Banking

ব্যাংক একাউন্ট বন্ধ করার আবেদন পত্র

আপনি কি আপনার ব্যাংক অ্যাকাউন্ট নিয়ে খুবই চিন্তিত রয়েছেন? এক সময় আপনার মনে হয়েছিল যে একটি ব্যাংক একাউন্ট খোলা খুবই প্রয়োজন কিন্তু এখন কোন কারণবশত আপনি চাইছেন যে ব্যাংক একাউন্ট বন্ধ করলেই ভালো হয়। তবে ব্যাংক একাউন্ট বন্ধ কিভাবে করবেন এবং ব্যাংক একাউন্ট বন্ধ করার জন্য যে আবেদন পত্র লিখতে হয় সেটা কিভাবে লিখবেন সেটা খুঁজে পাচ্ছেন না? তাহলে আমি বলব এ বিষয় নিয়ে আর কোন চিন্তার কারণ নাই কারণ আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নতুন একটি আর্টিকেল আজকের আর্টিকেলে আমাদের আলোচ্য বিষয় হল ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করার আবেদন পত্র সম্পর্কে আপনাদেরকে ধারণা দেওয়া।

তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে ব্যাংক একাউন্ট বন্ধ করার জন্য আবেদন পত্র লিখতে হয় সে সম্পর্কে আমরা জেনে নেই।

ব্যাংক একাউন্ট কিভাবে বন্ধ করা যায়?

আপনারা যারা ব্যাংক একাউন্ট বন্ধ করবেন বলে ভাবছেন তারা অবশ্যই আমাদের আর্টিকেলের এই অংশটুকু লক্ষ্য করুন তাহলে খুব সহজেই বুঝে নিতে পারবেন কিভাবে ব্যাংক একাউন্ট বন্ধ করবেন সেই সম্পর্কে।

আমরা সাধারণত আমাদের ব্যক্তিগত টাকার যে অংশ বেশি থাকে সেই অংশটি আমরা ব্যাংকে জমা রাখি। এতে করে আমাদের অনেক উপকার হয়ে থাকে। কারণ কিছু কিছু সময় এই টাকাটা আমাদের হাতে থাকলে খরচ হয়ে যেতে পারে কিন্তু ব্যাংকে থাকলে আমরা যখন তখন আমাদের হাতের নাগালে টাকাটি না পাওয়ার জন্য টাকাটি খরচ করতে পারি না। তবে যখন আমাদের বেশি প্রয়োজন পড়ে তখন আমরা ব্যাংক থেকে টাকাটি উত্তোলন করে এনে নির্দিষ্ট কাজের জন্য ব্যয় করতে পারে।

তবে অনেক ক্ষেত্রেই রয়েছে যখন আমরা কোন টাকা আর ব্যাংকে রাখতে চাই না ঠিক তখনই আমরা ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করার জন্য চেষ্টা করে থাকি। আপনার ব্যাংক একাউন্টটি বন্ধ করার জন্য আপনাকে ব্যাংকে শরণাপন্ন হতে হবে। অর্থাৎ ব্যাংকে আপনাকে স্বশরীরে যেতে হবে। ব্যাংকে যাওয়ার আগে এবং ব্যাংকে যাওয়ার জন্য যে সকল কাগজপত্র সাথে নিয়ে যেতে হবে সে সম্পর্কে অবশ্যই আপনাদেরকে জেনে রাখতে হবে।

ব্যাংক একাউন্ট বন্ধ করার জন্য অনেক সময় আবেদনপত্রের প্রয়োজন হয় না কিন্তু কিছু কিছু সময় আবার প্রয়োজন হতেও পারে তাই আপনাকে ব্যাংকে যাওয়ার আগে একটি আবেদন পত্র লিখে নিয়ে যেতে হবে। সে আবেদন পত্র কিভাবে লিখতে হয় সে সম্পর্কে আমরা আপনাদেরকে নিচের অংশে জানাবো।

আপনার ব্যাংক একাউন্ট বন্ধ করার জন্য প্রথমে আপনাকে ব্যাংকে যেতে হবে এবং সেখান থেকে একটি ক্লোজিং ফর্ম নামে আপনাকে একটি কাগজ দেওয়া হবে সেই ফর্মটি সঠিকভাবে পূরণ করতে হবে তাহলে ব্যাংকের লোকেরা আপনাকে সাহায্য করবে আপনার ব্যাংক অ্যাকাউন্টটি বন্ধ করার জন্য।

ব্যাংক একাউন্ট বন্ধ করার আবেদন

চলুন তবে জেনে নেওয়া যাক কিভাবে ব্যাংক একাউন্ট বন্ধ করার আবেদন পত্র লিখতে হয় সেই সম্পর্কে আমরা আপনাদেরকে একটি নমুনা দেখাবো।

তারিখ:/০৯/২০২২

বরাবর

ম্যানেজার

ইসলামী ব্যাংক লিমিটেড

নারায়ণগঞ্জ শাখা, নারায়ণগঞ্জ, ঢাকা

বিষয়: ব্যাংক একাউন্ট বন্ধ করার আবেদন

জনাব,

যথাবিহিত সম্মান প্রদর্শক বিনীত নিবেদন এই যে, আপনার ব্যাংকের শাখায় আমার একটি সেভিং একাউন্ট আছে। যার নাম্বার হলো (****) কিছু ব্যক্তিগত পরিস্থিতির কারণে আমি এই অ্যাকাউন্টটি পরিচালনা করতে পারছি না। তাই আমার ব্যক্তিগত অর্থনৈতিক প্রয়োজনে এই একাউন্টটি বন্ধ করা উচিত। এবং এতে আর কোন লেনদেন করা উচিত নয়। আবেদনপত্রের পাশাপাশি আমি এই অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত ডেবিট কার্ড চেক বই পাস বই ইত্যাদি ব্যাংকের কাছে জমা দিয়ে দিলাম।

অতএব জনাব আপনার কাছে আকুল আবেদন এই যে, আমার অ্যাকাউন্টটি বন্ধ করতে প্রয়োজনীয় সহযোগিতা করতে আপনার মর্জি হয়।

বিনীত,

মোঃ বিন ইবনে সিনহা

নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ, ঢাকা

অ্যাকাউন্ট নাম্বার:*****

মোবাইল নাম্বার:#####

Related Articles

Back to top button
Close