Travel

দক্ষিণ কোরিয়া লটারি ২০২৪ আবেদন, যোগ্যতা ও খরচ

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড এর নতুন বিজ্ঞপ্তি অনুসারে দক্ষিণ কোরিয়ার নতুনভাবে বিদেশ যাওয়ার যে ভিসাটা কার্যক্রম চালু হয়েছে। যার কারণে সারা বাংলাদেশে যে সকল আগ্রহী প্রার্থী রয়েছেন তারা চাইলে এখন দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য সরকারিভাবে যে ভিসার ব্যবস্থা করা হয় তার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। কোরিয়ান প্রজাতন্ত্র সরকার প্রতিবছর বাংলাদেশ থেকে কয়েক হাজার দক্ষ তরুণদের দক্ষিণ কোরিয়া ভালো বেতনে কাজ করার সুযোগ প্রদান করে।

এরই পরিপ্রেক্ষিতে আগস্ট মাস থেকে নতুনভাবে হাজার হাজার তরুণকে দক্ষিণ কোরিয়ায় পাঠানোর উদ্দেশ্যে অনলাইনের মাধ্যমে আবেদন এর কার্যক্রম শুরু হয়েছে। যার কারণে অনেকেই রয়েছেন যারা দক্ষিণ কোরিয়াতে লটারির মাধ্যমে নিতে চান তাদের উদ্দেশ্যে আজকের আমরা দেখাবো কিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য ভিসার জন্য আবেদন করতে হয় দক্ষিণ কোরিয়ার লটারির লিস্ট রেশন করার নিয়ম আবেদনের যোগ্যতা এবং দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের খরচ সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য।

আমরা মনে করি যে আমাদের দেওয়া তথ্যগুলো আপনার জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ পালন করবে এবং আপনি আমাদের নির্দেশনা অনুসরণ করলে খুব সহজে দক্ষিণ কোরিয়ায় যেতে পারবেন। সুতরাং আমরা নিচের অংশে আপনাদের জন্য যেসকল নির্দেশনা শেয়ার করেছি তা যথাযথভাবে অনুসরণ করার চেষ্টা করুন।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২৪ কবে ছাড়বে?

দক্ষিণ কোরিয়া একটি শান্তিপ্রিয় দেশ হওয়ার কারনে এবং এখানে উন্নত জীবন ব্যবস্থা থাকার কারণে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে প্রতিবছর হাজার হাজার মানুষকে কাজ করার সুযোগ দেয়া হয়। যার কারণে প্রতিবছর এ যারা দক্ষিণ কোরিয়া যেতে চান তারা অধির আগ্রহে বসে থাকেন যে দক্ষিণ কোরিয়া লটারি কবে ছাড়বে এই তথ্যটি সম্পর্কে জানতে। আপনাদের জানানোর উদ্দেশ্যে বলতে চাই যে প্রতিবছরই যখন কোরিয়ান সরকার বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ স্থাপন করার পর তারা বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করে।

তাদের প্রকাশিত বিজ্ঞাপনের দারাবাহিক অর্থ অনুসারে আমরা জানতে পারি যে প্রতিবছর আগস্ট মাসের শেষের দিকে দক্ষিণ কোরিয়া ভিসা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে আপনি খুব সহজেই তাদের নতুন কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় তাহলে আপনি তা খুব সহজেই দেখতে পারবেন।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২৪ আবেদন

দক্ষিণ কোরিয়ার লটারির আবেদন করার জন্য আপনাকে প্রথমে বেশ কিছু কাগজপত্র সংগ্রহ করতে হবে। কারন আমাদের কাছে অনেকেই প্রশ্ন করে থাকেন যে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য কোন কোন কাগজপত্র গুলো লাগে এবং কিভাবে নিজ নিজ কাজগুলোর জন্য আবেদন করা যায় তার সম্পর্কে বেশ কিছু তথ্য জানার জন্য। এক্ষেত্রে আপনি চাইলে দক্ষিণ কোরিয়ার লটারিতে সার্কুলার রয়েছে সার্কুলার টি ডাউনলোড করে নিতে পারেন কারণ সার্কুলার উপর ভিত্তি করে নতুনভাবে আবেদন করার সুযোগ দেয়া হয়।

  • আবেদন করার জন্য আপনাকে প্রথমেই eps.boesl.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে একটি আবেদন ফরম ডাউনলোড করার অপশন আসবে।
  • উক্ত আবেদন ফরম আপনাকে যথাযথভাবে পূরণ করে তা সাবমিট করতে হবে।
  • আবেদন ফরম সাবমিট করার পর আপনাকে বেশ কিছু তথ্য দেয়া হবে যে সকল তথ্য ফাঁকা স্থানে আপনাকে আপনার পার্সোনাল তথ্যগুলো ধাপে ধাপে পূরণ করতে হবে।

দক্ষিণ কোরিয়া লটারি রেজিস্ট্রেশন খরচ

আপনারা অনেকেই রয়েছেন যারা দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম সম্পর্কে জানার পরেও রেজিস্ট্রেশন খরচ বাবদ কত টাকা খরচ হবে তা সম্পর্কে অবগত নন। আপনাদের জানার আগ্রহ দূর করার জন্যই আমরা আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি যদি দক্ষিণ কোরিয়ার ভাষা শিখতে পারেন তাহলে সরাসরি আপনি কোন ধরনের লটারি ছাড়াই দেশে চলে যেতে পারবেন। সে ক্ষেত্রে ভাষা শিখে যাওয়ার জন্য আপনার আবেদন ফরম পূরণ করতে হবে আপনার এই খরচ পড়বে 5000 টাকা।

অন্যদিকে আপনি যদি দক্ষিণ কোরিয়ার ভাষা না পারেন সে ক্ষেত্রে লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় আপনাকে যেতে হবে। লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়া যেতে হলে আবেদন ফরম পূরণ করা হয় সেখানে আপনার খরচ হবে 500 টাকার মতো। ভাষা শিখে কোরিয়া যাওয়ার জন্য আবেদন ফরম পূরণ করতে খরচ হয় পাঁচ হাজার টাকা। ভাষা না জানা থাকলে লটারি আবেদন করতে খরচ লাগে মাত্র 500 টাকা।

দক্ষিণ কোরিয়া লটারি বিজ্ঞপ্তি

আপনাদের মাঝে অনেকে রয়েছেন যারা দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন এবং অধির আগ্রহে বসে রয়েছেন বিজ্ঞপ্তি কখন প্রকাশ করা হবে। আপনাদের অবগতির জন্য বলতে চাইলে সম্প্রতি দক্ষিণ কোরিয়া লটারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়েছে। অতএব আপনারা যারা দক্ষিণ কোরিয়া যেতে ইচ্ছুক তারা অবশ্যই নিচে যে লটারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে তা অনুসরণ করুন।

south-korea-lottery-registration-2022


image

Related Articles

Back to top button
Close