Technology

ইমো একাউন্ট খোলার নিয়ম – নাম ও নাম্বার ছাড়া ইমু খোলার নিয়ম

সারা বিশ্বে যে সকল ভিডিও অডিও কলিং অ্যাপ্লিকেশন রয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় যে এপ্লিকেশন তা হচ্ছে ইমো। বিশেষ করে এশিয়া মহাদেশে প্রতিটি মানুষের মোবাইলে এই এপ্লিকেশনটি ইন্সটল রয়েছে। বাংলাদেশের প্রায় সকল মানুষ ইমো অ্যাপ টি সম্পর্কে পরিচিত।

জনপ্রিয় এই ভিডিও অডিও কলিং অ্যাপ্লিকেশন অসাধারণ ফিচার নেট স্পিড স্লো থাকলেও ভালোভাবে কথা বলার কারণে আমরা এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চাই। পাশাপাশি শুধুমাত্র দেশে নয় দেশের বাইরে এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের সাথে যোগাযোগ স্থাপন করতে পারবেন। এক কথায় বলতে গেলে আপনার জন্য এই অ্যাপ্লিকেশনটি অধিক গুরুত্বপূর্ণ যার কারণে আপনাকে অবশ্যই একটি ইমো একাউন্ট খুলতে হয়।

আপনি কি জানেন কিভাবে ইমো একাউন্ট খুলতে হয় যদি না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা এখানে আমরা প্রকাশ করেছি কিভাবে ইমো একাউন্ট খুলতে হয় এবং মোবাইল নাম্বার ছাড়া কিভাবে তা আপনি খুলবেন তার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

ইমো অ্যাপ কেন ব্যবহার করবেন?

আমরা ইতিমধ্যে আপনাদের জানিয়ে দিয়েছে যে অত্যন্ত জরুরি একটি অ্যাপ্লিকেশন যদি আপনার দেশ এবং দেশের বাইরে দূরে কোন বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন থেকে থাকে এক্ষেত্রে অ্যাপ্লিকেশন টি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তবে এখন প্রশ্ন হচ্ছে যে আপনি এই অ্যাপ্লিকেশনটি কেন ব্যবহার করবেন অর্থাৎ এই অ্যাপ্লিকেশনে কি কি ফিচার রয়েছে তার সম্পর্কে জানতে হবে।

ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম

  • টেক্সট মেসেজ এর পাশাপাশি আপনি অডিও ও ভিডিও যেকোনো ধরনের ফাইল এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে প্রেরণ করতে পারবেন।
  • ফেসবুকের মত মেসেজিংয়ের সময় মজার মজার বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহার করার সুবিধাও রয়েছে।
  • বন্ধু পরিবারের সাথে নিয়ে গ্রুপ গ্রুপ চ্যাট করার সুব্যবস্থা আছে।
  • এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে পরিবার বা বন্ধুদের সাথে ইন্টারনেট সংযোগের মাধ্যমে আপনি বিনামূল্যে অডিও ভিডিও কল করতে পারবেন।
  • আপনার প্রতিদিনের ছবি ও ভিডিও ব্যবহার করে স্টোরিও পোস্ট করতে পারবেন।

ইমো একাউন্ট খোলার নিয়ম

আলোচনায় আমরা আপনাদের জানাব কিভাবে ইমো একাউন্ট খুলতে হয় সে সম্পর্কে ধারাবাহিকভাবে। প্রথমেই বলে রাখি এই যেহেতু ইহা একটি মোবাইল অ্যাপ্লিকেশন তাই আপনার স্মার্টফোনটি অবশ্যই ইমো এপ্লিকেশনটি ইন্সটল থাকতে হবে আর যদি তা না থেকে থাকে তাহলে গুগোল প্লেস্টরে প্রবেশ করে এক্ষুনি এপ্লিকেশনটি ইন্সটল করে নিন।

imo-app-ss

গুগল প্লে স্টোরে প্রবেশ করে লিখে সার্চ মানে আপনি অফিশিয়াল অ্যাপ্লিকেশন পেয়ে যাবেন এবং তা ডাউনলোড করে নিন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে ইমো একাউন্ট খুলতে হয় তার সম্পর্কে জানি।

গুগোল একাউন্ট খোলার নিয়ম

  • আপনার মোবাইলে যদি পূর্বেই ইমো অ্যাপ্লিকেশন ইনস্টল থাকে তাহলে প্রথমেই আপনার অ্যাপ্লিকেশনটি ওপেন করুন।
  • অ্যাপটি চালু করা মাত্রই আপনাকে একাউন্ট খোলার জন্য ফোন নাম্বার প্রদান করতে হবে। একটি সচল ফোন নাম্বার প্রদান করুন যে নম্বর আপনার পরিচিত সে নাম্বারটি ব্যবহার করলে সবচেয়ে ভালো হয় কেননা তাহলে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন আপনাকে খুঁজে পেতে সহজ হবে।
  • ফাঁকা স্থানে যথাযথভাবে আপনার মোবাইল নম্বরটি প্রদান করুন।
  • আপনার মোবাইল নাম্বারটি যদি ঠিক হয়ে থাকে তাহলে ওকে অপশনে ক্লিক করুন।
  • আপনি যে নাম্বার প্রদান করেছেন সে নম্বরটি যদি সঠিক হয়ে থাকে তাহলে উক্ত নাম্বার ওয়ান টাইম পাসওয়ার্ড কোড পাঠানো হবে।
  • অতি দ্রুত সময়ের মধ্যেই নির্ভুলভাবে প্রদান করা ফাঁকা স্থানে লিখুন।
  • আপনার ভেরিফিকেশন প্রসেস সম্পন্ন হয়েছে এবার আপনাকে ব্যক্তিগত তথ্য প্রদান করতে হবে।
  • আপনার সম্পূর্ণ নাম লিখুন কোন একাউন্ট এর পরিচয় কিন্তু এর প্রোফাইল পিকচারটা মানানসই এমন একটি ছবি আপলোড করুন।
  • আপনার অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

মোবাইল নাম্বার ছাড়াই ইমো একাউন্ট খোলার নিয়ম

আপনাদের মাঝে অনেকে রয়েছেন যারা মোবাইল নাম্বার ছাড়া ইমু একাউন্ট খুলতে চান। ঐ সকল ব্যক্তিদের উদ্দেশ্যে আমাদের এই আর্টিকেলের অংশটুকু সাজানো হয়েছে। ইমো এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনি ভিডিও অডিও কলিং এর জন্য ব্যবহার করতে পারেন তবে মনে রাখবেন এই অ্যাপে আপনাকে রেজিস্ট্রেশন করার জন্য অবশ্য একটি ফোন নাম্বার ব্যবহার করতে হবে।

নাম ওসুতরাং আপনারা যারা মোবাইল নাম্বার ছাড়া ইমু একাউন্ট খুলতে চান তাদের জন্য বিশেষ দ্রষ্টব্য এই যে কোন ভাবেই আপনি মোবাইল নাম্বার ছাড়া ইমো অ্যাকাউন্ট খুলতে পারবেন না তবে অন্যের মোবাইল নম্বর ব্যবহার করে আপনি সহজেই ইমো একাউন্ট খুলতে পারবেন।

Tags

Related Articles

Back to top button
Close