Gadgets

টাইলস এর দাম ও ডিজাইন ২০২৪ – টাইলস এর বর্তমান দাম

আপনি কি টাইলসের দাম জানতে চান। তবে আমি বলব আপনি একজন সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি টাইলসের দাম সম্পর্কে বিস্তারিত তথ্য। যা থেকে আপনারা খুব সহজেই জানতে পারবেন বিভিন্ন রকম ডিজাইনের টাইলসের দাম। যেটা আপনাদের জানা খুবই গুরুত্বপূর্ণ।

বর্তমানে বাড়ি কিংবা অফিস অথবা যে কোন প্রতিষ্ঠানের সৌন্দর্য বাড়াতে ব্যবহার করা হয় বা লাগানো হয়ে থাকে টাইলস। যা সাধারণত নরমাল দেয়ালের থেকে টাইলস লাগানো দেয়ালগুলো দেখতে অসাধারণ হয়ে থাকে।

তাই আপনিও যদি আপনার কোন প্রতিষ্ঠান কিংবা বাড়ির কাজের জন্য টাইলস লাগাতে চান। সেক্ষেত্রে আপনাকে জানতে হবে। কোন কোম্পানি টাইলস গুলো ভালো এবং কত টাকা দাম হলে টাইলস কেনা যাবে তার সম্পর্কে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ টাইলসের দাম সম্পর্কে জানেনা।

যার কারণে টাইলস কিনতে গিয়ে অনেকেই বিভিন্ন রকম চিন্তায় পড়ে যায়। এছাড়াও অনেক মানুষ টাইলস কিনতে গিয়ে বিভিন্ন ভাবে ঠোকছে। কেননা টাইলস বিভিন্ন রকমের হয়ে থাকে। ভালো খারাপ মিলিয়ে বিভিন্ন টাইলস পাবেন আপনি সব দোকানে। তাই প্রতিটি ক্রেতাকেই ভালো খারাপ যাচাই বাছাই করে টাইলস কিনতে হবে নির্দিষ্ট দামে। তবে আপনি যদি ভালো টাইলস না চিনেন বা টাইলসের দাম সম্পর্কে না জানেন। সে ক্ষেত্রে আপনাকে হয়রানির মুখে পড়তে হবে এটাই স্বাভাবিক।

তাই আপনাদের যাতে এরকম অসুবিধায় পড়তে না হয়। তার জন্যই আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি টাইলস সম্পর্কিত বিস্তারিত তথ্য।যা থেকে আপনারা জানতে পারবেন টাইলসের দাম কিংবা মান সম্পর্কে। তাই বেশি দেরি না করে জেনে নিন টাইলসের দাম।

টাইলসের দাম:

টাইলস সাধারণত বিভিন্ন রকম হয়ে থাকে। যেমন চিনা মাটির টাইলস,ভিট্রিফাইড টাইল বেশিরভাগ ক্ষেত্রেই এই দুই ধরনের টাইলস ব্যবহার হয়ে থাকে। তাই আপনি যদি এই চিনামাটি টাইলস ক্রয় করতে যান। সে ক্ষেত্রে প্রতি বর্গফুটে আপনাকে ৩০ টাকা থেকে ২৫০ টাকা পর্যন্ত দিতে হতে পারে। আপনি যত ভালো মানের টাইলস নেবেন। আপনাকে ঠিক ততটাই বেশি দাম দিতে হবে। তবে আপনি যদি নরমাল টাইলস নিতে চান। সে ক্ষেত্রে ত্রিশ টাকা পর্যন্ত দিতে হবে।

ভিট্রিফাইড টাইল: এই টাইলস গুলো চিনা মাটির থেকে একটু ভালো মানের হয়ে থাকে। যার কারণে এই দামটাও একটু বেশি। তাই আপনি যদি ভিট্রিফাইড টাইলস গুলো নিতে চান। তাহলে প্রতি ফিট টাইলসের দাম পড়বে ৬০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত।

সাধারণত টাইলসের দাম প্রতিটি দোকানেই একই রকম হয়ে থাকে। তবে টাইলস কেনার পূর্বে আপনাদেরকে অবশ্যই ভালোভাবে খোঁজ নিতে হবে এর দাম সম্পর্কে। কেননা প্রতিটি পণ্যের দাম বাড়ায় টাইলসের দামও কিছুটা কম বেশি হয়ে থাকে। তাই অবশ্যই টাইলস কেনার পূর্বে ভালোভাবে জেনে নেবেন। কোন টাইলসের দাম কত এবং সেই অনুযায়ী যাচাই-বাছাই করে টাইলস কিনবেন।

টাইলসের ডিজাইন:

টাইলসের ডিজাইন এর কথা যদি বলি সে ক্ষেত্রে আপনারা বিভিন্ন রকম ডিজাইন পাবেন। এবং বিভিন্ন রঙের টাইলস রয়েছে প্রতিটি দোকানে। তবে এই সমস্ত রঙের টাইলস সবথেকে বেশি পাওয়া যায়। সেগুলো নিয়ে নিচে বিস্তারিতভাবে জানানো হলো।

নিরপেক্ষ: বেশ কিছু টাইলস রয়েছে যেগুলো ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা হয়। এই রং সাধারণত সাদা, কালো কিংবা ধসর রংয়ের হয়ে থাকে। এই কালার কম্বিনেশন নিয়ে তৈরি টাইলসগুলো দেয়ালে লাগানোর ফলে এর সৌন্দর্য দ্বিগুণ পরিমাণ বেড়ে যায়।

মাটির রং: সাধারণত বাদামি এবং সবুজ রঙের কম্বিনেশনে তৈরি কিছু টাইলস রয়েছে। এ সমস্ত টাইলস গুলো ড্রয়িং রুম কিংবা বারান্দায় ব্যবহার হয়ে থাকে।

শীতল রং: শীতল রঙের তালিকায় রয়েছে সবুজ বেগুনি এবং নীল রং। এটা সাধারণত এই রংগুলো খুবই পছন্দের রং হয়ে থাকে সবার ক্ষেত্রেই। এ সমস্ত টাইলসগুলো লাগানোর ফলে আপনারা অনেক পরিমান সৌন্দর্য ফিরে পাবেন। তাই এমন শীতল রঙের টাইলসগুলো কোন রকম ভাবনা ছাড়াই লাগিয়ে নিতে পারেন।

তাই বাড়ি কিনবা অফিস রুম সাজিয়ে তুলতে পারবেন এমন বিভিন্ন রকম ডিজাইনের টাইলস ব্যবহার করে। যা সৌন্দর্য এবং গুনে আপনাকে মুগ্ধ করে তুলবে।

Related Articles

Back to top button
Close