Travel

ইন্ডিগো এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি – অনলাইনে টিকিট যাচাই করুন

আপনি যদি কখনো দেশের বাইরে গিয়ে থাকেন। অথবা প্রথম বারের মতো দেশের বাইরে যাবার কথা ভাবছেন। তারা হয়তো সকলেই জানেন দেশের বাইরে যাবার একমাত্র সহজ উপায় হল বিমান। বিমান ছাড়া কখনোই দেশের বাইরে যাওয়া খুব একটা সহজ বলে মনে হয় না। দেশের বাইরে অনেকেই অনেক কাজে গিয়ে থাকে। 

অথবা অনেকেই দেশের বাইরে  ঘুরতে ও গিয়ে থাকে। তাই সব মানুষেরই যাতায়াতের মাধ্যম হলো বিমান।বাংলাদেশ থেকে বিশ্বের প্রতিটি দেশেই বিমান চলাচল করে থাকে। আমাদের দেশেও অনেক রকম বিমান ব্যবস্থা রয়েছে। তার ভেতরে অন্যতম একটি সংস্থা.ইন্ডিগো এয়ারলাইন্স। ইন্ডিগো এয়ারলাইন্স সংস্থাটির জন্ম ২০০৫ সালে। 

যা অনেক পুরনো একটি সংস্থা। এই সংস্থাটির বহরে বর্তমানে মোট ২২৭টি বিমান রয়েছে। পুরো পৃথিবীতে ৮৭ টি ডেসটিনিশন ফ্লাইট পরিচালনা করে আসছেন এই সংস্থাটি। এই ইন্ডিগো এয়ারলাইন্স সংস্থাটির মাধ্যমে আপনি আপনার ফ্লাইট টিকেট কনফার্ম করতে পারেন। সংস্থাটি অনেক পুরনো একটি সংস্থা। সেই অনুসারে অনেক দক্ষ হবে বলে মনে করা যাচ্ছে।

পৃথিবীর যেকোনো দেশের ফ্লাইট টিকিট কনফার্ম করতে পারেন। এই সংস্থাটির মাধ্যমে। আপনার ফ্লাইটের টিকিট করার সকল করণীয় এই সংস্থাটি করে দেবে। এ নিয়ে আপনাদের কোন রকম পেরেশানিতে পড়তে হবে না। আবার হয়তো অনেকেই সংস্থাটির মাধ্যমে অলরেডি ফ্লাইট এর টিকিট কনফার্ম করে নিয়েছেন।

কাতার এয়ারওয়েজ টিকেট চেক করার নিয়ম

এই ইন্ডিগো এয়ারলাইন্স এর মাধ্যমে যারা টিকিট কনফার্ম করেছেন। তাদের মধ্যে অনেকেরই হয়তো অনেক রকম চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছে। যেমন আপনার মনে হতে পারে।  যে আপনি যে টিকিট টা নিয়ে আসলেন,,সেই টিকিটের মাধ্যমে আপনি আপনার গন্তব্যে পৌঁছাতে পারবেন কিন বা যেই বিমানের টিকিটটি আপনাকে দেয়া হয়েছে। সেটা আসল কিনা। এই সমস্ত নানান প্রশ্ন আপনার মধ্যে হতে পারে। তাই এই ভাবনা থেকে মুক্তি পাবার জন্য আপনাকে যা করতে হবে সেটা হল টিকিটটি চেক করতে হবে।

কিন্তু হয়তো আপনারা অনেকেই জানেন না ফ্লাইটের টিকিট কিভাবে চেক করতে হয়। তাই তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা আজ এখানে প্রকাশ করতে চলেছি। ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করার পদ্ধতি। যেটা জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই যারা এখনো জানেন না কিভাবে বিমানের টিকিট চেক করতে হয়। তারা আমাদের এই পোস্টটি সম্পন্ন পরুন। যা দেখে খুব সহজে বুঝতে পারবে কিভাবে বিমানের টিকিট চেক করতে হয়। 

ইন্ডিগো এয়ারলাইন্স টিকিট চেক অনলাইন

  • প্রথমত আপনাকে একটি মোবাইল ফোন অথবা ডেক্সটপের মাধ্যমে একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে।
  • ব্রাউজারে প্রবেশ করার পর ইন্ডিগো এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটির প্রবেশ করতে হবে। তাদের ওয়েবসাইটে প্রবেশ করার পর।
  • মেনু বার থেকে Manage অপশনে যেতে হবে।
  • তারপরে সেখান থেকে“View/Edit booking”অপশনে ক্লিক করলেই একটি পেজ আসবে।
  • এবং ওই পেজ থেকে আপনি আপনার টিকিট টী চেক করতে পারবেন।
  • টিকিট টি চেক করতে আপনি সেখানে দুইটা অপশন পাবেন।

1.Retrive ltinerary using PNR

2.Retrive ltinerary without PNR

এই অপশন দুটি আপনারা সেখানে পাবেন।

Retrive ltinerary using PNR:

এই অপশনটির মাধ্যমে যদি আপনি আপনার টিকিট চেক করতে চান। তাহলে আপনার PNR/booking reference নাম্বার এবং আপনার টিকিটে থাকা Last name তার জায়গায় বসিয়ে দিতে হবে। তাহলে আপনি আপনার টিকিট চেক করতে পারবেন। অথবা দুই নম্বর অপশন দিয়ে ও।আপনি আপনার টিকিটটি চেক করে নিতে পারেন।

ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকেট চেক অনলাইন

Retrive ltinerary without PNR:

এই অপশনটির মাধ্যমে আপনার টিকিটি চেক করতে আপনাকে টিকিটের তথ্যগুলো এখানে বসাতে হবে।যেমন: (Country code), (mobile number),(departure date) এবং আপনি কোথা থেকে যাচ্ছেন, কোথায় যাচ্ছেন এই সকল তথ্যগুলো সেখানে দিতে হবে। তারপরে আপনি এই “Get ltinerary”বাটনটিতে ক্লিক করবেন। বাটনটিতে ক্লিক করার পর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে তাহলে আপনি আপনার টিকিট সম্পর্কে সকল তথ্যগুলো পেয়ে যাবেন। 

যদি সব কিছু করার পরে আপনি আপনার তথ্যগুলো না পান। তাহলে যেখান থেকে টিকিট করেছিলেন।সেখানে যোগাযোগ করুন। এবং তাদের মাধ্যমে টিকিটটি সংশোধন করে নিন।

Related Articles

Back to top button
Close