Transfer

মালয়েশিয়া নতুন শ্রমিক নিয়োগ ২০২৩ – মালয়েশিয়া শ্রমিক নিয়োগ আবেদন

আপনার হয়তো অনেকে আছেন যারা মালয়েশিয়ায় বিভিন্ন রকম কাজের সন্ধানে যাবার কথা ভাবছেন। তবে মালয়েশিয়ায় যেতে হলে আপনাদের নির্দিষ্ট একটি কাজ ঠিক করতে হবে। যে কাজের উদ্দেশ্যে আপনি মালয়েশিয়া যাবেন। অনেকেরই ইচ্ছা থাকে মালয়েশিয়া গিয়ে বিভিন্ন রকম কাজে নিয়োজিত হবার। তবে ইচ্ছা থাকলে হবে না। সে সঙ্গে আপনাকে সে কাজের সন্ধানও করতে হবে এবং সেই কাজে নিয়োজিত হবার জন্য যে সমস্ত প্রসেসিং রয়েছে সেগুলো সম্পূর্ণ করতে হবে।

বর্তমানে মালয়েশিয়ায় কোন রকম কাজের লোক নেয়া হচ্ছে না। তবে ডিসেম্বর থেকে নতুনভাবে মালয়েশিয়ায় ব্যাপকভাবে শ্রমিক নিয়োগ দেওয়ার কথা জানিয়েছে মালয়েশিয়া সরকার। তাই বাংলাদেশ সহ আরো অনেক দেশেই এই নিয়োগটি দেয়া হয়েছে। যার কারণে অনেক বেকার মানুষ মালয়েশিয়ায় বিভিন্ন রকমের কাজের সুযোগ পাবে।

তবে আপনারা যারা মালয়েশিয়ায় নতুন ভাবে কাজের লোক নিয়োগ দেওয়ার কথা জানেন না। বা কিভাবে এই কাজের জন্য আবেদন করতে হবে তার সম্পর্কে জানেন না। তারা আমাদেরই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন কিভাবে আপনি মালয়েশিয়ায় এ সকল কাজের জন্য যেতে পারবেন। এবং যেতে হলে কি হবে আপনি কাজের আবেদন করবেন।

আমরা এই আঁটিকেলে স্পষ্টভাবে প্রকাশ করেছি মালয়েশিয়ায় নতুন শ্রমিক নিয়োগ সম্পর্কে। তাই আপনি যদি নতুন শ্রমিক হিসেবে মালয়েশিয়ায় গিয়ে কাজে নিয়োজিত হতে চান। সেক্ষেত্রে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারী পরুন। এবং জেনে নিন মালয়েশিয়ায় কাজ পেতে বা কাজের আবেদন করতে আপনাকে কি কি করতে হবে।

মালয়েশিয়ায় নতুন শ্রমিক নিয়োগ:

করো না কারণে দীর্ঘদিন ধরে শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি বন্ধ থাকায় এ বছর ডিসেম্বর মাসে নতুন ভাবে আবার লোক নিয়োগ দেয়া হচ্ছে। মালয়েশিয়ার বিভিন্ন কাজের জন্য সব মিলিয়ে ১৫ হাজার নতুন শ্রমিক এবং পুরাতন শ্রমিক দুইটা মিলে ১৫ হাজার লোক নিয়োগ দেবে মালয়েশিয়া।

এই ১৫ হাজার শ্রমিকের মধ্যে বিভিন্ন জন বিভিন্ন কাজে নিয়োজিত হতে পারবে। যেমন,, বাগান বাড়ির জন্য, ক্লিনিক, ফ্যাক্টরি ভিসা এবং রেস্টুরেন্ট সহ আরো বেশ কিছু পদে শ্রমিক নেবে মালয়েশিয়া। তাই আপনারা যদি মালয়েশিয়ায় এ সমস্ত কাজগুলোর জন্য যাবার কথা ভেবে থাকেন। তবে আপনাদের সুযোগ সময় মতন এই কাজের ভিসার জন্য আবেদন করতে হবে।

তবে আপনারা হয়তো অনেকেই জানেন না মালয়েশিয়ায় এই সমস্ত কাজগুলোর জন্য যেতে যে আবেদনটি করতে হবে সে আবেদনটি কোথা থেকে করবেন বা কি প্রসেসে করবেন। মালয়েশিয়ায় এই সমস্ত কাজগুলোর জন্য আবেদন করতে আপনাদের বাংলাদেশ বোয়েসেল অথবা বি এম আই টি সহযোগিতায় এ আবেদনটি করতে হবে। এই দুইটি এজেন্সির মাধ্যমে আবেদন করার ফলে আপনি সরকারিভাবে মালয়েশিয়ায় যেতে পারবেন। এবং আপনি যদি সরকারিভাবে মালয়েশিয়ায় যেতে পারেন। তবে সে ক্ষেত্রে আপনি অন্যান্যদের তুলনায় বেশি সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

এবং একটি কথা মাথায় রাখবেন আগের তুলনায় বর্তমানে মালয়েশিয়ায় কাজের ভিসা নিয়ে যেতে যে খরচটা। সেটা বর্তমানে কিছুটা বৃদ্ধি পেয়েছি। যার কারণে আপনাদেরকে আগেই অর্থনৈতিক বিষয়টা নিয়ে ভালোভাবে চিন্তা-ভাবনা করতে হবে। আপনাদেরকে ভালোভাবে জানতে হবে মালয়েশিয়ায় এ সমস্ত কাজগুলো নিয়ে যেতে আপনাকে কতটা খরচ করতে হবে এবং কত টাকার মধ্যে আপনি এই কাজে ভিসা সম্পন্ন করতে পারবেন।

মালয়েশিয়ার নতুন শ্রমিক নিয়োগ ২০২২

ওপরে তথ্যমতে হয়তো আপনারা জানতে পেরেছেন কিভাবে এই কাজগুলো পেতে বা এ কাজগুলোর জন্য আবেদন করতে হবে। আপনাদের কে আবার ও বলে রাখি বাংলাদেশ বিএম আইটি অথবা বোয়েসেলের মাধ্যমে এই কাজের জন্য আবেদন করতে হবে। তবে আপনি সঠিক পদ্ধতিতে আবেদন করতে পারবেন। তবে আপনি যদি অন্যান্য বেসরকারি এজেন্সির মাধ্যমে এই আবেদনগুলো করে থাকেন। সেক্ষেত্রে অনেক ভুল-ভ্রান্তি হতে পারে। এবং আপনি কাজের সুযোগটি নাও পেতে পারেন। 

তাই অবশ্যই সরকারিভাবে যেই এজেন্সি গুলো পরিচালনা হয়ে থাকে। সেগুলোর মাধ্যমে যদি আপনি আবেদনটি করেন। সে ক্ষেত্রে আপনার গুরুত্ব সহকারে আবেদনটি গ্রহণ করা হবে। তাই অবশ্যই এ কাজগুলো সম্পর্কে ভালোভাবে জেনে নেবেন। এবং খরচ সম্পর্কে বিস্তারিতভাবে এ সকল এম্বাসি গুলো থেকে জেনে নেওয়া জরুরী প্রত্যেকেরই।

Related Articles

Back to top button
Close