Transfer

কাতার এয়ারওয়েজ টিকিট চেক করার নিয়ম

কাতার এয়ারওয়েজ কাতারের রাষ্ট্র মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি সদরদপ্তর কাতারের রাজধানী দোহায় অবস্থিত। কাতার এয়ারওয়েজ মধ্যপ্রাচ্য ইউরোপ এশিয়া প্রশান্ত মহাসাগর উত্তর আমেরিকা দক্ষিণ আমেরিকা এবং দক্ষিণ এশিয়ায় 150 টিরও বেশি দেশে তাদের স্থান ও সেবা দিয়ে থাকে। এই প্রতিষ্ঠান নিয়ন্ত্রণে 235 উড়োজাহাজের রয়েছে এবং এর কর্মকর্তার সংখ্যা প্রায় 45 হাজার জন।

প্রতিদিন কাতারে যাওয়ার উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ বিমানের মাধ্যমে কাতারে গমন করতে চাই। এক দেশ থেকে অন্য দেশে যাতায়াতের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হিসেবে কাজ করে। আপনার যদি পাসপোর্ট অফিসের কার্যক্রম শেষ হয়ে থাকে তাহলে আপনি কাতার যাওয়ার জন্য সর্বদা প্রস্তুত। এ অবস্থায় হয়তো আপনি ইতিমধ্যে কাতার যাওয়ার জন্য টিকিট ক্রয় করে ফেলেছেন।

টিকিট কেনার পরে আমাদের মনে অনেক সময় সংসদে থাকে যে আপনার সিট বুকিং হয়েছে কিনা তা সম্পর্কে জানান। যার কারণে অনেকেই রয়েছেন যারা টিকিট কেনার পর টিকিটের বর্তমান অবস্থা যাচাই করতে আগ্রহ প্রকাশ করেন। ঐ সকল ব্যক্তিদের সাহায্য করার উদ্দেশ্যেই আজকে আমরা কাতার এয়ারলাইন্সের টিকেট কিভাবে চেক করতে হয় সে পদ্ধতি নিয়ে পুরো গাইডলাইন প্রকাশ করেছে।

আমরা মনে করি আমাদের দেওয়া তথ্যগুলো আপনার বিদেশ গমনে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সুতরাং কাতার এয়ারলাইন্সের টিকিট বুকিং করলে আপনি অবশ্যই কাতার এয়ারওয়েজ টিকেট অনলাইনের মাধ্যমে চেক করতে পারবেন। নিচের দেওয়ার নির্দেশনা অনুসরণ করুন এবং সহজেই আপনার টিকিট ঠিক কোন অবস্থায় আছে তা সম্পর্কে যাচাই করুন।

কাতার এয়ারওয়েজ টিকিট চেক

কাতার একটি উন্নত দেশ হওয়ার কারণে প্রতিবছর এই দেশে বিভিন্ন দেশ থেকে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে চলেছে এদেশে। বিভিন্ন দেশে কাতার এয়ারওয়েজ যার মাধ্যমে বিমানে করে যাতায়াতের একমাত্র মাধ্যম হওয়ার কারণে আপনাকে অবশ্যই কাতারে পৌঁছাতে হলে টিকিট ক্রয় করতে হবে। আপনার টিকিট বুক করা হয়েছে কিনা তা সম্পর্কে জানার জন্য আপনাকে বিশেষ একটি নিয়ম অনুসরণ করতে হবে। চলুন জেনে নেওয়া যাক কাতার এয়ারওয়েজের টিকিট অনলাইনে কিভাবে চেক করতে হয় তার সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো জেনে ফেলে।

অনলাইনে কাতার ভিসা চেক করুন

Screenshot-2022-08-02-at-7-11-30-AM

  • কাতার এয়ারলাইন্স টিকিট চেক করার জন্য প্রথমে আপনাকে কাতার এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে www.qatarairways.com প্রবেশ করতে হবে।
  • ওয়েব সাইটের হোম পেজে আপনাকে বিভিন্ন মেনুবার দেখানো হবে সেখান থেকে My Trips এই অপশনে ক্লিক করুন।
  • পরবর্তী ধাপে Booking Reference এবং Last Name দেওয়ার জন্য একটি সার্চ বক্স আসবে।
  • বুকিং রেফারেন্স এই অপশনটিতে আপনাকে পিএনআর নাম্বারটি প্রদান করতে হবে।
  • অন্যদিকে লাস্ট নেম এই অপশনটি পূরণ করার জন্য আপনার পাসপোর্ট ধাকা নামের শেষ অংশ যথাযথভাবে লিখুন।
  • আপনার তথ্যগুলো যদি যথাযথভাবে পূরণ করতে পারেন তাহলে Retrieve Booking অপশনে ক্লিক করুন।
  • আপনার টিকিট বুকিং সঠিক থাকলে আপনার টিকিট এর সকল তথ্য এখানে প্রদর্শিত হবে। আপনি এখান থেকে আপনার ফ্লাটের তারিখ সময় ও ব্যাগেজের তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আমরা আশা করবো যে আমাদের দেওয়া তথ্যগুলো ভিত্তিতে আপনি সহজেই কাতার এয়ারওয়েজের টিকিট চেক করতে পেরেছেন। অনলাইনে টিকিট চেক করার পাশাপাশি আপনি এখান থেকে টিকিট প্রিন্ট আউট করে নিতে পারবেন। কাতার এয়ারওয়েজ এর টিকিট চেক করার পদ্ধতি এ প্রক্রিয়ার মাধ্যমে আপনি নিজে নিজে চেক করে নিতে পারছেন।

Related Articles

Back to top button
Close