Earn Money

দাবা খেলে টাকা আয় ২০২৪ বিকাশে পেমেন্ট

পৃথিবীর মধ্যে সবচেয়ে প্রাচীন ও জনপ্রিয় একটি খেলা দাবা। অন্যান্য সকল গেমগুলো অনায়াসে খেলা গেলেও দাবা খেলার জন্য আপনার বুদ্ধিমত্তার প্রয়োজন। একজন দক্ষ দাবাড়ু হিসেবে আপনি আপনার এই দক্ষতাকে কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারেন। সত্যিই অবাক লাগে যে দাবা খেলে টাকা ইনকাম করা যায় ব্যাপারটা আমাদের কাছে কঠিন একটি বিষয় মনে হলেও বর্তমান সময়ে প্রায় সকল গেম খেলে টাকা ইনকাম করা যায়।

আজকে আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি সবচেয়ে প্রাচীন ও জনপ্রিয় খেলা দাবা সম্পর্কে বেশ কিছু তথ্য এবং এই খেলা খেলে একজন দাবাড়ু কিভাবে টাকা ইনকাম করতে পারবেন তা সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য। সুতরাং আপনাদের উদ্দেশ্যে বলতে চাচ্ছি যে আপনারা আমাদের পুরো আর্টিকেলটি পড়ুন এবং এই অনলাইন ও অফলাইনে দাবা খেলে টাকা ইনকাম করার যে মাধ্যম তা সম্পর্কে বিস্তারিত জানুন।

দাবা খেলে টাকা আয় করার উপায়

এমনিতে ইন্টারনেটে দাবা খেলার মাধ্যমে টাকা ইনকাম করার অসংখ্য অ্যাপ্লিকেশন আপনি খুঁজে পাবেন এর পাশাপাশি অনেক ওয়েবসাইট রয়েছে যারা টাকা ইনকাম করার পথ দেখিয়ে থাকবে। তবে আপনাদের জন্য সতর্কবার্তা এজে এর মধ্যে এর মধ্যে বেশিরভাগ ওয়েবসাইট অ্যাপ্লিকেশন যথাযথ ভাবে কাজ করে না।

ক্যারাম খেলে টাকা ইনকাম

তবে আপনারা চাইলে আমরা যে সকল এ্যাপলিকেশন ওয়েবসাইট এর সাথে পরিচয় করে দিতে চলেছি সেগুলো ব্যবহার করতে পারেন কেননা এগুলো থেকে আপনি দাবা খেলে শতভাগ নিশ্চিত টাকা ইনকাম করতে পারবেন এবং দেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

Chess Cube

ইন্টারনেটে দাবা খেলার মাধ্যমে টাকা ইনকাম করা যে অনলাইন মাধ্যম রয়েছে তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় সাইট হল Chess Cube। যারা অফলাইনে দাবা খেলতে অভ্যস্ত তারা অনেকেই জানেন না যে অনলাইনের মাধ্যমে কত সুন্দর করে দাবা খেলা অ্যারেঞ্জ করা সম্ভব। শুধুমাত্র দক্ষ দাবারুদের জন্য এই ওয়েবসাইটে তৈরি করা হয়েছে এবং আপনি এখানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন।

মূলত Chess Cube সাইটের মাধ্যমে পিসি বা কম্পিউটারে থেকে আপনি আরামে দাবা খেলতে পারবেন কেননা দাবা খেলার জন্য বড় একটি ডিসপ্লের প্রয়োজন হয় যাতে করে আপনি সম্পূর্ণ ভর্তি দেখতে পান। তবে এর বাইরেও অনেক ওয়েব সাইট পাবেন যেগুলোতে মোবাইল দিয়ে খেলা যায় তবে আপনাদের জন্য বেস্ট অপশন হবে কম্পিউটার থেকে গেম খেলা।

জাভা গেম খেলে টাকা ইনকাম

আজ পর্যন্ত 30 হাজারেরও বেশি ম্যাচ পরিচালনা করেছেন জনপ্রিয় এই ওয়েবসাইটটি এবং প্রতিদিন এই ওয়েবসাইটের মাধ্যমে জাতির মত টুর্নামেন্ট খেলা সম্ভব। ওয়েবসাইটটি 2006 সালে প্রতিষ্ঠা করা হয় এবং যারা অনলাইনের মাধ্যমে দাবা খেলতে ইচ্ছুক তারা চ্যালেঞ্জ হিসেবে এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন।

এখানে 190 টি দেশের মানুষ সক্রিয় থাকে 190 দেশে প্রায় সাত হাজারের মতো খেলোয়াড় রয়েছে যারা নিয়মিত এই ওয়েবসাইটের মাধ্যমে দাবা খেলে চলেছেন। এছাড়াও তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম সাইট রয়েছে যেখানে আপনি তাদের সাপোর্ট দিতে পারবেন এবং বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

Big Time Chess

Chess Cube এরপর অনলাইনে দাবা খেলে টাকা ইনকাম করা যায় আরও একটি ওয়েবসাইট হচ্ছে Big Time Chess নামের এই ওয়েবসাইটটি। ইহা একটি ওয়েবসাইট পাশাপাশি এর একটি অফিশিয়াল অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি গুগল প্লে স্টোরে অথবা গুগোল এ সার্চ করে ইনস্টল করে নিতে পারেন।

মিলনের অধিকাংশ এই অ্যাপের মাধ্যমে প্রতিনিয়ত দাবা খেলে থাকছে সারাদেশ বিভিন্ন বিশেষ করে বাংলাদেশিদের জন্য এই অ্যাপ থেকে দাবা খেলে টাকা ইনকাম করা অনেকটা সহজ কেননা এখানে পেমেন্ট মেথড অনেকটা ইজি করে দেওয়া হয়েছে। এই অ্যাপে একজন প্লেয়ার তার অর্জিত টাকা পেয়ে ওনার অথবা পেপালের মাধ্যমে উইথড্র করতে পারবেন।

ছাত্র জীবনে আয় করার সেরা উপায়

যাদের পেপাল একাউন্টে সমস্যা রয়েছে তাদের চিন্তার কিছু কারণ নেই আপনারা পেওনার অথবা পেপাল অন্যান্য টাকা টান্সফার করে টাকা উত্তোলন করার সুযোগ পাবেন তবে বাংলাদেশে বিকাশের মাধ্যমে পেপালে টাকা উইথড্র করা যাচ্ছে আপনি এটাও ফলো করতে পারেন।

এই অ্যাপ্লিকেশনটির ব্যাপারে যদি এখানে মূলত আপনাকে কোন প্রকার অর্থ ব্যয় করতে হবে না আপনি মেসেজ করতে পারলে এর ফাঁকে কিছু বিজ্ঞাপন প্রদর্শিত হবে আপনি শুধুমাত্র এই অ্যাপ ডেভেলপারদের বিজ্ঞাপন থেকে কিছু অর্জন করার সুযোগ দেয়া হবে। আপনি উত্তর দিতে পারবেন এবং টুর্নামেন্টের জয়লাভ করেন তাহলে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

Chess।com

আলোচনায় সর্বশেষ ওয়েবসাইটটি হচ্ছে Chess।com এমন একটি ওয়েবসাইট যেখানে সারা বিশ্বের মানুষ দাবাখেলা অনুশীলন টুনামেন্ট অংশগ্রহণ শেখা ইত্যাদি সকল পদ্ধতি সম্পর্কে জানতে পারেন। প্রায় 25 মিলনে অধিক মানুষ এই সাইটে নিয়মিত ব্যবহার করছেন আপনি ভাবতেই পারবেন না যে সাইটে আন্তর্জাতিক পর্যায়ের কত অভিজ্ঞতা 12 নিয়মিত বিভিন্ন কম্পিটিশনে খেয়েছেন এবং জয়লাভ করে টাকা ইনকাম করছেন।

মাসে 50000 টাকা ইনকাম করার উপায়

আপনি যদি দাবা খেলার প্র্যাকটিস করতে চান অথবা শিখতে চান তাহলে ওয়েবসাইটের সাহায্য করতে পারেন। তবে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি একজন দাবা এক্সপার্ট হতে পারলে এবং এর সাইটে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় ওই টুর্ণামেন্টে জয়লাভ করলে শুধুমাত্র টাকা উপার্জন করতে পারবেন।

এই ছিল আমাদের আজকের সম্পূর্ণ আলোচনা যদিও দাবা খেলে টাকা আয় করা একদিকে সম্ভব তবে যেহেতু আপনি এই আর্টিকেল করেছেন সেহেতু আপনারা যদি আমাদের দেওয়া তথ্যগুলো অনুসরণ করেন তাহলে টাকা ইনকাম করতে পারবেন বলে মনে করছেন। তবে দাবা খেলে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই একজন অভিজ্ঞ দাবা খেলার হতে হবে।

Tags

Related Articles

Back to top button
Close