Travel

মালদিনিভিয়া এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি:

বর্ধমান বিশ্বে এক দেশ থেকে আরেক দেশ নানান বিমান চলাচল করে আসছে। আর এই সকল বিমানগুলো কোন এক সংস্থা আয়ত্তে চলাফেরা করে। আমরা যে সমস্ত বিমানগুলো আকাশে উড়তে দেখি। এই বিমানগুলো কোন না কোন এক সংস্থার মাধ্যমে পরিচালনা হয়ে থাকে। তাই বর্তমান সময়ে এমন বিমান সংস্থার অভাব নেই বললেই চলে। আমাদের দেশেও অনেক বিমান সংস্থা আছে,, যেগুলো বাইরের দেশের হওয়া শর্তেও আমাদের দেশে অনেক সংস্থা কাজ করে আসছে।

ঠিক তেমনি একটি সংস্থা হল মালদিনিভিয়া এয়ারলাইন্স সংস্থা। এই সংস্থাটি মালদ্বীপের একটি জাতীয় বিমান সংস্থা। সংস্থাটি প্রতিষ্ঠিত হয় ২০০০ সালে। যা অনেক পুরনো একটি সংস্থা।যেহেতু অনেক পুরনো একটি সংস্থা সেহেতু তাদের সেবা অনেকটাই ভালো হবে বলে মনে করা যায়। সংস্থাটি পুরো বিশ্বে ২৩ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে থাকে।  যা আমাদের দেশেও পরিচালনা হয়ে আসছে। বর্তমানে তাদের বহরে ২৩ টি বিমান আছে।

এই সংস্থার মাধ্যমে অনেক মানুষ বিমানের টিকিট নিয়ে থাকেন। বা অনেকেই নিয়েছেন। টিকিটটা নেয়ার পর আপনি হয়তো টিকিট সম্পর্কে এখনো কিছু জানেন না,বা জানার প্রয়োজন মনে করেন নি। আবার অনেকে হয়তো ভেবেছেন আপনি যে টিকিটটি এই সংস্থার মাধ্যমে নিয়েছেন। সে টিকিট টা আসলে কতটুকু কার্যকারী।সেই সকল সম্পর্কে আপনার জানার কৌতুহল হতে পারে। তবে এটা জানা খুবই গুরুত্বপূর্ণ।

অনেক সময় টিকিটে  অনেক রকম সমস্যা দেখা যায়। যে সমস্যার কারণে বিমানে প্রবেশ করা মুশকিল হয়ে যায়। তাই প্রত্যেকটি মানুষেরই তার নিজ নিজ বিমানের টিকিট চেক করে নেয়া উচিত। কিন্তু অনেকেই জানেন না বিমানের টিকিট কিভাবে চেক করতে হয়। তাই যে সকল ব্যক্তির বিমানের টিকিট চেক করতে জানেন না।

মালদিনিভিয়া এয়ারলাইন্স টিকিট চেক অনলাইন

তাদের জন্য এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা আজ এই আর্টিকেলে আমরা। মালদিনিভিয়া এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি সম্পর্কে অনেক তথ্য দেব যা আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যারা শুধুমাত্র মালদিনিভিয়া এয়ারলাইন্স সংস্থা থেকে টিকিট সংগ্রহ করেছেন। বা করতে যাচ্ছেন। তারা তাদের টিকিটটি চেক করা পদ্ধতি জেনে নিন।

  • বিমানের টিকিট চেক করতে হলে আপনাকে প্রথমত একটি স্মার্টফোন প্রয়োজন হবে যেটা বরাবর সবার কাছেই আছে। আপনি একটি স্মার্টফোনের মাধ্যমে প্রথমত একটি ব্রাউজারে প্রবেশ করবেন।
  • ব্রাউজারটিতে প্রবেশ করার পর আপনাকে মালদিনিভিয়া এয়ারলাইন্স সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। মালদিনিভিয়া এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর।,,সেখানে লক্ষ্য করবেন মেন্যু বার দেয়া আছে। 
  • এবং সেই মেন্যু বার থেকে আপনাকে “manage booking”বাটনটিতে ক্লিক করতে হবে। ম্যানেজ বুকিং বাটনটিতে ক্লিক করার ফলে আপনাকে কিছু তথ্য দিতে হবে। 
  • সেগুলো হলো: “booking reference”এবং আপনার “last name” এই তথ্যগুলো তার নির্দিষ্ট জায়গায় এড করতে হবে। তার সাথে আপনার টিকিটের থাকা PNR/Reference number এবং টিকিটে থাকা নামের শেষ অংশ সহ এই তথ্যগুলো দিতে,,,search বাটনটিতে ক্লিক করতে হবে।
  • সকল তথ্যগুলো দিয়ে সার্চ করার পর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তবেই আপনি আপনার টিকিটের সকল তথ্যগুলো খুঁজে পাবেন।

 

তবে নানান কারণে আপনার টিকিটের তথ্যগুলো নাও আসতে পারে। সে কারণে আপনি যেখান থেকে টিকিট নিয়েছেন। সেখানে অতিসত্বর যোগাযোগ করুন। এবং টিকিট সম্পর্কিত সকল কথাগুলো তাদের জানিয়ে তাদের অফিসিয়াল ভাবেই টিকিট সংশোধন করে নিতে পারেন। এবং যে কারণে আপনার টিকিটের তথ্যগুলো আসেনি। এ সকল কারণগুলো ভালোভাবে জেনে নিন। কেননা আপনি যখন পরবর্তী সময় আবার টিকিট নিতে যাবেন। সেই ভুলগুলো জানা থাকলে পরবর্তী সময় আর কোনরকম অসুবিধা পড়তে হবে না।

তাই জেনে নিন,, কি কারনে টিকিটের তথ্যগুলো আপনি পাননি। আপনার হয়তো এতক্ষণে বিমানের টিকিট চেক করার পদ্ধতি পুরোপুরি ভাবে জেনে গেছেন। যেটা আপনাদের ওজানা ছিল। আমাদের এই আর্টিকেলের তথ্য দ্বারা আপনি টিকিট চেক করার পদ্ধতি জেনে নিয়েছেন। আশা করছি টিকিট চেক করতে আপনার আর কোন রকম বিভ্রান্তিতে পড়তে হবে না। শুধুমাত্র হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে আপনি আপনার টিকিটি চেক করে নিতে পারবেন।

Related Articles

Back to top button
Close