Health

গামকা মেডিকেল টেস্ট অনলাইন ২০২৩ গামকা মেডিকেল টেস্ট খরচ, রিপোর্ট ডাউনলোড

বাংলাদেশ থেকে প্রতিবছর মধ্যপ্রাচ্যের দেশগুলোতে লক্ষ্য লক্ষ্য মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে পাড়ি জমায়। একটি দেশে গমনের পূর্বে আপনাকে ভিসার যেমন জরুরি রয়েছে ঠিক তেমনি এই ভিসার পাশাপাশি আপনার স্বাস্থ্যগত যে রিপোর্ট রয়েছে তা জানতে হবে। আপনি যদি শারীরিক ভাবে সুস্থ থাকেন তাহলে আপনার বিদেশে যাওয়া সফল হবে। মধ্যপ্রাচ্যের 6 টি দেশ সৌদি আরব কুয়েত সংযুক্ত আরব আমিরাত কাতার বাহরাইন ও ওমান এই দেশগুলোতে দারাক ওয়ার্ক পারমিট ভিসা মাধ্যমে যাতায়াত করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনাদের মেডিকেল রিপোর্ট জানা অত্যন্ত জরুরী।

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যাওয়ার জন্য আমাদের যে শারীরিক পরীক্ষা করা হয় তাকেই গামকা মেডিকেল রিপোর্ট বলা হয়। যারা প্রবাসে অবস্থান করতে চান তাদের জন্য এই ব্যবস্থা টি অতি গুরুত্বপূর্ণ। গামকা হল গালস কো-অপারেশন কাউন্সিল এর অনুমোদিত মেডিকেল সেন্টার অ্যাসিস্ট্যান্ট এর সাথে সংক্ষিপ্তরূপ যারা মূলত গামকা মেডিকেল রিপোর্ট পেয়ে থাকেন তারা অনলাইনের মাধ্যমে তাদের মেডিকেল রিপোর্ট যাচাই করতে পারবেন।

আজকের এই আলোচনায় আমরা আপনাদের দেখাবো কিভাবে অনলাইনে গামকা মেডিকেল রিপোর্ট চেক করতে হয় গামকা মেডিকেল টেস্ট রিপোর্ট কিভাবে ডাউনলোড করতে হয় এবং এই মেডিকেল টেস্ট করতে কি কি কাগজ ও খরচ দরকার তার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

গামকা মেডিকেল টেস্ট কোথায় করাবেন?

আপনারা যারা বিদেশে যেতে চান তারা অবশ্যই মধ্যপ্রাচ্যের দেশগুলো কে প্রাধান্য দিতে পারেন। সাধারণভাবে আমাদের শারীরিক কোনো সমস্যা দেখা দিলে আমরা আমাদের নিকটস্থ হসপিটালে যোগাযোগ করে বিভিন্ন ধরনের টেস্ট করে থাকে। কিন্তু আপনি যখন বিদেশে গমন করার জন্য মেডিকেল টেস্ট করার নির্দেশনা দেওয়া হবে তখন আপনাকে একটি নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে আপনার পুরো শরিরের টেস্ট করাতে হবে।

কাতার মেডিকেল রিপোর্ট চেক অনলাইন

আমাদের মাঝে অনেক ব্যক্তি রয়েছেন যারা গামকা মেডিকেল টেস্ট কোথায় করা হয় তার সম্পর্কে অবগত নন। আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা বলতে চাই যে ঢাকায় গানটা নির্ধারিত মেডিকেল রয়েছে মোট 26 টি এছাড়াও চট্টগ্রামে গামকা অনুমোদিত মেডিকেল রয়েছে তিনটি এবং সিলেট বিভাগে চারটি রয়েছে। ওপরে বর্ণিত এ সকল স্থানে আপনি সিলিপ সংগ্রহ করি মেডিকেল টেস্ট করিয়ে নিতে পারেন।

গামকা মেডিকেল টেস্ট খরচ

বিদেশে যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই কখন মেডিকেল টেস্ট করা জরুরী কিন্তু আপনি জানেন কি এই গানটা মেডিকেল টেস্ট করতে কি পরিমান টাকা খরচ হয়। যার কারণে অনেক বিদেশগামী ব্যক্তিরা রয়েছেন যারা গামকা মেডিকেল টেস্ট করতে কত টাকা খরচ হয় তার সম্পর্কে জানতে চান। আপনাদের জানার আগ্রহ দূর করার জন্য আমরা বলতে চাইলে আপনি যদি আপনার সম্পূর্ণ শরীরের টেস্ট করাতে চান তার ওপর ভিত্তি করেই আপনার মেডিকেল খরচ নির্ধারণ করা হয়।

মেডিকেল রিপোর্ট চেক সৌদি আরব

সাধারণত রক্ত টেস্ট এক্সরে ও শারীরিক শক্তি এ তিনটি বিষয়ে পরীক্ষা করা হয় এই তিনটি পরীক্ষার মাধ্যমে অনেকগুলো রোগের সম্পর্কে জানা যায়। আপনি যদি এসব কাজগুলো করে থাকেন তাহলে আপনার মোট খরচের পরিমাণ দাঁড়াবে। অর্থাৎ আপনাকে এই টাকা খরচ করার মাধ্যমে গামকা মেডিকেল টেস্ট সম্পন্ন করতে হবে।

গামকা মেডিকেল টেস্ট করতে কি কি কাগজপত্র লাগে?

  • যে ব্যক্তি বিদেশে যেতে চাই উক্ত ব্যক্তিকে সশরীরে মেডিকেল টেস্টের জন্য উপস্থিত হতে হবে।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • পাসপোর্ট এর ফটোকপি।
  • ভিসার ফটোকপি।
  • নাগরিকত্ব সনদপত্র।

অনলাইনে গামকা মেডিকেল রিপোর্ট চেক

কুকুরের দেওয়া কাগজপত্রগুলো যদি আপনার সঙ্গে থাকে তাহলে আপনি সরাসরি লেখ একটি নির্দিষ্ট কেন্দ্রে উপস্থিত হয়ে আপনার মেডিকেল টেস্ট করাতে পারেন। উক্ত স্থানে মেডিকেল টেস্ট করানোর পর আপনাকে কয়েকদিন অপেক্ষা করা লাগবে অতঃপর কর্তৃপক্ষ আপনার টেস্ট রিপোর্ট ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করবে। ওয়েবসাইটে প্রকাশ করার কারনে আপনি এখন অনলাইন থেকে গামকা মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন।

Screenshot-2022-08-20-at-8-46-49-AM

  • গামকা মেডিকেল রিপোর্ট চেক করার জন্য প্রথমে আপনাকে https://v2.gcchmc.org/medical-status-search/ ওয়েব সাইটে প্রবেশ করা লাগবে।
  • মেডিকেল রিপোর্ট স্ট্যাটাস অপশনে ক্লিক করুন।
  • আপনার জাতীয় পরিচয় পত্র নম্বর অথবা পাসপোর্ট নাম্বার লিখুন।
  • আপনার জাতীয় তা নির্বাচন করুন।
  • ক্যাপচা প্রশ্নের সমাধান দেন।
  • পরিশেষে সাবমিট অপশনে ক্লিক করা মাত্রই আপনার গামকা মেডিকেল রিপোর্ট চেক করা যাবে।
  • আপনি চাইলে আপনার রিপোর্টটি পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন।

ওপরে উত্তর দেওয়া তথ্যের ভিত্তিতে আপনি খুব সহজেই গামকা মেডিকেল টেস্ট সকল তথ্য সম্পর্কে জানতে পেরেছেন। আমরা আশা করবো যে আপনি শারীরিকভাবে ফিট হয়েই বিদেশে যাবেন। আপনার বিদেশ গমনের প্রতি শুভকামনা রইল।

Related Articles

Back to top button
Close