Earn Money

গেম খেলে টাকা আয় ২০২৪ – বিকাশে পেমেন্ট – গেম খেলে টাকা ইনকাম করুন

গেম খেলে টাকা আয় করা এই ব্যাপারটি আমাদের কাছে নতুন একটি বিষয় নয়। তথ্যপ্রযুক্তির ক্রমবিকাশের কারণে এখন আমরা সবকিছু অনলাইন ভিত্তিক করে ফেলেছি যেখানে অর্থ উপার্জন করা অনেকটা সহজ হয়ে দাঁড়িয়েছে।

যদিও আমাদের প্রাত্যহিক জীবনে কাজের বিনিময়ে অর্থ আছে তবে তথ্য প্রযুক্তির উন্নতির কারণে অর্থ উপার্জনের রাস্তা টা সহজ হয়ে গেছে এখন আপনি ঘরে বসে থেকে মাসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারেন।

তখন ব্যাপারটা মোবাইলে গেম খেলে টাকা আয় তাহলে এটা অনেকটা হাস্যকর দেখায় কিন্তু তা নয় আপনাদের জন্য আজকে আমরা সত্যিই এমন কিছু তথ্য উপস্থাপন করব যা পড়ার পর আপনি বুঝবেন যে গেম খেলে কিভাবে টাকা আয় করা যায়।

ছাত্রছাত্রীদের জন্য পার্ট টাইম জব বলতে আমরা দেশের টিউশন কমিউনিটি ওয়াজ সেলসম্যান হিসেবে কাজ করা ইত্যাদি বুঝি কিন্তু ভিডিও গেমস খেলা কে আমরা শুধু সময় নষ্ট হিসেবে চিহ্নিত করা হয়েছে।

প্রতিটি জিনিসই একটি ভালো দিক ও খারাপ দিক রয়েছে আপনি যদি ভাল দিক টি বেছে নেন তাহলে তা আপনার কাছে তা সুখকর হতে পারে। আসক্তি যেমন একটি খারাপ দেখতে এমনি গেম থেকে টাকা আয় করা একটি ভালো দেখে। আমরা আজকের এই আর্টিকেলে আপনাদের জানাবো যে অনলাইনে গেম খেলে কিভাবে টাকা আয় করা যায় তা বিস্তারিত তথ্য।

গেম খেলে টাকা আয় করার যোগ্যতা

  • গেম খেলে টাকা আয় করতে চাইলে আপনাকে গেম সম্পর্কে পর্যাপ্ত পরিমাণ দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে হবে।
  • আপনি যে গেম খেলে টাকা আয় করতে চান সেই গেম সম্পর্কে আপনার সকল তথ্য সংগ্রহ করে সেগুলো খুব ভালো করে গবেষণা করতে হবে।
  • গেম খেলে টাকা আয় করছে অর্থাৎ এর আগে গেম খেলে টাকা আয় করছে এমন লোকের থেকে অভিজ্ঞতা অর্জন করতে হবে।
  • আপনার অভিজ্ঞতা যত বেশি হবে আপনারা এর পথ পথ সুগম হবে।
  • যেকোনো প্রাপ্তবয়স্ক ব্যক্তি এ পেশায় অংশগ্রহণ করতে পারেন এক্ষেত্রে আপনার কাজের দক্ষতা ও অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হবে।

গেম খেলে টাকা আয় করার জন্য কি কি লাগবে?

শুরুতেই আমরা আপনাদের জানাতে চাই যে যে কোন ব্যাক্তি গেম খেলে টাকা আয় করতে পারবেনা এই কাজের জন্য চাই কর্মদক্ষতা এবং অভিজ্ঞতা। অর্থাৎ আপনি যদি টাকা আয় করার উদ্দেশ্যে গেম খেলে থাকেন তাহলে আপনাকে পর্যাপ্ত দক্ষতা ওর প্রয়োজন হবে।

দেশী ও বিদেশী অনেক মোবাইল গেম রয়েছে যে সকল গেম খেলে আপনাকে টাকা আয় করার প্ররোচনা দেখাবে কিন্তু সেক্ষেত্রে আপনার হতাশা ছাড়া আর কিছুই পাবেন না।

ইউটিউব থেকে টাকা ইনকাম

পরিশ্রম ছাড়া টাকা আয় করা সম্ভব নয় অর্থাৎ আপনি যদি গেম খেলতে পরিশ্রম করেন তাহলে আপনি অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন। তবে গেম খেলে টাকা আয় করার জন্য বেশ কিছু যোগ্যতার প্রয়োজন এই সকল যোগ্যতা থাকলে আপনি টাকা আয় করতে পারবেন। চলুন জেনে নেই কি কি যোগ্যতা থাকলে গেম খেলে টাকা আয় করা যায়।

বর্তমান বিশ্বে প্রায় 2.8 বিলিয়ন গেমারস রয়েছে এ সংখ্যাটি দেখে আপনি হয়তো বুঝতে পেরেছেন যে গেমিং সেক্টরে কত বিশাল আকার পৃথিবীতে ছড়িয়ে রয়েছে। সুতরাং আপনি হয়তো বুঝতে পেরেছেন যে এই বিশাল প্রতিযোগিতামূলক ক্ষেত্র থেকে আপনাকে টাকা ইনকাম করতে হবে তা কতটা কঠিন হতে পারে এক্ষেত্রে আপনার দরকার সঠিক ও দক্ষতা তা না হলে আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন না।

  • কিছু অনলাইন গেমিং অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো মোবাইল অথবা কম্পিউটার ইন্সটল করে আপনি খুব সহজে টাকা আয় করতে পারেন তবে আপনি যদি একজন দক্ষ গেমার হতে চান তাহলে আপনার জন্য বেশকিছু জিনিস প্রয়োজন জানা ছাড়া আপনি কোন ভাবে টাকা আয় করতে পারবেন না। শুরুতেই আপনাকে বলতে ভালো মানের কম্পিউটার অথবা মোবাইল কিনতে হবে বর্তমান বাজারে মাঝামাঝি বাজেটের মধ্যে একটি ভালো মানের মোবাইল ও কম্পিউটার কিনতে পাওয়া যায় খেয়াল রাখতে হবে আপনি যে মোবাইল দিয়ে তৈরি করবেন তার রেম ও রম যেন বেশি হয় অর্থাৎ তারা যেন গেম খেলার উপযুক্ত হয়।
  • আমাদের দেশের মোবাইল নেটওয়ার্ক ইন সার্ভিস অনেক খারাপ হওয়ার কারণে গেমাররা উন্নতি করতে পারছেন না এক্ষেত্রে আপনাকে অবশ্যই ভালো মানের ইন্টারনেট সংযোগ থাকা অত্যাবশ্যক একটি বাড়তি চাপ লেগে যেতে পারে অনেক দূরে তাই আপনি যদি ঘরে রাউটার বসে কোন ধরনের সার্ভিস গ্রহণ করেন তাহলে আপনার গেম খেলার সহজ হয়ে যাবে।
  • যেহেতু আপনি টাকা ইনকাম করার উদ্দেশ্যে গেম খেলবেন তাই আপনার প্রয়োজন একটি ভালো মানের স্ক্রিন রেকর্ডার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি আপনার গেম এর রিভিউ দিতে পারবেন এবং আপনার প্রতিটি গেম খেলার দৃশ্য ধারণ করা হবে।
  • ভিডিও এডিটিং সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে কেবল অডিও সেটআপ অন্যান্য সকল কিছু ভালো ভাবে না করতে পারলে আপনি সেখান থেকে টাকা আয় করতে পারবেন না।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম

গেম খেলে টাকা আয় করার উপায় সমূহ

বেশ কয়েকটি উপায় গেম খেলে টাকা আয় করা সম্ভব আমরা এখানে প্রতিটি উপায় ধারাবাহিকভাবে বর্ণনা করেছি আপনি মনোযোগ সহকারে তা অবশ্যই পড়বেন।

ইউটিউব গেমার

বর্তমানে একজন ড্রাইভার এর জন্য অনলাইন থেকে টাকা আয় করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইউটিউব। জনপ্রিয় এই ভিডিও শেয়ারিং প্লাটফর্মে প্রায় 40 মিলিয়ন এর মত একটিভ গেমিং চ্যানেল রয়েছে। আপনি ইউটিউবে গেম খেলে টাকা আয় করতে চান তাহলে তা আপনার জন্য সহজ একটি মাধ্যম হতে পারে চলুন জেনে নেওয়া যাক কিভাবে একজন ইউটিউবার হিসেবে আপনি গেম খেলে টাকা আয় করতে পারবেন।

  • আপনি যে গেম নিয়মিত খেলছেন সেই গেম প্রতিটি ধাপ যদি ইউটিউবে আপলোড করেন একজন প্রফেশনাল হিসেবে আপনি কিভাবে গেম খেলছেন এবং অনেকের এ সম্পর্কে ধারণা প্রয়োজন তাদের জন্য এটা অনেক উপকার হবে এবং তারা যখন ইউটিউবে এসে এ বিষয়ে সার্চ করবে আপনি সেখান থেকে আপনি ভিউজ পাবেন। আর আপনি যদি গুগলের সকল নির্দেশনা মেনে চলেন তাহলে গুগল এডসেন্স থেকে বিপুল পরিমাণ টাকা আয় করতে পারেন।
  • যে গেম গুলো তে অধিক দক্ষতা অর্জন করেছেন সে গেমগুলোর অনেক কঠিন লেভেল রয়েছে যেগুলো শেষ করা সকলের পক্ষে সম্ভব নয় আপনি তা সহজেই পার করতে পারবেন তাই আপনি এই লেবেলগুলো পার করার ভিডিও গুলো যদি ধাপে ধাপে আপলোড করতে থাকেন তাহলে আপনি সেখান থেকে ভালো ভিউজ পাবেন। মার্কেটে যখন নতুন গেম আসে তখন সেই গেম নিয়ে রিভিউ চ্যানেল খুললে আপনি সেখান থেকে ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন। ইউটিউবে সরাসরি গেম খেলে তা কমেন্ট্রি করে একজন দক্ষ কর্মী হিসেবে আপনাকে জানাতে পারলে এবং গ্রামের খুঁটিনাটি সকল অংশ তুলে ধরলেই আপনি সেখান থেকেও টাকা আয় করতে পারেন।

লাইকি থেকে টাকা ইনকাম

গেমিং ব্লগ বা গেমিং ওয়েবসাইট তৈরি করে

আপনার যদি গেমিং বিষয়ে ভালো দক্ষতা থাকে তাহলে আপনি গেম রিভিউ নিয়ে বিভিন্ন ধরনের ব্লগ পোস্ট করে গুগল এডসেন্সের মাধ্যমে টাকা আয় করতে পারেন। এক্ষেত্রে আপনাকে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে এবং সকল সাম্প্রতিক তথ্য প্রদান করা লাগবে।

আপনি আপনার গেমিং ওয়েবসাইটে যে বিষয়ে আর্টিকেল লিখবেন তা হলো গেম রিভিউ একজন দক্ষ কর্মী হিসেবে আপনার ওয়েবসাইট বা ব্লগে আপনার দক্ষতা সম্পর্কিত বিস্তারিত তথ্য লিখতে পারেন এজন্য প্রফেশনাল হিসেবে আপনার ফলোয়ার থাকবে পাশাপাশি একটি ওয়েবসাইটের মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন।

টিকটক থেকে টাকা ইনকাম

টিউটোরিয়ালঃ প্রফেশনাল গেম খেলা শেখানো প্রিপেইড কোর্স শুরু করতে পারেন আপনার প্রাপ্ত তথ্য অন্য সবার কাছে ছড়িয়ে দেন তাহলে তার আপনার এই জ্ঞান দেওয়ার জন্য আপনার কোর্সটি অবশ্যই কিন্তু এক্ষেত্রে আপনি ভালো টাকা ইনকাম করতে পারেন।

এসকল পদ্ধতি ছাড়াও আপনি স্পর্শ প্রতিযোগিতা করে আপনারা এর একটি বড় উৎস হতে পারে। আপনি যে গেম সম্পর্কে ধারণা রাখেন এবং গ্রাহক সংখ্যা বেশি সেই গ্রামের একটি প্রতিযোগিতা মূলক টুর্নামেন্ট করলে আপনি খুব সহজেই সেখান থেকে বড় ভাবে টাকা আয় করতে পারবেন। আমাদের দেওয়া তথ্য গুলোর মধ্যে আপনি খুব সহজেই গেম খেলে টাকা আয় করতে পারবেন বলে আশা করছি আমরা সম্পূর্ণ নির্ভুল ও সঠিক তথ্য দেওয়ার সর্বদা চেষ্টা করি।

Related Articles

Back to top button
Close