How to

প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার নিয়ম

তথ্য প্রযুক্তির উন্নতির ছোঁয়া বর্তমানে এখন আমরা সবকিছুই আধুনিকতার ছোঁয়া লেগেছে। বাংলাদেশের গ্রাম অঞ্চল গুলোতে আগের দিনে মিটার ব্যবহার করা হতো কিন্তু বর্তমানে বাংলাদেশের শহর গুলোতে প্রিপেইড মিটার ব্যবহার করা হয়েছে যেগুলোর মাধ্যমে আমরা এখন খুব সহজেই বৈদ্যুতিক মিটার নিজেদের নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আপনি আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠান অথবা বাসাবাড়িতে যদি প্রিপেইড মিটার লাগিয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার কিভাবে প্রিপেইড মিটারে ব্যালেন্স চেক করতে হয় তার সম্পর্কে জানা জরুরী।

প্রিপেইড মিটারে ব্যালেন্স চেক করার বিষয়টি খুব সহজ হলেও অনেকেই পূর্বঅভিজ্ঞতা না থাকার কারণে প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার নিয়ম সম্পর্কে অনেকেই অবগত নয়। তবে চিন্তার কোন কারণ নেই কারণ আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছে কিভাবে প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক করতে হয় এবং প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক করার যেসকল সহজ মাধ্যম রয়েছে সেগুলো সম্পর্কে।

প্রিপেইড মিটার ব্যালেন্স চেক

প্রিপেইড মিটারে ব্যালেন্স চেক করার মাধ্যমিকে খুবই সহজ এবং এর সহজ বিষয়টি আমরা আরও সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব। আমরা আপনাদের শতভাগ নিশ্চয়তা প্রদান করছে যদি আপনি আমাদের নিয়ম অনুসরণ করেন তাহলে খুব সহজেই প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক করতে পারবেন।

প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক করতে হলে আপনাকে প্রথমে দেখে নিতে হবে আপনার মিটার এর ধরন তার ওপর ভিত্তি করে সাধারণত মিটারের ব্যালেন্স চেক করা যায়। সাধারণত দুই ধরণের প্রিপেইড মিটার আমাদের দেশে প্রচলিত রয়েছে। আপনি যে ধরনের পিপেট মিটার ব্যবহার করেন তার উপর ভিত্তি করে আপনার মিটারের ব্যালেন্স চেক করা যাবে।

  • আপনার ব্যবহৃত মিটারে বর্তমানে কত টাকা অবশিষ্ট রয়েছে তার সম্পর্কে জানতে হলে আপনার মিটারে যে কিপ্যাড রয়েছে সেখানে গিয়ে ডায়াল করুন 801 ।
  • ডায়াল করার পর ইন্টার অপশনে ক্লিক করুন এবং পরিশেষে আপনি সহজেই আপনার সামনে অবশিষ্ট টাকার পরিমাণ দেখতে পাবেন।

প্রিপেইড মিটার কোড লিস্ট

প্রিপেইড মিটারের আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানার জন্য আপনাকে অবশ্যই এদের যে সকল কোড নাম্বার রয়েছে সেই কোড গুলো সম্পর্কে জানতে হবে। যার কারণে আমরা আপনাদের জন্য নিত্য প্রয়োজনীয় কিছু প্রিপেইড মিটার কোড টেবিল আকারে আমাদের এই নিচের অংশে প্রকাশ করেছি। আপনি চাইলে সেগুলো যথাযথ ব্যবহার করে আপনার যে কাজ রয়েছে তা সম্পাদন করতে পারবেন।

Screenshot-2022-09-01-at-7-19-01-AM


Screenshot-2022-09-01-at-7-19-15-AM

প্রিপেইড মিটার হেল্প লাইন

আপনার প্রিপেইড মিটার যদি কোন ধরনের সমস্যা দেখা দেয় তাহলে সেই সমস্যা সমাধানের জন্য সর্বদা তাদের চেয়ে হেলপ্লাইন রয়েছে সে হেল্পলাইনে আপনি চাইলে যোগাযোগ করতে পারে। কিন্তু দুঃখের বিষয় এই যে অনেকেই রয়েছেন যে প্রিপেইড মিটার ব্যবহার করা সত্ত্বেও কোথায় তাদের সমস্যার কথা জানাবেন এই বিষয়টি সম্পর্কে কোন ধারণা নেই। তবে চিন্তার কোন কারণ নেই কারণ আমরা আপনাদের সাহায্য করার লক্ষ্যে এখানে প্রিপেইড মিটারের হেল্পলাইন নাম্বার তাদের সাথে যোগাযোগ করার যেসকল মাধ্যম রয়েছে তা সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করেছি।

উপরের অংশটুকু পড়ার মাধ্যমে আপনি হয়তো প্রিপেইড মিটারের ব্যালেন্স কিভাবে চেক করতে হয় এবং প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক করার জন্য যে সকল কোড গুলো রয়েছে তার সম্পর্কে সকল ধারণা পেয়েছেন। আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করেছি আপনাকে সাহায্য করে। এ সকল তথ্যের বাইরের কোন কিছু যদি আপনার জানা থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে আপনি তা আমাদের বলতে পারেন আমরা আপনাকে সাহায্য করার চেষ্টা করব।

Related Articles

Back to top button
Close