Travel

মরিশাস কাজের ভিসা ২০২৩ – মরিশাস গার্মেন্টস ভিসা, খরচ

আজকে আমরা যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটা হল মরিশাস কাজের ভিসা এবং মরিশাস গার্মেন্টস ভিসা নিয়ে। এছাড়াও মরিশার যেতে কত টাকা লাগে তার সম্পর্কেও বিস্তারিত জানিয়ে দেবো এই আর্টিকেলের মাধ্যমে।

আপনারা হয়তো অনেকেই জানেন না মরিশাস কাজের ভিসা সম্পর্কিত বিস্তারিত তথ্য গুলো । তারে যদি এই সমস্ত তথ্য গুলো জানতে চান তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন মরিশাস কাজের ভিসা সম্পর্কিত বিস্তারিত আপনার অজানা তথ্যগুলো।

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ বিশ্বের নানান দিয়ে এসে গিয়ে থাকে। শুধুমাত্র কাজের সন্ধানে যে কাজের প্রতি তারা কিছু উপার্জন করতে পারবে। তেমনি মরিশাস এমন একটি দেশ যেখানে প্রায় অনেক রকম কাজের সুযোগ রয়েছে। যার কারণে বাংলাদেশসহ অন্যান্য দেশ থেকে মরিশাসে সে সমস্ত কাজের উদ্দেশ্যে অনেক মানুষ গিয়ে থাকে।

তবে এখনো আপনারা যারা মরিশাসে কাজের বিষয় যাবার কথা ভাবছেন। বা মরিশাসে গার্মেন্টস ভিসা নিয়ে যাবার কথা ভাবছেন। তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেল থেকে এই সম্পর্কিত তথ্যগুলো জানতে পারবেন। এবং সঠিক পদ্ধতি অবলম্বন করে আপনারা মরিশাসে যেতে পারবেন খুবই কম টাকা খরচে।

মরিশাস কাজের ভিসা:

বর্তমানে মরিশাস কি আপনারা যে সমস্ত কাজের সুযোগ পাবেন এবং সে সমস্ত কাজের জন্য কত টাকা বেতন পাবেন। তা হয়তো আপনারা কেউই জানেন না। মরিশাসে আপনারা অনেক রকম কাজ পাবেন যেগুলো থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। তবে আপনাদের শুধুমাত্র সঠিক পদ্ধতিতে মরিশাসে যেতে হবে এবং ভিসা প্রসেসিং এর মাধ্যমে আপনার নিজেদের কাজ কাজ করে নিতে পারবেন। আপনার হয়তো জানেন না মরিশাসে কোন কাজের জন্য কত টাকা বেতন পাবেন বা আরো যে সকল সুবিধাগুলো রয়েছে এই সকল সম্পর্কে। নিচে আমরা মরিশাসের কাজের বেতন এবং বরিশাল যেতে কত টাকা খরচ হয় তার সম্পর্কে বিস্তারিত জানাচ্ছি।

মরিশাস ভিসা খরচ কত :

মরিশাসে যেতে হলে আপনাদেরকে জানতে হবে মরিশাসী ভিসার দাম কত বা কত টাকা খরচ হতে পারে। কেননা দাম না জানলে আপনারা কখনোই সঠিকভাবে ভিসা সম্পর্কে কিছু বুঝতে পারবেন না। তাই এক্ষুনি জেনে নিন মরিশাসের ভিসা খরচ সম্পর্কে। আপনি যদি বাংলাদেশ থেকে মহিষাসী দিতে চান সেক্ষেত্রে আপনার খরচটা পড়বে তিন থেকে চার লাখ টাকার মত। তিন থেকে চার হাজার টাকার মধ্যে আপনি পুরোপুরি ভাবে পৌঁছে যাবেন একটি কাজের ভিসা নিয়ে।

তবে বিভিন্ন এজেন্সি বিভিন্ন রকম সুবিধা দিয়ে থাকে। যার কারণে বিভিন্ন সময় খরচটা ভিন্ন হয়ে থাকে। কারণ অনেক এজেন্সি আছে যেগুলো আপনার বিমান ভাড়া সহ আনুষঙ্গিক কিছু খরচ বহন করে। যার কারণে খরচটা অনেকটাই কম হয়ে থাকে। এবং এ সমস্ত খরচ গুলো যদি এজেন্সি বহন না করে। তবে আপনাকে এই সমস্ত খরচ গুলো আলাদাভাবে খরচ করতে হবে। যার কারণে খরচটা একটু বেশি হতে পারে বা কম হতে পারে।

মরিশাস গার্মেন্টস ভিসা ২০২২

বাংলাদেশী প্রায় অনেক শ্রমিক মরিশাসে বিভিন্ন রকম কাজে নিয়োজিত। তার ভেতরে প্রায় অধিক মানুষই গার্মেন্টস কাজে নিয়োজিত আছে মরিশাসে। কেননা অন্যান্য দেশের তুলনায় মরিশাস গার্মেন্টস এর কাজ অনেকটাই বেশি পরিমাণ হয়ে থাকে যার কারণে শ্রমিকের সংখ্যাও বেশি।

উন্নত মানের গার্মেন্টস শিল্প গড়ে ওঠায় মরিশাস ব্যাপক উন্নত পুরো বিশ্বে। গার্মেন্টস ভিসা নিয়ে অনেকেই মরিশাসে যাবার ইচ্ছা পোষণ করে তবে অনেকেই জানেনা কিভাবে মরিশাসের গার্মেন্টস ভিসা পাবে। বা কিভাবে ভিসা প্রসেসিং করবে। মরিশাসী গার্মেন্টস পেশা নিয়ে যদি কোন ব্যক্তি যেতে চাই। সে ক্ষেত্রে তাকে সরকারি নিয়োগ প্রাপ্ত ভিসায় যেতে হবে। এবং সরকারি নির্দেশনায় তাকে মরিশাসে যেতে হবে।

মরিশাস গার্মেন্টস ভিসাতে বেতন কত:

বর্তমানে যে সকল শ্রমিকরা মরিশাসে গার্মেন্টসের কাজ করে আসছে তাদের বেতন মিনিমাম ৪৫ হাজার থেকে 70 হাজার টাকা পর্যন্ত। তবে কাজের দক্ষতার উপর ভিত্তি করে আরো কিছু টাকা বেশি হতে পারে। তাই আপনারা যারা মরিশাসী গার্মেন্টস এর কাজে যাওয়ার কথা ভাবছেন। তারা সেখানে কাজের ফলে ৪৫ হাজার থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত বেতন পাবেন বলে মনে করছি।

Tags

Related Articles

Back to top button
Close