How to

টিন সার্টিফিকেট সংশোধন করার নিয়ম

আপনারা যারা ভাবছেন টিম সার্টিফিকেট সংশোধন করে নিবেন কিন্তু কিভাবে সংশোধন করবেন তা কিছুতেই খুঁজে পাচ্ছেন না তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের আজকের এই নতুন একটি আর্টিকেল। আমাদের আর্টিকেল এর মাধ্যমে আজকে আমরা আলোচনা করব টিম সার্টিফিকেট সংশোধন করার নিয়ম সম্পর্কে সকল তথ্য।

 কিভাবে টিন সার্টিফিকেট সংশোধন করতে হয় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব আমরা। অথবা আপনার টিম সার্টিফিকেটের নিজের নাম ভুল থাকতে পারে বাবার নাম ভুল থাকতে পারে মায়ের নাম ভুল থাকতে পারে এছাড়া আপনার তিন সার্টিফিকেট এর এড্রেসটি ভুল থাকতে পারে এ বিষয় নিয়ে আমরা বিস্তারিতভাবে শুধুমাত্র আপনাদের জন্য আলোচনা করব।

 আপনারা যারা জানতে আগ্রহী রয়েছেন তারা অবশ্যই আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং আমাদের সাথেই থাকুন।

টিন সার্টিফিকেট কিভাবে সংশোধন করবেন?

টিন সার্টিফিকেট সংশোধন করার জন্য আপনাকে এখানে লগইন করতে হবে। আপনি রেজিস্ট্রেশন করার সময় যে ইমেইল অথবা নাম্বার বা পাসওয়ার্ডটি ব্যবহার করেছিলেন সেটি ব্যবহার করতে হবে। কোন কারনে যদি টিম সার্টিফিকেট এর ইউজার আইডি অথবা পাসওয়ার্ড ভুলে যান তাহলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে জেনে নিতে পারবেন যে কিভাবে পাসওয়ার্ড ভুলে গেলে টিন সার্টিফিকেট সংশোধন করা যাবে সে সম্পর্কে।

কিভাবে টিন সার্টিফিকেট  পরিবর্তন করবেন?

আপনারা অনেকে জানতে চেয়েছেন কিভাবে টিন সার্টিফিকেট পরিবর্তন করবেন সে সম্পর্কে। আমাদের এই অংশে আমরা আলোচনা করব কিভাবে টিন সার্টিফিকেট পরিবর্তন করা যায়। সফলভাবে লগইন হয়ে গেলে আপনার জনটি পরিবর্তন করতে চাইলে তাহলে ফিল ট্রান্সফার এই মেনুতে ক্লিক করুন। এখানে টিন সার্টিফিকেট ধারীর নাম টিন নাম্বার টিন ইস্যু ডেট দেখতে পাবেন। এছাড়াও আপনার ইনকাম সোর্স লোকেশন ও উপজেলা পরিবর্তন করবেন সেটাও এখান থেকে করে নিতে পারবেন। কি কারনে আপনার এই তথ্যগুলো পরিবর্তন করছেন তার যথাযথ কারণ গুলো উল্লেখ করে দিতে হবে। উল্লেখ করার পর সেন্ট রিকুয়েস্ট বাটনে ক্লিক করতে হবে।

কিভাবে টিন সার্টিফিকেট এর কন্টাক্ট ইনফর্মেশন পরিবর্তন করবেন?

টিন সার্টিফিকেট এর কন্ট্রাক্ট ইনফরমেশন পরিবর্তন করার জন্য কন্টাক্ট চেঞ্জ মেনুতে ক্লিক করুন। এরপর মোবাইল নাম্বার ইমেইল এড্রেস ও আপনার স্থায়ী এড্রেস সবকিছু এখানে দেখতে পাবেন। আপনারা চাইলে আপনার কন্টাক্ট নাম্বার ইমেইল এড্রেস এবং স্থায়ী এড্রেসগুলো পরিবর্তন করে নিতে পারবেন খুব সহজেই। এরপর সেভ বাটনে ক্লিক করে সেভ করে নিন।

টিন সার্টিফিকেট কিভাবে ডাউনলোড করবেন?

টিন সার্টিফিকেট ডাউনলোড করার জন্য ভিউ টিন সার্টিফিকেট মেনুতে ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনাদের তিন সার্টিফিকেটটি আপনারা দেখতে পাবেন। এটিএম সার্টিফিকেট ডাউনলোড করার জন্য নিচে আমাদের দেওয়ার লিঙ্কটি ব্যবহার করে খুব সহজেই ডাউনলোড করে নিন আপনার তিন সার্টিফিকেট।

টিন সার্টিফিকেটে বাবা মায়ের নাম পরিবর্তন কিভাবে করবেন?

আপনারা যারা আপনার টিন সার্টিফিকেটে বাবা মায়ের নাম ভুল রয়েছে তারা হয়তো অনেক চিন্তায় রয়েছেন যে কিভাবে টিন সার্টিফিকেটে বাবা মায়ের নাম পরিবর্তন করা যায়। তাই আমরা শুধুমাত্র আপনাদের জন্য আমাদের আর্টিকেলের এই অংশে এখন আলোচনা করব টিম সার্টিফিকেটে বাবা মায়ের নাম পরিবর্তন করা যায় কিভাবে সে সম্পর্কে।

বাবা মায়ের নাম, জেন্ডার, ইমেইল এড্রেস ডাক নাম কারেন্ট এড্রেস পরিবর্তন করতে এই মেনুতে ক্লিক করতে হবে। আসলে কোন ভুলটি সংশোধন করতে চান সেটা সিলেক্ট করে নেক্সট বাটনে ক্লিক করে পরবর্তী ধাপগুলো অনুসরণ করলেই খুব সহজেই আপনারা বুঝে নিতে পারবেন যে কিভাবে বাবামায়ের নাম পরিবর্তন করা যায় তিন সার্টিফিকেটের মাধ্যমে।

আশা করি আপনারা যারা আমাদের আজকের এই আর্টিকেলটি সম্পন্ন করেছেন তারা জেনে নিতে পেরেছেন টিন সার্টিফিকেট সংশোধন করার নিয়ম ২০২২ সম্পর্কে যাবতীয় সকল তথ্যগুলো। আরো কিছু জানার থাকলে অবশ্যই আমাদের ওয়েবসাইট বেশি বেশি ভিজিট করুন এবং আমাদের আর্টিকেলগুলো পড়ুন তাহলে আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো আপনারা পেয়ে যাবেন।

Related Articles

Back to top button
Close