Transfer

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায় ও খরচ

আপনারা হয়তো অনেকেই জানেন না মালয়েশিয়া থেকে ইউরোপে কিভাবে যেতে হয় কিভাবে যাবেন। তাই আপনাদের জন্য আমরা আর্টিকেলে প্রকাশ করেছি মালয়েশিয়া থেকে ইউরোপ যাবার উপায় সম্পর্কিত তথ্য।

এই আর্টিকেল থেকে জানতে পারবেন মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে আপনাকে কি কি করতে হবে। কত টাকা খরচ হবে মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে। এবং সমস্ত প্রসেস গুলো আপনারা জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। তাই সম্পূর্ণ আর্টিকেলটি যদি মনের সহকারে পড়েন তবে খুব সহজে বুঝতে পারবেন এই তথ্যগুলি।

বর্তমানে আপনি যদি মালয়েশিয়া থেকে ইউরোপে যেতে চান। সে ক্ষেত্রে আপনি খুব সহজেই মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে পারবেন। আপনি টুরিস্ট ভিসা এবং ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে সহজভাবে ইউরোপ যেতে পারবেন। এবং সেখানে গিয়ে বিভিন্ন রকম কাজ করতে পারবেন।

মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে চান সেক্ষেত্রে মালয়েশিয়ায় আপনাকে দুই বছর থাকতে হবে তাহলে আপনি খুব সহজ ভাবে ইউরোপে যেতে পারবেন। কেননা যারা মালয়েশিয়ায় দীর্ঘদিন যাবত আছে। এবং সেখানে বিভিন্ন রকম কাজের নিয়োজিত আছে। তাদের জন্য একটি বড় সুযোগ ইউরোপে যাওয়া। এছাড়াও বিস্তারিত জেনে নিন। মালয়েশিয়া থেকে ইউরোপের বিভিন্ন দেশে যাবেন কিভাবে।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাবার উপায়:

বর্তমানে যারা মালয়েশিয়া নাগরিক তারা কোনরকম নিষেধাজ্ঞা ছাড়াই ইউরোপের সব দেশগুলোতে ভ্রমণ করে আসতে পারে। তবে সেই ক্ষেত্রে মালয়েশিয়ার নাগরিকদের কোনরকম ভিসার প্রয়োজন নেই। যে কোন দেশে মালয়েশিয়ার নাগরিকরা 90 দিন পর্যন্ত গিয়ে থাকতে পারে।

মালয়েশিয়া থেকে ইউরোপের ভিসা কিভাবে পাবেন:

মালয়েশিয়া থেকে ইউরোপের ভিসা মেয়েটা খুবই কঠিন একটি বিষয়। তবে আপনি যদি মালয়েশিয়ার থেকে ইউরোপের ভিসা নিয়ে যেতে চান। সে ক্ষেত্রে একটু দেরি হলেও আপনার জন্য ভালো হবে। কেননা আপনি যদি ভিসা নিয়ে মালয়েশিয়া থেকে ইউরোপে যান। সে ক্ষেত্রে আপনি বৈধভাবে ইউরোপে প্রবেশ করবেন।যার কারণে কোন রকম অসুবিধায় পড়তে হবে না আপনাকে ‌।

তবে যে নিয়মগুলো আছে সেই নিয়ম অনুযায়ী আপনাকে ভিসাটি প্রসেসিং করতে হবে। তবে আপনি সঠিকভাবে ইউরোপে যেতে পারবেন। এবং ইউরোপের যেকোনো দেশগুলোতে ভ্রমণ করতে পারবেন কোনরকম বাধা ছাড়া।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাবার এজেন্সি:

আপনি যদি মালয়েশিয়া দুই বছরের বেশি সময় ধরে বসবাস করে থাকেন। তবে মালয়েশিয়া থেকে ইউরোপে ৯০দিনের মতন একটি সময় পাবেন। যার ভেতরে ইউরোপে যে কোন দেশগুলোতে আপনি ভ্রমণ করতে পারবেন।

এছাড়া মালয়েশিয়ায় বিভিন্ন এজেন্সি রয়েছে যেগুলোর মাধ্যমে যাবার জন্য ভিসা তৈরি করতে পারবেন সে ক্ষেত্রে যে সমস্ত এজেন্সির রিকোয়ারমেন্ট গুলো অনুযায়ী আপনাকে ভিসার জন্য আবেদন করতে হবে।

মালয়েশিয়া থেকে ইউরোপে যাওয়ার প্রয়োজনীয়:

মালয়েশিয়া থেকে ইউরোপে যেতে প্রয়োজনীয় কিছু কাগজপত্রের দরকার আছে। যেগুলো ছাড়া ইউরোপে যেতে পারবেন না। যদি আপনি মালয়েশিয়া থেকে ইউরোপে ৯০ দিনের সুযোগ পেয়েও গিয়ে থাকেন তবুও এ কাগজপত্র গুলো খুবই প্রয়োজনীয়।

ছয় মাসের ভ্যালিড পাসপোর্ট থাকতে হবে, এনআইডি কার্ডের ফটোকপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট, অন্য কোথাও ট্রাভেল করেছেন তার প্রমাণ, হোটেল বুকিং এর ফটোকপি, এয়ারলাইন্স টিকিট ফটোকপি, বর্তমানে কোন কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার খরচ:

মালয়েশিয়া থেকে ইউরোপে আপনি বিভিন্ন এজেন্সির মাধ্যমে যেতে পারবেন। যে এজেন্সি গুলোর বিভিন্ন রকম নিয়মকানুন রয়েছে। এবং একেকটি এজেন্সির মাধ্যমে আপনি একই রকম ভাবে যেতে পারেন। তাই অবশ্যই প্রতিটি এজেন্সির মাধ্যমে ভালোভাবে জেনে নেবেন তারা কত টাকা নেবে।

তবে ইউরোপের যে কোন দেশগুলোতে মালয়েশিয়া থেকে যেতে ৬ থেকে ৭ লাখ টাকার মতন খরচ হয়ে থাকে। তবে আপনারা ভালো ভাবে আপডেট ঘরের সম্পর্কে জেনে নিবেন। কেননা এখন সময় একেক রকম খরচ হয়ে থাকে।

তা আপনারা হয়তো মালয়েশিয়া থেকে ইউরোপ যাবার উপায় এবং খরচ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তাই আপনাদের মালয়েশিয়া থেকে ইউরোপের যে কোন দেশগুলোতে যেতে আর কোন রকম অসুবিধা হবে বলে মনে হয় না। কেননা আপনার আমাদের এই আর্টিকেল থেকে এই সমস্ত বিষয়গুলো সবই জানতে পেরেছেন।

Related Articles

Back to top button
Close