Gadgets

10 গ্রাম সোনার দাম ২০২৪ – আজকের ১০ গ্রাম সোনার দাম জানুন

স্বর্ণ আমাদের দৈনন্দিন ব্যবহারের একটি ধাতব পদার্থ। সারাবিশ্বের ছেলে ও মেয়ে মেয়েদের সৌন্দর্যের ক্ষেত্রে বিভিন্ন ধরনের সোনা ব্যবহার করে। যার কারণে বিশ্ববাজারে সোনার ব্যাপক চাহিদা রয়েছে। সোনা সাধারণত রবি থেকে শুরু করে এক রতি থেকে শুরু করে এক ভরি পর্যন্ত বাজার থেকে ক্রয় করা যায়। আপনি এমন কোনো ব্যক্তিকে খুঁজে পাবেন না যে স্বর্ণের তৈরি অলংকার পছন্দ করে না যার কারণে বিশ্ববাজারে সোনার ব্যাপক চাহিদা রয়েছে।

আমরা ইতিমধ্যে আপনাদের সামনে বিভিন্ন ওজনের সোনার দাম উল্লেখ করেছে বিভিন্ন আর্টিকেল এর মাধ্যমে তা প্রকাশ করেছে। তবে আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি প্রতি 10 গ্রাম সোনার মূল্য কত করে বর্তমান বাজার অনুসারে চলছে তার সম্পর্কে বিস্তারিত তথ্য। সুতরাং আপনারা যারা এই তথ্যটি প্রয়োজন মনে করেন তারা আমাদের পুরো আর্টিকেলটি পড়তে পারেন এবং এখান থেকে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে সে অনুসারে বাজার থেকে স্বর্ণ ক্রয় করতে পারেন।

এক রতি সোনার আজকের দাম

আপনারা অনেকেই ইন্টারনেটে সার্চ করেছেন যে 10 গ্রাম সোনার দাম কত অথবা 10 গ্রাম সোনার দাম কলকাতার ইত্যাদি লিখে। আপনি যা লিখে সার্চ করুন না কেন আপনাদের সামনে হয়তো আমাদের আর্টিকেলটি উপস্থিত হবে কেননা আমরা আপনাদের সর্বদা সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করি। আন্তর্জাতিক বাজার অনুসারে বাংলাদেশসহ আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের বেশ কয়েকটি রাজ্যের সোনার দাম প্রায় একই।

বাংলাদেশের সোনার দাম সাধারণত বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক নির্ধারণ করা হয় অন্যদিকে ভারতের স্বর্ণের দাম সাধারণত ভারতীয় জুয়েলার্স সমিতির দ্বারা নির্ধারণ করা হয়। তবে আন্তর্জাতিকভাবে যখন বাজারে স্বর্ণের দাম বৃদ্ধি পায় তখন প্রতি বিদ্বেষের স্বর্ণের দাম বেড়ে যায়। তবে চিন্তার কোন কারণ নেই কারণ আমরা বরাবরের মতই আপনাদের সাথেই আপডেট তথ্য নিয়ে হাজির হতে চলেছে। বর্তমান বাজার অনুসারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে তার আলোকে আমাদের আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে।

এক আনা সোনার দাম

আজকে আপনারা এখানে 22 ক্যারেট 21 ক্যারেট 18 ক্যারেট ও পুরাতন গহনা সোনা অর্থাৎ ট্রেডিশনাল গোল্ডের প্রতি দশ গ্রামে কত করে মূল্য নির্ধারণ করা হয়েছে তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক নির্ধারিত প্রতি গ্রাম প্রতি ভরি প্রতি এবং প্রতি আনা সহ অন্যান্য ওজনের সোনার মূল্য জানতে আপনারা নিচের তালিকাটি অনুসরণ করতে পারেন।

উপরোক্ত তালিকা অনুসারে আমরা দেখতে পাই যে আপনি যদি 10 গ্রাম সোনার মূল্য সম্পর্কে জানতে চান তাহলে আপনাকে আমরা প্রতি ক্যারেট হিসেবে আপনাদের জন্য দাম নির্ধারণ করতে সক্ষম হয়েছি। তালিকার তথ্য অনুসারে আমরা দেখতে পাই যে কোনো ব্যাক্তি যদি 22 ক্যারেট স্বর্ণ ক্রয় করতে চায় তাহলে তাকে নগদ 71 হাজার 400 টাকা প্রদান করতে হবে। অন্যদিকে 21 ক্যারেট স্বর্ণের দাম মাত্র 68 হাজার 150 টাকা।

এক ভরি সোনার দাম

কোন ব্যক্তি যদি 18 ক্যারেট স্বর্ণ ক্রয় করতে চায় তাহলে তাকে বাংলাদেশ জুয়েলারি সমিতি দেওয়া দাম অনুসারে নগদ 58 হাজার 400 টাকা প্রদান করতে হবে। আপনি যদি বাজার থেকে নতুন সোনার গয়না পরতে চান যদি পুরাতন সোনা ব্যবহার করে অলংকার বানাতে চান তাহলে 48 হাজার 200 টাকা দিয়ে 10 গ্রাম সোনা আপনাকে কেনার সুযোগ দেয়া হবে।

এই ছিল বর্তমান দাম অনুসারে 10 গ্রাম সোনার দাম। আমাদের দেওয়া তথ্যটি সম্পুর্ণ নির্ভুল এবং আমরা আপনাদের জন্য শুধুমাত্র এই তথ্যটি শেয়ার করেছি। বাজার থেকে অবশ্যই হলমার্ক যুক্ত আসল সোনা ক্রয় করবেন এবং বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত মূল্যের ওপর ভিত্তি করেই আপনি স্বর্ণ ক্রয় করার চেষ্টা করবেন। বাংলাদেশ সহ পার্শ্ববর্তী দেশ ভারতের যেকোনো ক্যারেটের স্বর্ণের দাম সম্পর্কে জানতে আমাদের অন্যান্য আর্টিকেলগুলো করতে পারেন। আমাদের পাশে থেকে আপনার মূল্যবান সময় দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ এবং পরবর্তী যেকোনো সোনার দাম এর সঠিক তথ্য জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন।

Tags

Related Articles

Back to top button
Close