How to

পুলিশের কাছে দরখাস্ত লেখার নিয়ম

আপনাদের সকলকে স্বাগতম জানাই আমাদের আজকের এই আর্টিকেলে। আপনারা অনেকেই নানা ধরনের সমস্যার কারণে পুলিশের কাছে অভিযোগ করার নিয়ম কি সে সম্পর্কে জানতে চেয়েছেন। অনেকে কিভাবে পুলিশের কাছে অভিযোগ করতে হয় সে সকল বিষয়ে অবগত নয় কেননা একজন মানুষ সকল সময় সকল কাজ করলেও পুলিশের কাছে সবসময় অভিযোগ করতে অভ্যস্ত থাকে না। তবে এ বিষয়ে আমাদের জেনে রাখা অবশ্যই প্রয়োজন।

কারণ কখন আমরা কোন বিপদে পড়ব সেটা কিন্তু আমরা কেউ জানিনা। হয়তো আমাদের কোনো বিপদ পড়তে পারে আর তখন হয়তো আমাদের প্রয়োজন পড়তে পারে পুলিশের কাছে দরখাস্ত লেখার জন্য কিন্তু আমরা যদি সেদিন জেনে না থাকি তাহলে কোনভাবে আমরা এ কাজটি সম্পন্ন করতে পারবো না।

 এ কারণে আমাদেরকে এটা জেনে রাখতে হবে। তো চলুন জেনে নেওয়া যাক কারণ আজকে আমরা শুধুমাত্র আপনাদের জন্য আমাদের আর্টিকেলে আলোচনা করব পুলিশের কাছে দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে।

থানায় সাধারণ ডায়েরি লেখার নিয়ম

আমাদের দৈনন্দিন জীবনে আমরা নানান ধরনের সমস্যায় পড়তে পারি। কখনো কখনো এই সকল সমস্যাগুলো আমরা নিজেরাই সমাধান করতে পারি আবার কখনো কখনো বড় সমস্যা দেখা যায় যে এসব ঝামেলায় আমরা সমাধান করতে পারি না তখন আমাদের পুলিশের কাছে যেতে হয়। যেমন বর্তমান সময়ে বড় ঝামেলাগুলোর মধ্যে অন্যতম ঝামেলা হয়েছে জমিজমা সংক্রান্ত ঝামেলা।

আপনি যখন যেকোনো কারণে কোনো অভিযোগ করতে যাবেন তখন পুলিশ আপনার কাছ থেকে কোন মৌখিক বক্তব্যের মাধ্যমে আপনাকে সাহায্য করতে পারবে না। তাই আপনাকে এ ক্ষেত্রে পুলিশের কাছে অভিযোগ করতে অবশ্যই একটি সাদা কাগজে হাতে লিখে অথবা কম্পিউটারে কম্পোজ করার মাধ্যমে আপনার অভিযোগ জমা দিতে হবে। এছাড়া আমাদের কোন গুরুত্বপূর্ণ মালামাল টাকা ডকুমেন্ট হারিয়ে গেলেও থানায় জিডি করতে হয়।

আপনারা কিভাবে থানায় জিডি করবেন শেষ সম্পর্কে আমাদের ওয়েবসাইটে সম্পূর্ণ নতুন একটি আর্টিকেল দেওয়া রয়েছে আপনারা চাইলে সেখান থেকে সে আর্টিকেলটি পড়ে নিতে পারেন।জিডি করার উপকারিতা

পুলিশের কাছে সাধারণ ডায়েরি লেখার নিয়ম

আপনারা যারা পুলিশের কাছে সাধারণ ডায়েরি লেখার নিয়ম জানতে চান বা শিখতে চান তাদেরকে এখন আমরা সাধারণ ডায়েরি কিভাবে লিখতে হয় তার একটি নমুনা দেখিয়ে দেব।

বরাবর,

অফিস ইন চার্জ

পঞ্চগড় থানা

রংপুর জেলা

বিষয়: আপনার যে বিষয়ে অভিযোগ তা উল্লেখ করবেন

জনাব,

যথাবিহিত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, আমি মোহাম্মদ শফিকুল আলম (৩২), পিতা/স্বামী: পিতা/স্বামীর নাম, গ্রাম: গ্রামের নাম, ডাকঘর: আপনার ডাক, উপজেলা: উপজেলার নাম, জেলা: জেলার নাম, সানাই হাজির হয়ে এই মর্মে লিখিতভাবে জানাচ্ছি যে, গত ৫//২০২২ ইং তারিখে আমার নিজ বাড়ি হতে রূপপুর বাজারে যাওয়ার পথে অজ্ঞাত স্থানে আমার জাতীয় পরিচয় পত্র কাটতে হারিয়ে ফেলি। জাতীয় পরিচয় পত্র/স্মার্ট কার্ড নম্বর: ৮৭৬৫৩*****সম্ভাব্য অনেক স্থানে খোঁজাখুঁজি করেও জাতীয় পরিচয় পত্রটি কোনভাবে পাওয়া যাচ্ছে না। এমোথা অবস্থায় বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করা একান্ত প্রয়োজন।

অতএব, উপরোক্ত বিষয়টি সাধারণ দায়ী ভুক্ত করতে মহোদয়ের একান্ত মর্জি হয়।

বিনীত নিবেদক

মোঃ শফিকুল আলম

ঠিকানা ও মোবাইল নম্বর

আপনারা যারা সরাসরি পুলিশ সুপারের কাছে অভিযোগ লিখতে চান তাদের জন্য অন্য কোন ধরনের নিয়ম বা ফরমেট নেই। আপনারা চাইলে আমাদের উপরের নিয়মে পুলিশ সুপারের কাছে দরখাস্ত লিখতে পারবেন খুব সহজেই। এর জন্য অন্যরকম বা নতুন কোন নিয়মের দরখাস্তর প্রয়োজন হবে না।

আশা করি আপনারা আমাদের আজকের এই আর্টিকেল যারা যারা পড়েছেন তারা অবশ্যই জেনে নিতে পারবেন পুলিশের কাছে দরখাস্ত লিখার নিয়ম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

আরো কিছু জানার জন্য অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন এবং আমাদের ওয়েবসাইট বেশি বেশি ভিজিট করবেন আর আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করবেন।

Related Articles

Back to top button
Close