Earn Money

গেম বানিয়ে আয় ২০২৪ – গেম তৈরি করার ওয়েবসাইট

গেম খেলে টাকা ইনকাম করা যায় এ বিষয়ে আমরা সকলেই কম বেশি জানি। তবে আপনি জানেন কি গেম বানিয়ে টাকা ইনকাম করা সম্ভব। যদি এই গুরুত্বপূর্ণ বিষয়টি সম্পর্কে অবগত থেকে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্যই। কেননা আমরা আজকে আলোচনা করতে চলেছি গেম বানিয়ে টাকা ইনকাম করার সেরা কয়েকটি মাধ্যম এবং ওয়েবসাইট।

আপনার মাঝে যদি গেমার বা গেম তৈরি করার মত ক্রিয়েটিভিটি থেকে থাকে তাহলে সেই সৃজনশীলতাকে কাজে লাগিয়েই আপনি ভবিষ্যতে ভাল একটি গেম তৈরি করতে পারেন। সারা বিশ্বের ম্যাপ ডেভলপাররা বর্তমানে গেম নিয়ে অনেকটাই উঠেপড়ে লেগেছে কেননা বর্তমান তরুণ সমাজ গেমের প্রতি আসক্তি হয়ে গিয়েছে।

ইন্টারনেটের এই যুগে তরুণসমাজ অনলাইন ভিত্তিক গেম খেলার প্রতি অনেক বেশি আগ্রহী যার কারণে আপনি চাইলে এখন অনলাইনে গেম বানিয়ে টাকা আয় করতে পারেন। তবে দুঃখের বিষয় এই যে কিভাবে গেম বানিয়ে টাকা ইনকাম করা সম্ভব তা সম্পর্কে অনেকেই অবগত নয়। আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা গেম বানিয়ে টাকা ইনকাম করা সম্পর্কে এখানে বিস্তারিত কিছু লেখলাম।

গেম বানিয়ে টাকা আয়

সত্যিই শুনতে অনেক অবাক লাগে যখন দেখি যে একটি কম বয়সের ছেলের গেম বানিয়ে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। হ্যাঁ বন্ধুরা বর্তমানে আমাদের মেধা বিকাশের কারণে আমরা অনেকটাই উন্নত হয়েছে এবং আমাদের চিন্তা-চেতনা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যার কারনে আপনারা এখন চাইলে খুব সহজেই এখন একটি গেম বানাতে পারেন। গেম বানানোর পর সেই গেম বিক্রি করে আপনি টাকা ইনকাম করতে পারেন।

ক্রিকেট গেম খেলে টাকা ইনকাম

আলোচনার এই অংশে আমরা আপনাদের দেখাতে চলেছে কিভাবে গেম বানিয়ে টাকা ইনকাম করা যায় এবং গেম বানানোর যে ওয়েবসাইটে অ্যাপ্লিকেশন রয়েছে তা সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। আমরা আশা করব আমাদের নির্দেশনাগুলো আপনি যথাযথভাবে অনুসরণ করবেন।

রোবলক্স

রোবলক্স একটি ওয়েবসাইট এবং অ্যাপ যেখানে মানুষ গেম খেলতে পারে এবং অনলাইন থ্রিডি গেম তৈরি করতে পারে। রোবলক্সের প্রতিষ্ঠাতা এবং সিইও ডেভিড বাসজুকি জানান, প্রতি মাসে এই ওয়েবসাইটে ৪।৭ মিলিয়ন মানুষ আসে যারা অন্য ব্যবহারকারীদের তৈরি করা ভিডিও গেমগুলো খেলে।

দাবা খেলে টাকা ইনকাম

আপনি চাইলে এই ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার সৃজনশীলতা নিদর্শন হিসেবে গেম তৈরি করতে পারেন। তবে একটি ভালো গেম লঞ্চ করতে হলে আপনাকে অবশ্যই গ্রাফিক্স সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে তাই আপনাকে গ্রাফিক্স ডিজাইন ভালো করতে হবে যাতে করে মানুষ গেমের প্রতি আসক্তি লাভ করে।

রবলক্স এমন একটি ওয়েবসাইট যেখানে বিভিন্ন দেশের গেমাররা তাদের নিজের পছন্দমত গেম বানাতে পারেন। এতে করে বিভিন্ন দেশের কোম্পানিগুলো এসকল গেমগুলো ক্রয় করেন এবং তারা তাদের নামে চালিয়ে দেন। আপনার তৈরি করা গেমটি যদি কোন কোম্পানীর পছন্দ হয় তাহলে তারা আপনার গেমটি ক্রয় করতে আগ্রহী হবে।

তবে রোবলক্স এর গেম নির্মাতাদের সরাসরি টাকা দেয় না। এখানে ব্যবহারকারীদের অনলাইনে গেম কিনতে হয়। ভার্চুয়াল টাকা ‘রোবাক্স’ ব্যবহার করে কিনতে হয় এসব গেম। পরবর্তীতে গেম নির্মাতারা সত্যিকার টাকার সাথে এই রোবাক্স বিনিময় করে অর্থ উপার্জন করে পারে। এভাবে আপনি এই ওয়েবসাইটে কাজ করার মাধ্যমে প্রতি মাসে 20 হাজার ডলারের বেশি ইনকাম করতে পারেন।

অ্যাপস ডেভেলপার

আপনি যদি অ্যাপসটি বলে বড় হয়ে থাকেন তাহলে বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো আপনার সাথে সরাসরি যোগাযোগ করবে। তাদের কম্পানি করতে বিভিন্ন ধরনের গেম তৈরি করার জন্য তারা আপনার সাথে যোগাযোগ করে একটি গেম তৈরি করার নির্দেশনা দেবে। সুতরাং আপনি যদি একজন গেম ডেভেলপার হয়ে থাকেন তাহলে আপনি তাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং তারা আপনার দক্ষতা ও কাজে সন্তুষ্ট হলেন আপনার সাথে যোগাযোগ করে তাদের কোম্পানিতে যোগদান করবে।

গেম খেলে টাকা ইনকাম

বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো প্রতিনিয়ত গেম ডেভলপার হতে চলেছে বিশেষ করে ইন্টারনেট জগতের এদের চাহিদা অনেক বেশি। সুতরাং আপনি যদি একজন গেম ডেভলপার হতে পারেন তাহলে খুব স্বল্প সময়ের মধ্যেই অনেক টাকা আয় করতে সক্ষম হবেন। সুতরাং মূল্যবান সময়টা নষ্ট না করে এক্ষুনি গেমের প্রতি একটু নিজের মনোযোগী করেন এবং প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করুন।

সত্যিই আমরা যে সকল ওয়েবসাইট গুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিলাম এই সকল ওয়েবসাইট ও পদ্ধতি যদি আপনি অবলম্বন করেন অবশ্যই গেম বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন। হয়তো এর বাইরে অনেক পদ্ধতি থাকতে পারে যেগুলো আমরা আলোচনার মধ্যে রাখিনি তবে আমরা যে সকল বিষয় নিয়ে আলোচনা করি সেগুলা শতভাগ নিশ্চিত এবং কার্যকরী।

Tags

Related Articles

Back to top button
Close