Transfer

ওমান থেকে ইতালি যাওয়ার উপায় – ইতালি যাওয়ার খরচ

আজকে আপনাদের সঙ্গে প্রকাশ করতে যাচ্ছি ওমান থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে। আপনার হয়তো অনেকেই জানেন না। ওমান থেকে ইতালি কিভাবে যাওয়া যায় এবং কত টাকা খরচ হয় ওমান থেকে ইতালি যেতে। তাই আপনাদের এই সম্পর্কে ধারণা দিতে আমরা এ আর্টিকেলে প্রকাশ করেছি ওমান থেকে ইতালি যাওয়ার উপায় গুলো সম্পর্কে। আপনি আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজেই জানতে পারবেন ওমান থেকে ইতালি যেতে কত টাকা খরচ হয় এবং প্রয়োজনীয় কাগজপত্র গুলো কি কি।

বর্তমানে যে সমস্ত শ্রমিকরা ওমানের বিভিন্ন রকম কাজে নিয়োজিত আছে। তারা খুব সহজেই ইতালিতে কাজের ভিসা নিয়ে যেতে পারে। কেননা যে সমস্ত শ্রমিকরা বর্তমানে ওমানে কাজও নিয়োজিত তাদের অভিজ্ঞতা অনুযায়ী তারা ইতালিতে যেতে পারবে যে কোন কাজের মাধ্যমে।

খুব সহজেই যে কেউ ওমান থেকে ইতালিতে যেতে পারবে এর জন্য কঠিন কোন শর্ত নেই বা রিকুয়ারমেন্ট নেই ইচ্ছে করলে আপনিও ওমানে একটি ভাল কাজের উপর দক্ষতা নিয়ে ইতালিতে যেতে পারবে। কেননা দক্ষতা ছাড়া কোন ব্যক্তি ইতালিতে গিয়ে কোনো রকম কাজের সন্ধান পাবে না। তারা শুধুমাত্র যে সমস্ত ব্যক্তির কাজের উপরে দক্ষতা আছে তাদেরকেই কাজের সুযোগ দেয়।

তবে শুধুমাত্র ইতালি নয় অন্যান্য দেশগুলোর থেকেও আপনারা খুব সহজেই ইতালিতে যেতে পারবেন। তবে শুধুমাত্র আপনি যদি তাদের রিকোয়ারমেন্ট গুলো পালন করতে পারেন। এবং আপনি যদি ইতালিতে যে সমস্ত কাজগুলো রয়েছে সেগুলোর অভিজ্ঞতা থাকে। তবে আপনি খুব সহজেই ইতালিতে যেতে পারবেন যেকোনো দেশ থেকে।

ওমান থেকে ইতালি কেন যাবেন:

বর্তমানে ওমানের থেকে ইতালিতে বেশ কিছু কাজের সুযোগ সুবিধা তৈরি হয়েছে যা থেকে শ্রমিকরা কাজ করে অনেক টাকা উপার্জন করতে পারে। এছাড়াও ওমানে বর্তমানে কাজের চাহিদাটা কমে আসছে। যার কারণে অনেক শ্রমিকরা বেকার হয়ে পড়ছে। এই বেকার জীবন থেকে মুক্তি পাবার জন্য অনেক শ্রমিকরাই ইতালিতে যাবার জন্য কার্যক্রম শুরু করেছে। কেননা ইতালিতে তৈরি হয়েছে বিভিন্ন রকম কাজের সুযোগ সুবিধা এবং সে সকল কাজের মাধ্যমে অনেক টাকা বেতন পাওয়ার একটি আশা আছে। যে কারণে ওমান থেকে ইতালিতে শ্রমিকরা গিয়ে থাকে।

তবে আপনারা যারা নতুন সে ক্ষেত্রে আপনারা ইতালিতে যেতে পারবেন। তবে আপনাদেরকে সেই দেশের রিকোয়ারমেন্ট অনুযায়ী কিছু কোর্স করতে হবে। যে কোর্সগুলোর মাধ্যমে আপনি সেই দেশের কাজগুলো অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। এবং ভিসা প্রসেসিং করতে পারবেন।

ওমান থেকে ইতালিতে যাবার প্রয়োজনীয় কাগজপত্র:

আপনি যদি ওমান থেকে ইতালিতে যেতে চান সেক্ষেত্রে আপনার বেশ কিছু কাগজপত্রের দরকার আছে যেগুলো ছাড়া আপনি ইতালিতে যেতে পারবেন না বা ভিসার জন্য আবেদন করতে পারবেন না। তাই আপনি যদি ওমান থেকে এটা দিতে যেতে চান সে ক্ষেত্রে আপনাকে সেই সমস্ত কাগজগুলো অবশ্যই দেখাতে হবে তবে অনেকেই জানেন না এই সমস্ত কাগজ গুলো কি কি। তারা এক্ষুনি জেনে নিন ওমান থেকে ইতালিতে যেতে কি কি কাগজপত্র প্রয়োজন হয়।

বর্তমানে আপনি যে মালিকের অধীনে কাজ করছেন সেখানকার কাজের একটি সার্টিফিকেট বা প্রমাণ। এবং আপনি যে কাজে ইতালিতে যাবেন সে কাজের প্রতি একটি অভিজ্ঞতা সার্টিফিকেট। এছাড়াও আরো বেশ কিছু কাগজপত্র প্রয়োজন হতে পারে। তবে আপনি যেই এজেন্সির মাধ্যমে ভিসার জন্য আবেদন করবেন। সেই এজেন্সি থেকে ভালোভাবে জেনে নেবেন বাড়তি কোন কাগজপত্রের দরকার আছে কিনা। এবং সেই অনুযায়ী আপনি কাগজপত্রগুলো নিয়ে তাদের মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

ওমান থেকে ইতালিতে যাওয়ার খরচ:

ওমান থেকে ইতালিতে যেতে আপনার খরচ হবে 5 থেকে 7 লাখ টাকার মত। এর মধ্যে আপনার এজেন্সি খরচসহ ভিসা প্রসেসিং এবং সকল খরচে হয়ে যাবে। ওমান থেকে ইতালিতে বেশ কিছু কাগজপত্র সংগ্রহ করতে হবে। যেগুলোর জন্য আপনাকে আলাদাভাবে খরচ করতে হবে।

এছাড়াও বিভিন্ন এজেন্সি রয়েছে যেগুলো যাতায়াতের বিমান ভাড়া সহ আনুষঙ্গিক অনেক খরচ বহন করে থাকে। যার কারণে খরচটা অনেক রকম হয়ে থাকে। তবে আপনারা বিভিন্ন এজেন্সি থেকে খোঁজ নিয়ে দেখতে পারেন কোন এজেন্সি থেকে কত টাকা খরচ হবে। এবং আপনি আপনার সুবিধা অনুযায়ী যে কোন এজেন্সির মাধ্যমে ইতালির ভিসা তৈরি করে নিতে পারবেন।

Related Articles

Back to top button
Close