Transfer

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা ২০২৩ – অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা আবেদন প্রক্রিয়া:

আজকে আপনার খুব সহজভাবে জানতে পারবেন অস্ট্রেলিয়ার টুরিস্ট্ ভিসা নিয়ে যেতে আপনাদের কি কি করতে হবে। যেমন কিভাবে আপনারা অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা পাবেন। বা আবেদনের জন্য কি কি প্রসেস রয়েছে। এবং কত টাকা খরচ হবে। এই সমস্ত সকল অজানা তথ্যগুলো জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে চলেছি অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা সম্পর্কিত অনেক তথ্য।

আপনারা খুব সহজভাবে জানতে পারবেন কত টাকা লাগবে এই টুরিস্ট ভিসার জন্য। এবং কতদিন সময় লাগবে ভিসা টি প্রসেসিং হতে। তাই এই সমস্ত তথ্যগুলো যদি জানতে চান। তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেল টি মনোযোগ সহকারী পরুন। এবং জেনে নিন আপনার অজানা অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা সম্পর্কিত তথ্যগুলো।

বর্তমানে আপনাদের অনেকেরই ইচ্ছা অস্ট্রেলিয়া যাবার। তবে অনেকেই জানেন না অস্ট্রেলিয়া যাবার প্রসেস গুলো। তবে আপনারা খুব সহজেই অস্ট্রেলিয়া যেতে পারবেন। এই জন্য কোনরকম জটিল কিছু নেই খুবই সহজ উপায় আপনি অস্ট্রেলিয়া যেতে পারবেন। বিস্তারিত জেনে নিন নিচের তথ্য অনুযায়ী।

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা:

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে যেকোনো ব্যক্তি খুব সহজেই অস্ট্রেলিয়া যেতে পারে। সে ক্ষেত্রে বাংলাদেশী নিয়ম অনুযায়ী কাজ করতে হবে। তবে অস্ট্রেলিয়ায় যেতে আপনাকে ভিসা তৈরি করতে হবে এবং অবশ্যই আপনার পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। আপনি অন্যান্য দেশে ট্রাভেল করেছেন এর কিছু প্রমাণসহ আরো অনেক কাগজপত্র নিয়ে আপনাকে এই ভিসার জন্য আবেদন করতে হবে। তবে আপনার যদি পূর্ব অভিজ্ঞতা থাকে বা অন্যান্য দেশে ট্রাভেল করেছেন তার প্রমাণ যদি আপনি দেখাতে পারেন। সে ক্ষেত্রে আপনার অস্ট্রেলিয়ার ভিসা অনেকটাই সহজ হয়ে যাবে।

অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা কি চালু আছে:

আপনি বর্তমানে শুধু টুরিস্ট ভিসা নয়। টুরিস্ট ভিসা সহ আরো স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা ,এবং বিজনেস ভিসা এই সকল ভিসাগুলোর মধ্যে আপনি যেকোনো সময় যেতে পারবেন অস্ট্রেলিয়া। তবে আপনি যদি টুরিস্ট ভিসার মাধ্যমে অস্ট্রেলিয়া যেতে চান। তবে সে ক্ষেত্রে আপনার ভিসার মেয়াদ সর্বনিম্ন ৩০ দিন থেকে সর্বোচ্চ 90 দিন পর্যন্ত হবে।

মানে আপনি অস্ট্রেলিয়ায় টুরিস্ট ভিসার মাধ্যমে ৩০ থেকে ৯০ দিন পর্যন্ত সেখানে থাকতে পারবেন। এবং তারপরে আপনাকে রিনিউ করে আবার বাংলাদেশ ফিরে আসতে হবে। তবে অস্ট্রেলিয়ায় যাওয়ার পর যদি আপনি ৯০ দিনের থেকেও বেশি সময় থাকতে চান। সেক্ষেত্রে আপনাকে একটি কারণ দেখাতে হবে যে কারণ এর উপর ভিত্তি করে। তারা আপনার ভিসার সময়টি বারানোর সিদ্ধান্ত নেবে। তবে অবশ্যই এর কারণটা হতে হবে সৎ।

আপনি যদি কোনরকম অসৎ উদ্দেশ্য নিয়ে ভিসার মেয়াদ বাড়াতে চান। সে ক্ষেত্রে যদি তারা কোনভাবে বুঝতে পারে। তবে আপনাকে অনেক অসুবিধায় পড়তে হতে পারে।

টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র:

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসার আবেদন করতে অবশ্যই কিছু প্রয়োজনীয় কাগজপত্রের দরকার হয়। যেগুলো ছাড়া ভিসা প্রসেসিং করা সম্ভব নয়। কেননা এই সকল কাগজপত্র দ্বারা আপনার যোগ্যতা প্রমাণ পাবে। আপনি এ ভিসা টি করতে পারবেন কিনা। তাই অবশ্যই এই কাগজপত্র গুলো প্রয়োজন হবে অস্ট্রেলিয়া ভিসা প্রসেসিংয়ের জন্য।

চার কপি পাসপোর্ট সাইজের ছবি, এনআইডি কার্ড এর ফটোকপি, ব্যাংক স্টেটমেন্টের ফটোকপি, চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র, বিমান টিকিটের ফটোকপি, বিমানে ফিরে আসার টিকিটের ফটোকপি, হোটেল বুকিং এর ফটোকপি, আপনি যে দেশে ট্রাভেল করেছেন তার প্রমাণ। তো আপনারা এই খানে যে কাগজ গুলো লক্ষ্য করলেন এই সমস্ত কাগজগুলো ছাড়া আপনি অস্ট্রেলিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন না। তাই অবশ্যই সকল কাগজপত্রগুলো সংগ্রহ করে রাখুন। এবং যদি কোন রকম ভুল হয়ে থাকে তাহলে সংশোধন করে রাখুন।

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসার দাম কত:

আপনি যদি অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসাতে ৯০ দিন মেয়াদী করে নেন। সে ক্ষেত্রে আপনার খরচটা হবে ১২৫৯০ টাকার মতন। তবে অনেক সময় খরচটা অনেক রকম হয়ে থাকে। তাই বর্তমান কত টাকা প্রয়োজন হবে টুরিস্ট ভিসার জন্য। তা ভালো ভাবে জেনে নেবেন সে সমস্ত এজেন্সির কাছ থেকে। যাদের কাছ থেকে আপনি ভিসা তৈরি করবেন।

Tags

Related Articles

Back to top button
Close