSideFiction

Fire Side Fiction এই কোম্পানিটি সাধারণত একটি ম্যাগাজিন কোম্পানি যাত্রা শুরু হয় 2017 সালে। সময়ে ম্যাগাজিনটি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার লাভ করেছে। আপনি একজন দক্ষ লেখক হয়ে থাকেন তাহলে এই ম্যাগাজিনের লেখালেখি করে সহজে টাকা পয়সা উপার্জন করতে পারবেন এবং আপনার পরিচিতি লাভ করতে পারবেন। এই ওয়েবসাইটটি আপনার প্রতিটি গল্পের জন্য 3000 থেকে আট হাজার শব্দের গল্পের জন্য 500 ডলার পর্যন্ত পেমেন্ট দিয়ে থাকে।

Website : www.firesidefiction.com

Introvertdear

এই ওয়েবসাইটে একটি পুরুস্কার প্রাপ্ত ম্যাগাজিন যেখানে প্রতি মাসে দুই মিনিটের বেশি হয় তাহলে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে নিয়মিত লেখালেখি করতে পারেন। তবে এই ওয়েবসাইটে লেখালেখির জন্য আপনাকে অবশ্যই ইউনিক গল্প লিখতে হবে। আপনি এই ওয়েবসাইট থেকে 3 হাজার থেকে 1 হাজার শব্দের জন্য প্রায় 500 ডলার পর্যন্ত প্রেমেন্ট পেতে পারেন।

Website : www.introvertdear.com

বাংলা গল্প লিখে টাকা আয়

ইংরেজী গল্প লেখার পাশাপাশি আপনি আপনার মাতৃভাষা বাংলায় গল্প লিখে টাকা আয় করতে পারেন কেননা দেশি বেশ কিছু ওয়েবসাইট সম্পর্কে বের হয়েছে যেখানে আপনি আর্টিকেল পাশাপাশি গল্প লিখে টাকা আয় করতে পারবেন এরকম বেশ কিছু ওয়েবসাইটের সাথে আমরা আজকে আপনাদের পরিচয় করিয়ে দিব।

Grathor

লেখালেখি করা যদি আপনার নিচে হয়ে থাকে তাহলে আপনি বাংলাদেশের এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন এখানে আপনি গল্পের পাশাপাশি কবিতা লিখতে পারেন এবং তার বিনিময়ে টাকা আয়ের সুযোগ রয়েছে। আপনি যদি এগ্রা ধরে গল্প লিখে চাকায় করেছে তাহলে আপনাদের সবার আগে এই সাইটটিতে রেজিস্ট্রেশন করতে হবে আর পূর্বে যদি জেনে থাকেন তাহলে নতুন করে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই।

Screenshot-2022-01-22-at-9-39-13-PM

আপনাকে আপনার ড্যাসবোর্ডের নিয়ে যাওয়া হবে সেখানে আপনি নিয়মিত আপনার কবিতা ও গল্প জমা দিতে পারবেন। গল্প জমা দেয়ার ক্ষেত্রে বিশেষ নির্দেশনা রয়েছে আপনার গল্প অবশ্যই 350 এদের বেশি হতে হবে। গল্প সাথে সম্পর্কিত একটি করে ছবি যোগ করতে হবে ছবির 300*500 মেগাপিক্সেলের হতে হবে। আপনি গল্প লিখবেন সে অনুসারে ক্যাটাগরি সিলেক্ট করে লিখাটি জমা দিতে হবে। আপনার লেখার গল্পটির লিংক বিভিন্ন ওয়েবসাইটে শেয়ার করতে হবে।

এই ওয়েবসাইটে কাজ করার সাথে সাথেই আপনি পেমেন্ট পাবেন না বরং আপনাকে প্র মেম্বার হওয়ার জন্য 800 টাকা জমা দিতে হবে এবং প্রিমিয়াম মেম্বার হিসেবে 699 টাকা হলে সাধারণ গ্রাহকরা 100 টাকা হলে তা তুলতে পারবেন। ওয়েব সাইট থেকে আপনি যত টাকা ইনকাম করবেন তা রকেট অথবা বিকাশ এর মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। ওয়েব সাইটের বিভিন্ন গল্প শেয়ার করে এবং টাস্কের মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন।

Website : www.grathor.com

Protiborton

আপনি যদি আপনার লেখা গল্পগুলো সকলের মাঝে তুলে ধরতে চান তাহলে প্রতিবর্তন এই ওয়েবসাইটের মাধ্যমে গল্প গুলো শেয়ার করতে পারেন পাশাপাশি আপনার 5 রম হিসেবে টাকা দেওয়া হবে। এই ওয়েবসাইটের মাধ্যমে যদি আপনি টাকা ইনকাম করতে চান তাহলে প্রথমে আপনাকে মেম্বার বা সদস্য হওয়া লাগবে তার জন্য আপনি ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে।

প্রতিবর্তন ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন করে আপনাকে আপনার গল্পের সেকশনে নিয়ে যাওয়া হবে যেখানে আপনাকে নিয়মিত গল্প জমা দিতে হবে তবে লেখালেখির ক্ষেত্রে আপনাকে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। আপনার লেখা গল্পটি অবশ্যই 700 শব্দের বেশি হতে হবে। লেখার সাথে সম্পর্কযুক্ত একটি ছবি যোগ করতে হবে যার আয়তন 385 গোল 700 মেগাপিক্সেলের। কোন কপিরাইট গল্প গ্রহণ করা হবে না। আপনার প্রতিটি গল্প পাবলিশ করার পর শব্দের উপর ভিত্তি করে আপনি পেমেন্ট পেয়ে যাবেন আপনার পেমেন্ট বিকাশ অথবা রকেটের মাধ্যমে দেওয়া হবে।

Website : www.protiborton.com

একজন লেখক এর গল্প লেখার সার্থকতা তখন হবে যখন তার গল্পের মাঝে লুকায়িত বার্তাটি মানুষের মাঝে ছড়িয়ে দেয় এই বার্তাটি ছড়িয়ে দেওয়ার জন্য আপনার পরিপূর্ণ বিকাশের প্রয়োজন। অনলাইন এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি আপনার এই প্রতিভা বিকশিত করতে পারবেন পাশাপাশি টাকা ইনকাম করতে পারবেন। আমরা আশা করব উপরে উল্লেখিত গল্প গুলো লিখে টাকা ইনকাম করার পদ্ধতি গুলো আপনি অবশ্যই চেষ্টা করবেন।

Related Articles

Back to top button
Close