Transfer

ঘরে বসে থেকে অনলাইনে বাহরাইন ভিসা চেক করার নিয়ম

বাংলাদেশ থেকে প্রতিনিয়ত মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে প্রতি বছর হাজার হাজার মানুষ বাহরাইনে পাড়ি জমাচ্ছে। ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছেন তারা সবাই ভিসা পাবার পর নিজে নিজে আপনাদের ভিসার তথ্য যাচাই করে নিতে পারবেন। বর্তমানে তথ্যপ্রযুক্তির এই যুগে সবকিছুই ঘরে বসে থেকে নিয়ন্ত্রণ করা সম্ভব যার কারণে এখন আপনি বাহরাইন এর ভিসা ঘরে বসে থেকে অনলাইনের মাধ্যমে চেক করতে পারছেন।

দেশি-বিদেশি অনেক প্রতারণার ফাঁদ রয়েছে যে সকল কারণে আপনি এখন কোন বিদেশে যাতায়াত করার উদ্দেশ্যে গমন করার পরেই অনেকেই আপনাকে প্রতারণার ফাঁদে ফেলতে পারে। এই প্রতারণার হাত থেকে বাঁচার জন্য হলেও আপনাকে অনলাইনের মাধ্যমে কোন দেশে যাওয়ার পূর্বে সে দেশের ভিসা চেক করে জানা জরুরী।

কিন্তু দুঃখের বিষয় এই যে অনেকেই রয়েছে যারা কিভাবে অনলাইনের মাধ্যমে বাহরাইন এর ভিসা চেক করতে হয় তা সম্পর্কে অবগত নন। তাদেরকে জানানোর উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা বাহরাইন এর ভিসা চেক করার নিয়ম ও যাবতীয় সকল তথ্য আপনাদের মাঝে শেয়ার করতে চলেছে। আমাদের দেয়া তথ্যগুলো যদি আপনি যথাযথভাবে অনুসরণ করেন তাহলে খুব সহজেই আপনার ভিসা অরজিনাল নাকি নকল তা সম্পর্কে জানতে পারবেন।

বাহরাইন ভিসা চেক

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বাংলাদেশ থেকে প্রতিনিয়ত শ্রমিক গমন করছে তাদের মধ্যে অন্যতম। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এই দেশে প্রতিবছর হাজার হাজার মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে পাড়ি জমায়। বিদেশে গমনের ক্ষেত্রে আপনাকে অবশ্যই একটি ভিসা থাকতে হবে ভিসার মাধ্যমে আপনি ওই দেশে যেতে পারবেন। তবে কোনো কারণে যদি আপনার ভিসা নকল প্রমাণিত হয় তাহলে আপনি বিভিন্ন জটিলতার মধ্যে পড়তে পারেন।

আপনার যাতে কোন জটিলতা সৃষ্টি না হয় তাই আপনাকে ভিসা হাতে পাওয়ার পর তা অরিজিনাল কিনা তা সম্পর্কে জানতে হবে। ভিসার তথ্য জানার জন্য হলেও আপনাকে এখন বাহরাইন এর ভিসা চেক অনলাইন এর মাধ্যমে করতে হবে যে আপনি আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটারে ব্যবহার করে পড়তে পারেন।

  • বাহরাইনের ওয়ার্ক পারমিট ভিসা চেক করার জন্য আপনাকে প্রথমেই আমরা যে https://lmra।bh/portal/en/home লিংক প্রদান করেছি সেই লিঙ্কে ক্লিক করতে হবে।
  • উক্ত লিংকে ক্লিক করার পর আপনার সামনে বাহারান এর একটি অফিশিয়াল ওয়েবসাইট প্রদর্শিত হবে।
  • মেনুবার থেকে সার্ভিস বাটনে ক্লিক করে Express Service এই অপশনে ক্লিক করুন।
  • এখানে ক্লিক করা মাত্রই আপনার সামনে বেশ কিছু তথ্য জানতে চাওয়া হবে যেখানে আপনার আইডেন্টি কার্ড ওয়ার্ক পারমিট অ্যাপ্লিকেশন আইডি অথবা পাসপোর্ট নাম্বারের মধ্যে যেকোনো একটি নির্বাচন করুন এবং ওই নাম্বারটি লিখে সার্চ বাটনে ক্লিক করুন।
  • ক্লিক করা মাত্রই আপনি আপনার ভিসা সকল তথ্য পেয়ে যাবেন।

বিদেশে গমনের পূর্বে আপনাকে ভিসা চেক করে যাওয়া অত্যন্ত জরুরী কারণ আপনি যদি ভিসা ডুবলিকেট প্রমাণিত হয় তাহলে বিমানবন্দরে আপনাকে আটকে দেয়া হবে অথবা আপনাকে পুলিশে হেফাজতে রাখা হবে। সুতরাং আপনি বিদেশে যাওয়ার পূর্বে অবশ্যই আপনার ভিসা টিপ স্বনামধন্য কোন কোম্পানি থেকে ক্রয় করবেন এবং সরকারিভাবে তা সিলমোহর দিয়ে পরিপূর্ণতা লাভ করাবেন।

যদি নিজে নিজে ভিসা যাচাই করতে না পারেন তাহলে ভিসার ছবি আর পাসপোর্ট ছবি তুলে হুয়াটস্যাপ করুন। 72 ঘণ্টার মধ্যে আপনাকে আপনাদের ফলাফল জানিয়ে দেয়া হবে আপনার সাথে যোগাযোগ করে আপনার ভিসা সকল তথ্য প্রদান করা হবে। ভিসা সংক্রান্ত যে কোন তথ্য জানতে ও কোন জটিলতার সম্মুখীন হলে নিচের কমেন্ট বক্সে তা বলতে পারেন।

Related Articles

Back to top button
Close