Transfer

কাতারের ভিসা কবে থেকে খুলবে – কাতারে প্রবাসীদের বেতন, খরচ

আজকে আমরা কথা বলবো কাতারের ভিসা সম্পর্কে। যেমন কাতারের ভিসা কবে থেকে খুলবে এবং ভিসা প্রসেসিং হতে কত দিন সময় লাগবে। এছাড়াও কত টাকা খরচ হবে কাতারে যেতে এই সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো আপনারা খুব সহজে জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। তাই আপনি যদি এই সমস্ত তথ্য গুলো না জেনে থাকেন। তবে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন কাতারের ভিসা সম্পর্কিত আপনার অজানা তথ্যগুলো।

কাতারের ভিসা কবে থেকে খুলবে:

আপনারা অনেকেই জানেন না কাতারের ভিসা কবে থেকে খুলবে তাই এই প্রশ্নটি অনেকে করেছেন যার কারণে আমরা আপনাদেরকে এই সঠিক তথ্যগুলো জানানোর চেষ্টা করছি।

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক শ্রমিক কাতারে গিয়ে বিভিন্ন রকম কাজ করার সুযোগ পেয়েছে। আগের তুলনায় এই বছরে অনেক বেশি পরিমাণ শ্রমিক প্রয়োজন কাতারে। যার কারণে বাংলাদেশ থেকে অনেক পরিমান শ্রমিক নিয়োগ দিয়েছে কাতার সরকার। যা বাংলাদেশী মানুষদের জন্য অনেকটাই সুবিধা‌ জনক।

৬ ফেব্রুয়ারি ২০২২ এই তারিখে বাংলাদেশ এবং কাতারের মধ্যে একটি চুক্তিবদ্ধ হয়। যে বাংলাদেশ থেকে কাতারে অনেক পরিমাণ শ্রমিক নেয়া হবে এবং তার সম্পর্কে বিস্তারিতভাবে তারা মতবিনিময় করে। যেমন সে সকল শ্রমিকরা কাতারে গিয়ে কত টাকা বেতন পাবে। এবং কি কি সুবিধা ভোগ করতে পারবে এই সকল তথ্যগুলো। আমরা এই সকল তথ্য নিয়ে চেয়ে উল্লেখ করেছি যা পড়া মাত্র আপনারা বুঝতে পারবেন।

কাতারে প্রবাসীদের বেতন কত:

আপনারা যদি কাতারে কাজের জন্য যেতে চান তাহলে আপনাদেরকে জানতে হবে কাতারে সেই সমস্ত কাজের ফলে আপনারা কত টাকা বেতন পাবে। না এমনিতেই এই তা জানার আকাঙ্ক্ষা হবে সবার মনে। তবে একজন শ্রমিক কাতারে অনেক রকম কাজের সুযোগ যে কাজের ফলে ভালো পরিমাণ বেতন পাওয়া সম্ভব। তবে একজন শ্রমিক যে কোন কাজের ফলে কমপক্ষে ১৮০০ ডিনার পর্যন্ত উপার্জন করতে পারবে। এ ১৮০০ দিনার বাংলাদেশি প্রায় ৪১ হাজার টাকার মতন।

তবে আপনি যে কাজের জন্যে কাতারে যাবেন সেই কাজের মালিক যদি আপনার থাকা খাওয়ার ব্যবস্থা করে রাখে তবে আপনি সেই ক্ষেত্রে ২৩ হাজার টাকা পাবেন। এবং যদি থাকা খাওয়ার ব্যবস্থা মালিক না করে দেয় তবে ৪১ হাজার টাকা পাবেন। এছাড়াও কাজের ধরন অনুযায়ী বা দক্ষতা অনুযায়ী বেতন বেশি হতে পারে। তাই অবশ্যই কাতারে যদি আপনারা কোন কাজের জন্য গিয়ে থাকেন। তবে অবশ্যই সে কাজের উপর দক্ষতা অর্জন করে তার প্রমাণ স্বরূপ যাবেন তবে আপনাদেরই ভালো হবে।

কাতারে যেতে কত টাকা লাগবে:

কাতারে অনেক মানুষই কাজের জন্য যাবার কথা ভাবে বা চেষ্টা করে। তবে সেই সময় যেই সমস্ত ব্যক্তিদের কাজের উপর অভিজ্ঞতা আছে সে সমস্ত ব্যক্তিরা খুব সহজে কাতারে যে কোনো কাজের মাধ্যমে যেতে পারবে। এবং তাদের কাতারে যেতে প্রায় দেড় থেকে দুই লক্ষ টাকার মতন খরচ হতে পারে।

তবে বিভিন্ন সময় বিভিন্ন রকম হয়ে থাকে যেমন আপনি যদি বেশিদিন মেয়াদী ভিসা নিতে চান সে ক্ষেত্রে আপনার ভিসার দাম একটু বেশি হতে পারে এবং কম মেয়াদী ভিসা নিতে হলে একটু কম হতে পারে। তাই অবশ্যই যখন আপনি ভিসা কার্যক্রম করবেন। তখন ভালোভাবে আপডেট টাকা সম্পর্কে জেনে নেবেন।

কাতারের ড্রাইভিং ভিসার কাজের বেতন:

বর্তমানে কাতারের ড্রাইভিং ভিসা নিয়ে অনেক মানুষই পাড়ি জমাচ্ছে। তবে কাতারে ড্রাইভিং ভিসায় যদি আপনি গিয়ে থাকেন তবে আপনি ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন ড্রাইভিং করে। যা অন্যান্য কাজের তুলনায় অনেকটাই বেশি।এছাড়াও আরো বিভিন্ন রকম কাজ রয়েছে যেমন হোটেল রেস্টুরেন্ট এর কাজ, ক্লিনার এর কাজ সহ বিভিন্ন রকম কাজের বেতন ভিন্ন ভিন্ন আছে।

রেস্টুরেন্টের কাজ করেও আপনি মান্থলি ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন। যা অন্যান্য দেশের কাজের তুলনায় কাতারে অনেকটাই বেশি পরিমাণ বেতন পাওয়া সম্ভব।

Related Articles

Back to top button
Close