Transfer

পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা ২০২৩ – পোল্যান্ডে কাজের বেতন, ভিসা খরচ

আপনারা হয়তো অনেকেই পোল্যান্ডে কোন রকম কাজে যাবার জন্য ভাবছেন তবে আপনারা হয়তো অনেকে জানেন না পোল্যান্ডে কাজের জন্য যেতে আপনাকে কি কি করতে হতে পারে। কেমন পোল্যান্ডে কাজের জন্য যেতে আপনাকে কি বিষয় নিয়ে যেতে হবে এবং পোল্যান্ডে কাজের বেতন কত তাও হয়তো আপনারা জানেন না।

এছাড়াও ওয়ার্ক পারমিট ভিসায় পোল্যান্ডে গিয়ে কত টাকা বেতন পাবেন এ সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করেছি এই আর্টিকেলে তাই আপনারা যারা পোল্যান্ডের ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কিত তথ্যগুলো জানেন না তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন আপনার অজানা তথ্যগুলো।

পোলান্ড ওয়ার্ক পারমিট ভিসা:

আপনারা যারা পোল্যান্ডে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাবার কথা ভাবছেন তারা বেশকিছু মাধ্যমে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে পোল্যান্ডে যেতে পারবেন।

পোল্যান্ডে কাজের জন্য যেতে প্রথমত আপনাকে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে। যে আবেদনটি ছাড়া আপনি ভিসা কখনোই তৈরি করতে পারবেন না। তবে বেশ কিছু মাধ্যমে আপনি এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। যেমন,, এই ভিসার জন্য আপনি বিভিন্ন এজেন্সির মাধ্যমে আবেদন করতে পারবেন এবং তাদের মাধ্যমে যেতে পারবেন।

এছাড়াও আপনি অনলাইনের মাধ্যমে যদি ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করেন। তবে আপনি খুব সহজে মে কোন কাজের জন্য যেতে পারবেন। এছাড়াও যাদের পোল্যান্ডে আত্মীয়-স্বজন আছে তাদের মাধ্যমেও এই ভিসা কার্যক্রম করা যায় এবং উগান্ডে যাওয়া যায় তাই আপনি যেভাবে পোল্যান্ডে যান না কেন সঠিক নিয়ম গুলো অনুযায়ী কাজ করলে আপনি পোলান্ড যেতে পারবেন। তাই পোল্যান্ডের ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কিত বিস্তারিত তথ্যগুলো জেনে নিন।পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে।

পোল্যান্ডে কাজের বেতন কত:

প্রায় সময় আপনার প্রশ্ন করে থাকেন পোল্যান্ডে কাজের বেতন কত। বা পোল্যান্ডে কাজের জন্য গিয়ে কত টাকা পর্যন্ত বেতন পাওয়া যায়। তাই আপনারা যারা পোল্যান্ডের কাজের সম্পর্কে জানেন না বা কাজের বেতন কত তার সম্পর্কে জানেন না তারা জেনে নিন। পোল্যান্ডে কাজ করে আপনারা কত টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

পোল্যান্ডে আপনি যে কোন কাজে জন্য মাসে কমপক্ষে ৬০০ থেকে ৮০০ ইউরো পর্যন্ত উপার্জন করতে পারবেন। পোল্যান্ডের ৬০০ থেকে ৮০০ ইউরোপ বাংলাদেশি প্রায় ৬০ থেকে ৮০ হাজার টাকা । তবে বিভিন্ন রকম কাজের বেতন বিভিন্ন হয়ে থাকে। এছাড়াও কাজের প্রতি যদি বেশি দক্ষতা থাকে তবে সেই স্কেল অনুযায়ী বেতন অনেকটা বেশি হবে।

পোল্যান্ডে কি ওভারটাইম কাজ করা যায় :

অনেকে জানেন না পোল্যান্ডে ওভারটাইম কাজ করা যায় কিনা সেজন্যই আমাদের কাছে প্রশ্ন করে থাকেন পোলান্ডে গিয়ে কেউটে কাজ করতে পারবেন কি পারবেন না।

তাই আমি বলব আপনারা অবশ্যই পোল্যান্ডে গিয়ে ওভারটাইম কাজ করতে পারবেন। আপনাদের নির্ধারিত যে ডিউটি সে ডিউটি শেষে আপনারা ওভারটাইম করার সুযোগ পাবেন। এবং ওভারটাইম করার ফলে আপনারা আরো বেশি কিছু টাকা উপার্জন করতে পারবেন। যা আপনাদের জন্য অনেকটাই লাভজনক।

পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা খরচ কত:

যে সমস্ত ব্যক্তি জানেন না পোল্যান্ডে ওয়ার্ক পারমিট ভিসা করতে কত টাকা খরচ হবে। তারা জেনে নিন পোল্যান্ড ভিসা খরচ সম্পর্কে বিস্তারিত। সাধারণত আপনারা যদি বিভিন্ন এজেন্সির মাধ্যমে পোল্যান্ডে যেতে চান। সেক্ষেত্রে আপনার খরচ হবে ৮ থেকে ১২ লাখ টাকার মত। আপনারা হয়তো ভাবছেন এত টাকা খরচ হবে কেন। 

আপনারা যদি পোল্যান্ডে সরকারিভাবে যেতেন তবে আপনাদের খরচটা খুবই কম পরিমাণ দিতে হতো। তবে আপনারা যেহেতু এজেন্সি বা দালানের মাধ্যমে পোল্যান্ডে যাবার জন্য ভিসা কার্যক্রম করবেন। সেই ক্ষেত্রে আপনার খরচটা অবশ্যই বেশি পড়বে।

পোল্যান্ড যেতে কি কি ডকুমেন্ট প্রয়োজন:

  • ছয় মাসের ভ্যালিড পাসপোর্ট
  • চার কপি পাসপোর্ট সাইজের ছবি
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • মেডিকেল ইন্সুরেন্স
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি

এই সমস্ত কাগজগুলো ছাড়াও আরো কাগজের প্রয়োজন হতে পারে। তাই অবশ্যই ভিসা প্রসেসিং এর সময় বাড়তি কোন কাগজের প্রয়োজন হবে কিনা তা জেনে ভিসা প্রসেসিং এর জন্য যাবে।

Tags

Related Articles

Back to top button
Close